IPL 2022: শেষ ম্যাচে লিভিংস্টোন ঝড়ে হার সানরাইজার্স হায়দরাবাদের

আইপিএলের ৭০তম ম্যাচে পঞ্জাব জেতার ফলে লিগ টেবলের ছয় নম্বরে থেকে টুর্নামেন্ট শেষ করল প্রীতির দল। আর গত বারের লাস্ট বয় হায়দরাবাদ এ বারের আইপিএল যাত্রা শেষ করল আট নম্বরে থেকে।

IPL 2022: শেষ ম্যাচে লিভিংস্টোন ঝড়ে হার সানরাইজার্স হায়দরাবাদের
IPL 2022: শেষ ম্যাচে লিভিংস্টোন ঝড়ে হার সানরাইজার্স হায়দরাবাদের
Image Credit source: PBKS Twitter
TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

May 22, 2022 | 11:39 PM

সানরাইজার্স হায়দরাবাদ ১৫৭-৮ (২০ ওভারে)

পঞ্জাব কিংস ১৬০-৫ (১৫.১ ওভারে)

মুম্বই: চলতি আইপিএলের (IPL 2022) গ্রুপ পর্বের শেষ ম্যাচে ওয়াংখেড়েতে আজ মুখোমুখি হয়েছিল প্লে অফের দৌড় থেকে বেরিয়ে যাওয়া দুটো দল। সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad) ও পঞ্জাব কিংস (Punjab Kings)। নিয়মরক্ষার ম্যাচে শেষবেলায় লিয়াম লিভিংস্টোনের (Liam Livingstone) ঝড়ে উড়ে গেল নিজামের শহরের দল। আইপিএলের ৭০তম ম্যাচে পঞ্জাব জেতার ফলে লিগ টেবলের ছয় নম্বরে থেকে টুর্নামেন্ট শেষ করল প্রীতির দল। আর গত বারের লাস্ট বয় হায়দরাবাদ এ বারের আইপিএল যাত্রা শেষ করল আট নম্বরে থেকে।

টসে জিতে শুরুতেই ব্যাটিং করার সিদ্ধান্ত নেন কেন উইলিয়ামসনের জায়গায় আজ অরেঞ্জ আর্মিকে নেতৃত্ব দেওয়া ভুবনেশ্বর কুমার। উইলিয়ামসন না থাকায় আজ অভিষেক শর্মার সঙ্গে ওপেনিংয়ে নামেন প্রিয়ম গর্গ। তবে জমাট হয়নি ওপেনিং জুটি। তৃতীয় ওভারেই কাগিসো রাবাডার শিকার হয়ে সাজঘরে ফেরেন প্রিয়ম (৪)। শুরুর ধাক্কা সামাল দেন রাহুল-অভিষেক জুটি। দ্বিতীয় উইকেটে থিতু হচ্ছিলেন রাহুল-অভিষেক, কিন্তু নবম ওভারের মাথায় হরপ্রীত বরার ফিরিয়ে দেন রাহুল ত্রিপাঠীকে। মর্যাদারক্ষার ম্যাচে ১৮ বলে ২০ রান করে যান রাহুল। গ্রুপ পর্বের শেষ ম্যাচে ছন্দে ছিলেন অরেঞ্জ আর্মির ওপেনার অভিষেক। তবে অভিষেকের উইকেটটিও তুলে নেন হরপ্রীত। এ বারের আইপিএলে অরেঞ্জ জার্সিতে শেষ ম্যাচ হাফসেঞ্চুরি হাতছাড়া হয় অভিষেকের (৪৩)। তিনিই নিজামের শহরের দলের হয়ে সর্বোচ্চ রান করেন।

