Ind vs SA Weather: ভিলেন হতে পারে বৃষ্টি, ‘ফাইনাল’ ম্যাচ পণ্ড হলে কাদের ঝুলিতে ট্রফি ?

সিরিজ এখন ২-২ ব্যবধানে দাঁড়িয়ে। ফলে ঘরের মাটিতে প্রোটিয়াদের কুড়ি বিশে হারাতে হলে আজকের ম্যাচ জিততেই হবে ঋষভ পন্থদের। ভারতীয় দল কোমর বেঁধে নামার পরিকল্পনা করলেও বাগড়া দিতে পারে বৃষ্টি। আবহাওয়ার পূর্বাভাস অন্তত তেমনটাই। চিন্নস্বামী স্টেডিয়ামে সন্ধ্যা সাতটা থেকে শুরু ম্যাচ।

Ind vs SA Weather: ভিলেন হতে পারে বৃষ্টি, 'ফাইনাল' ম্যাচ পণ্ড হলে কাদের ঝুলিতে ট্রফি ?
বৃষ্টিতে ম্যাচ ভেস্তে যাওয়ার আশঙ্কা Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jun 19, 2022 | 1:48 PM

বেঙ্গালুরু: প্রথমদিকে পা হড়কালেও শেষ দুটি ম্যাচ জিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজে প্রবলভাবে ফিরে এসেছে ভারত। আর তাতে উত্তেজক জায়গায় এসে পৌঁছেছে কুড়ি বিশের সিরিজ (T20)। আজ বেঙ্গালুরুতে সিরিজের পঞ্চম তথা শেষ ম্যাচটিই ‘ফাইনাল’। মেন ইন ব্লু-র হয়ে গলা ফাটাতে স্টেডিয়ামে ভিড় করার জন্য তৈরি দর্শকরাও। কিন্তু সব উত্তেজনায় জল ঢেলে দিতে পারে বৃষ্টি (Ind vs SA Weather)। বেঙ্গালুরুর আবহাওয়ার (Bengaluru Weather Forecast) পূর্বাভাস অন্তত তেমনটাই।

ঝমাঝম বৃষ্টির সম্ভাবনা

মৌসম ভবন জানিয়েছে, কর্নাটকের রাজধানী বেঙ্গালুরুতে আজ ঝম ঝমাঝম বৃষ্টি নামবে। বিগত বেশ কয়েকদিন ধরে এখানে বৃষ্টি চলছে। রবিবার বেঙ্গালুরুতে দফায় দফায় বৃষ্টি চলবে। আবহাওয়ার পূর্বাভাস সংক্রান্ত ওয়েবসাইটগুলির দেওয়া তথ্য অনুযায়ী, সন্ধ্যা সাতটা থেকে শুরু হতে পারে বৃষ্টি। ম্যাচ শুরু হওয়ার সময়ও সেটাই। তার আগে দুপুর একটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত টানা বৃষ্টিতে ভাসতে পারে সিলিকন ভ্যালি। বারবার বৃষ্টির ফলে ম্যাচ পণ্ড হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।

ম্যাচ বাতিল হলে কোন দলের ঝুলিতে যাবে ট্রফি ?

ফাইনালের জন্য কোনও রিজার্ভ ডে রাখা হয়নি। বৃষ্টি শেষে মাঠকে ম্যাচ শুরুর যোগ্য করে তুলতে জন্য গ্রাউন্ড স্টাফরা জোর চেষ্টা করবেন তা বলাই বাহুল্য। কিন্তু বৃষ্টির জন্য যদি ম্যাচ শুরু না হয় তাহলে সিরিজ যাবে কোন দলের ঝুলিতে? এই মুহূর্তে সিরিজ ২-২ অবস্থায় রয়েছে। সেক্ষেত্রে বৃষ্টিতে ম্যাচ ধুয়ে গেলে দুটি টিমকে যুগ্মভাবে জয়ী ঘোষণা করা হবে। অতীত বলছে, চিন্নাস্বামী স্টেডিয়ামে পরে ব্যাট করা জয়ের শতকরা হার ৬০ শতাংশ। তুলনামূলকভাবে ছোট মাঠ হওয়ার কারণে টি-২০তে চার, ছয়ের বর্ষণ নতুন নয়। ব্যাটিং সহায়ক পিচে হাই স্কোরিং ম্যাচ দেখার আশায় ক্রিকেটানুরাগীরা। তবে সবটাই নির্ভর করছে আবহাওয়ার উপর।