India Tour of England: প্রস্তুতিতে খুশি হেড কোচ, ভোটে জিতলেন বিরাট

না হলে ভারতীয় শিবিরে থাকছে জোড়া চিন্তা। প্রথমত নেতৃত্ব কে দেবেন, দ্বিতীয়ত ওপেনিংয়ে শুভমন গিলের সঙ্গী কে।

India Tour of England: প্রস্তুতিতে খুশি হেড কোচ, ভোটে জিতলেন বিরাট
Image Credit source: TWITTER
Follow Us:
| Edited By: | Updated on: Jun 27, 2022 | 9:36 PM

লেস্টার: আর মাত্র কয়েকটা দিন। শুক্রবার শুরু এজবাস্টন টেস্ট। ইংল্যান্ডে টেস্ট সিরিজ জয়ের সুযোগ ভারতের সামনে। সিরিজে ২-১ এগিয়ে ভারতীয় দল। গত সিরিজের বাকি থাকা এই ম্যাচে জয় কিংবা নিদেনপক্ষে ড্র করলেও সিরিজ ভারতের। ইংল্যান্ড অনবদ্য ছন্দে। নিউজিল্যান্ডকে ৩-০ ব্যবধানে হারিয়ে এজবাস্টনে নামছে। কোভিড এবং চোটে অস্বস্তিতে ভারতীয় শিবির। ভারতীয় দলের হেড কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid) বলছেন, এখনও অবধি প্রস্তুতিতে খুশি তিনি। লেস্টারশায়ারের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলেছে ভারত। তাদের ইউটিউব চ্যানেলে দ্রাবিড় বলেন, ‘আমাদের যে দিক গুলো দেখে নেওয়ার প্রয়োজন ছিল, দেখা হয়েছে। শুক্রবার ম্যাচের আগে যে টুকু প্রস্তুতি প্রয়োজন ছিল, খুবই ভালো হয়েছে। সবদিক থেকেই আমি সন্তুষ্ট। লেস্টারে অনুশীলনের পিচগুলিও ইংল্যান্ডের পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে সাহায্য করেছে।‘

লেস্টারের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে অর্ধশতরানের ইনিংস খেলেছেন রবীন্দ্র জাদেজা, শ্রীকার ভারত, ঋষভ পন্থ এবং বিরাট কোহলি। জাদেজা তিন উইকেটও নিয়েছেন। দ্বিতীয় ইনিংসে বিরাটের ব্যাটিং ছিল নজরকাড়া। টেস্টের আগে বিরাটের রানে ফেরা, কিছুটা হলেও স্বস্তি দিচ্ছে ভারতীয় শিবিরকে। লেস্টারশায়ারের তরফে একটি পোল করা হয়। প্রস্তুতি ম্যাচে এই চারজনের মধ্যে সেরা পারফর্মার কে! ৫০ শতাংশের উপর ভোট পেয়ে জিতলেন বিরাট কোহলি।

এজবাস্টন টেস্টের আগে ভারতীয় শিবিরে বেশ কিছু অস্বস্তি। চোটের কারণে নেই লোকেশ রাহুল। অধিনায়ক রোহিতের কোভিড। রোহিত ফিট হয়ে উঠলে ভালো। না হলে ভারতীয় শিবিরে থাকছে জোড়া চিন্তা। প্রথমত নেতৃত্ব কে দেবেন, দ্বিতীয়ত ওপেনিংয়ে শুভমন গিলের সঙ্গী কে। রোহিতের বিকল্প ওপেনার হিসেবে দলে যোগ দিয়েছেন মায়াঙ্ক আগরওয়াল। তাঁর সাম্প্রতিক পারফরম্যান্স আশানুরূপ নয়। অতীতে ওপেন করার অভিজ্ঞতা রয়েছে চেতেশ্বর পূজারারও। প্রস্তুতি ম্যাচে ওপেন করানো হয়েছে শ্রীকার ভারতকে। হনুমা বিহারি এর আগেও ইংল্যান্ডে ওপেন করেছেন। কিন্তু তাদের সাম্প্রতিক ছন্দ এবং ইংল্যান্ডের পরিবেশ-পরিস্থিতির কারণেই ভরসা করা কঠিন। বিশেষত, সিরিজ জয়ের সুযোগ থাকা একটি ম্যাচে। ইংল্যান্ড যে বিধ্বংসী ছন্দে রয়েছে, সেটাও ভাবনার বিষয়।