অভিষেক ফিরলে ক্রিজে আসেন নিকোলাস পুরান। তবে শেষ ম্যাচে পুরানের ব্যাটে প্রাপ্তি মাত্র ৫ রান। হরপ্রীত বরারের তৃতীয় শিকার হন এইডেন মার্করাম। ২১ রান করে স্টাম্প আউট হন তিনি। মার্করামও ড্রেসিংরুমে ফিরে গেলে রোমারিও শেফার্ডের সঙ্গে জুটি বাঁধেন ওয়াশিংটন সুন্দর। স্কোরবোর্ড যখন বলছিল ৯৬-৫, ওই জায়গা থেকে ৫৮ রানের জুটি বাঁধেন সুন্দর-শেফার্ড। শেষ ওভারে হায়দরাবাদের তিনটি উইকেট তুলে নেন ভানুকা রাজাপক্ষর বদলে আজ খেলা নাথান এলিস। শেষ ওভারের তৃতীয় বলে সুন্দরের উইকেট তুলে নেন এলিস। ২৫ রান করে যান ওয়াশি। এরপর জগদীশা সুচিথকে রানের খাতা খোলার আগেই প্যাভিলিয়নে ফেরান এলিস। পঞ্চম বলে রান আউট হন ভুবনেশ্বর কুমার (১)। শেষ অবধি ২৬ রানে নট আউট থাকেন রোমারিও শেফার্ড। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫৭ রান তোলে নিজামের শহরের দল।

হায়দরাবাদের মতোই শুরুটা ভালো করতে পারেনি পঞ্জাব। শিখর-জনির ওপেনিং জুটিতে ওঠে মাত্র ২৮ রান। তৃতীয় ওভারের শেষ বলে ফজলহক ফারুকি তুলে নেন বেয়ারস্টোর উইকেট। ১৫ বলে ২৩ করে মাঠ ছাড়েন বেয়ারস্টো। জাতীয় দলে ডাক পাওয়ার দিন মাত্র এক উইকেটে সন্তুষ্ট থাকতে হয়েছে উমরান মালিককে। সপ্তম ওভারে উমরান তুলে নেন শাহরুখ খানের (১৯) উইকেট। শিখর-শাহরুখ জুটিতে ওঠে ৩৮ রান। শেষ ম্যাচে মায়াঙ্ক আগরওয়াল চূড়ান্ত ব্যর্থ (১)। ওয়াশিংটন সুন্দরের শিকার হন পঞ্জাবের নেতা মায়াঙ্ক। গব্বর আজ নিজের ছন্দেই ছিলেন। তবে তাঁর ইনিংস বেশি বড় হতে দেননি ফারুকি। ১৩তম ওভারে ধাওয়ান ফেরেন ৩৯ রান করে। তবে লিয়াম লিভিংস্টোনের সঙ্গে জুটি বেঁধে দলের জয়ের জন্য গুরুত্বপূর্ণ ৪১ রানের পার্টনারশিপ করে যান ধাওয়ান।

এরপর মাত্র ৭ বলে ১৯ রানের ক্যামিও খেলে যান জিতেশ শর্মা। তাঁর ব্যাট থেকে আসে ৩টি চার ও ১টি ছয়। মারকুটে মেজাজে শেষ ম্যাচে খেলছিলেন লিভিংস্টোন। শেষ বেলায় অভিষেক ম্যাচ খেলতে নামা প্রেরক মানকড়ের সঙ্গে জুটি বেঁধে দলকে জিতিয়ে দিয়ে যান লিভিংস্টোন। ২২ বলে ৪৯ নট আউট ঝোড়ো ইনিংস লিভিংস্টোন সাজিয়েছিলেন ২টি চার ও ৫টি ছয় দিয়ে। লিয়ামস্টোনের মারকাটারি ইনিংসে ভর করেই ২৯ বল বাকি থাকতেই ১৬০ রান তুলে ফেলে পঞ্জাব। ফলে ৫ উইকেটে ম্যাচ জেতার পাশাপাশি লিগ টেবলের ছয় নম্বরে উঠে এ বারের মত আইপিএল যাত্রা শেষ করল পঞ্জাব।

সংক্ষিপ্ত স্কোর: হায়দরাবাদ ১৫৭-৮ (অভিষেক শর্মা ৪৩, রোমারিও শেফার্ড ২৬*, ওয়াশিংটন সুন্দর ২৫, হরপ্রীত বরার ৩-২৬, নাথান এলিস ৩-৪০)। পঞ্জাব ১৬০-৫ (লিয়াম লিভিংস্টোন ৪৯*, শিখর ধাওয়ান ৩৯, জনি বেয়ারস্টো ২৩, ফজলহক ফারুকি ২-৩২, ওয়াশিংটন সুন্দর ১-১৯)।

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla