Gautam Gambhir: ক্যাপ্টেন না হলে রাহানে টিমে থাকত না: গম্ভীর

শেষ ১৫টি টেস্টে একেবারেই ছন্দে নেই রাহানে (Ajinkya Rahane)। করেছেন মাত্র ৬৪৪ রান। গড় ২৪.৭৬। গতবছর ডিসেম্বর মাসে অস্ট্রেলিয়া সফরে ম্যাচ জেতানো সেঞ্চুরি করেছিলেন রাহানে। তারপর থেকেই তাঁর অফ ফর্ম চলছে। ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ টেস্ট সিরিজে মাত্র ১০৯ রান করেছেন রাহানে।

Gautam Gambhir: ক্যাপ্টেন না হলে রাহানে টিমে থাকত না: গম্ভীর
অজিঙ্কে রাহানের দিকে তোপ গৌতম গম্ভীরের। সৌ: টুইটার

নয়াদিল্লি: তিনি মুখ খুললেই বিতর্ক। ভারত-নিউজিল্যান্ড (India vs New Zealand) টেস্ট সিরিজের আগে আবার তোপ দাগলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীর (Gautam Gambhir)। সরাসরি আক্রমণ অজিঙ্কে রাহানের (Ajinkya Rahane) দিকে। তাঁর মতে অধিনায়ক বলেই দলে রাখা হয়েছে রাহানেকে। ফর্মের বিচারে কোনও ভাবেই দলে থাকার কথা নয় রাহানের। কারণ তিনি ধারাবাহিক নন।

গৌতম বলেছেন, “রাহানে ভাগ্যবান যে ও এখনও দলে আছে। একটাই কারণ হতে পারে, কারণ ও দলের অধিনায়াক। আরও একটা সুযোগ পেয়েছে রাহানে। আশা করি এবার ও সুযোগ কাজে লাগাতে পারবে।” গৌতমের কথার সমর্থন করেছেন আরও এক প্রাক্তন ক্রিকেটার পার্থিব প্যাটেল। বলছেন,”ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজটাই রাহানের শেষ ইনিংস হওয়ার কথা ছিল। ও যখন নিজের সেরা ছন্দে ছিল তখন ওর ব্যাটিং গড় ছিল ৫১.৪। সেটা ২০১৬ সালে। তারপর থেকে ওর ফর্ম ক্রমাগত খারাপ হয়েছে। শেষ পর্বে ওর ব্যাটিং গড় ৩৯। এটাই প্রমাণ করে রাহানে ধারাবাহিক নয়। তাই প্রশ্ন ওঠা খুব স্বাভাবিক।”

শেষ ১৫টি টেস্টে একেবারেই ছন্দে নেই রাহানে। করেছেন মাত্র ৬৪৪ রান। গড় ২৪.৭৬। গতবছর ডিসেম্বর মাসে অস্ট্রেলিয়া সফরে ম্যাচ জেতানো সেঞ্চুরি করেছিলেন রাহানে। তারপর থেকেই তাঁর অফ ফর্ম চলছে। ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ টেস্ট সিরিজে মাত্র ১০৯ রান করেছেন রাহানে। যার মধ্যে ৬১ রান এসেছিল একটি ইনিংস থেকেই। গড়১৫.৫৭। এবার হয়তো সত্যিই শেষ সুযোগ রাহানের সামনে। একাধিক তরুণ ক্রিকেটার অপেক্ষা করছেন দলে ঢোকার জন্য। এবার ব্যর্থ হলে তাঁদের জন্য জায়গা ছেড়ে দিতে হবে মুম্বইয়ের ক্রিকেটারকে।

শুধু রাহানেকে নিয়েই নয়, গৌতম খোঁচা দিতে ছাড়েননি প্রাক্তন ভারতীয় কোচ রবি শাস্ত্রীকে (Ravi Shastri)। ভারতীয় দলের হয়ে কাজ শেষ হওয়ার পর শাস্ত্রী বলেছিলেন তাঁর দলে টেস্টে বিশ্বের সেরা। এই মন্তব্যকে কেন্দ্র করেই আক্রমণ গৌতির। বলেছেন,”রবির দল অস্ট্রেলিয়ায় সিরিজ জিতেছে, দারুণ বিষয়, ইংল্যান্ডে সিরিজ জয় দারুণ বিষয়। কিন্তু নিজের ঢাক নিজে পেটানোর কোনও অর্থ হয় কি? নিজে কাজ করুন, অন্যদের প্রশংসা করার দায়িত্বটা ছেড়ে দিন। এটাই রবি ও রাহুলের (Rahul Dravid) সব থেকে বড় পার্থক্য। রাহুল কখনই এমন কথা বলবেন না।”

 

আরও পড়ুন : India vs New Zealand: ডাগআউট থেকে দীপক চাহারকে সেলাম জানালেন রোহিত, দেখুন ভাইরাল ভিডিও

Click on your DTH Provider to Add TV9 Bangla