India vs England: ভারতীয়দের বিরুদ্ধে গ্যালারিতে বর্ণবিদ্বেষমূলক মন্তব্য, পুলিশি তদন্তে গ্রেফতার এক ব্যক্তি

পুলিশ তদন্তে নেমেই ওই ৩২ বছরের ব্যক্তির খোঁজ পেয়েছিল। তাকে হেফাজতে নিতে সময় নষ্ট করেনি তারা।

India vs England: ভারতীয়দের বিরুদ্ধে গ্যালারিতে বর্ণবিদ্বেষমূলক মন্তব্য, পুলিশি তদন্তে গ্রেফতার এক ব্যক্তি
ভারতীয়দের বিরুদ্ধে গ্যালারিতে বর্ণবিদ্বেষমূলক মন্তব্য, পুলিশি তদন্তে গ্রেফতার এক ব্যক্তি
Image Credit source: Twitter
TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Jul 09, 2022 | 3:29 PM

বার্মিংহ্যাম: ইংল্যান্ডের (India vs England) বিরুদ্ধে পঞ্চম টেস্টের সময় ইংলিশ সমর্থকদের বিরুদ্ধে বর্ণবিদ্বেষমূলক (Racism) মন্তব্য করার অভিযোগ উঠেছিল। তারই ভিত্তিতে একজনকে গ্রেফতার করল পুলিশ। ৩২ বছরের ওই ব্যক্তিকে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নিয়েছে বার্মিংহ্যাম পুলিশ। বর্ণবিদ্বেষ নিয়ে কম অভিযোগ নেই ইংল্যান্ডে। ইউরো কাপের (Euro Cup 2022) সময়ও ইংল্যান্ড টিমের কৃষ্ণাঙ্গ ফুটবলাররা বর্ণবিদ্বেষের শিকার হয়েছিলেন। তা নিয়ে ঝড় বয়ে গিয়েছিল। তার পর পরই আবার কাউন্টি ক্রিকেটে বর্ণবিদ্বেষের অভিযোগ উঠেছিল। তা নিয়েও কম জেরবার হতে হয়নি ইংল্যান্ডকে। ভারতের বিরুদ্ধে পঞ্চম টেস্টের সময় আবার গ্যালারি অভিযুক্ত হয় একই অভিযোগে। যা নিয়ে সোচ্চার হয়েছিলেন ভারতীয় সমর্থকরা। তার ভিত্তিতে তদন্তে নামে পুলিশ। ৩২ বছরের ওই যুবককে গ্রেফতার করাতেই পরিষ্কার, ভারতীয় সমর্থকদের অভিযোগ অত্যন্ত গুরুত্ব দিয়েই দেখেছে বার্মিংহ্যাম পুলিশ।

বার্মিংহ্যাম টেস্টের চতুর্থ দিন ঘটেছিল এই ঘটনা। বার্মিংহ্যাম পুলিশের তরফে বলা হয়েছে, ‘বর্ণবিদ্বেষের অভিযোগ পাওয়ার পর আমরা তদন্তে নামি। এজবাস্টনের ক্রিকেট কর্তাদের সঙ্গে কথা বলে ব্যাপারটা বোঝার চেষ্টা করি। কারা এমন মন্তব্য করেছে, কারা তাতে উৎসাহ দিয়েছে, কাদের বিরুদ্ধে এমন মন্তব্য করা হয়েছে। পুরো বোঝার জন্য ভিডিও ফুটেজ দেখা হয়েছে। সোশ্যাল মিডিয়ায় যে ছবি ছড়িয়ে পড়েছিল, তাও খুঁটিয়ে দেখা হয়েছে।’

এই খবরটিও পড়ুন

পুলিশ তদন্তে নেমেই ওই ৩২ বছরের ব্যক্তির খোঁজ পেয়েছিল। তাকে হেফাজতে নিতে সময় নষ্ট করেনি তারা। এমনিতে সারা বিশ্ব পায়ে পা মিলিয়ে বর্ণবিদ্বেষকে পুরোপুরি মুছে ফেলতে। ব্ল্যাক লাইভস ম্যাটার আন্দোলনও শুরু হয়েছে। তার মধ্যে ইংল্যান্ডের মতো দেশ থেকে উঠে আসছে একের পর এক ঘটনা। স্বাভাবিক ভাবেই এই ঘটনা নতুন করে নাড়িয়ে দিয়েছিল ইংলিশ ক্রিকেট সংস্থাকে। যে কারণে ভারতীয় সমর্থকদের এই অভিযোগ অত্যন্ত গুরুত্বের সঙ্গে দেখা হয়।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla