Rajat Patidar: ইডেনে আরসিবির রজত পাতিদার গড়লেন কোন কোন রেকর্ড, জানেন?

IPL 2022 Eliminator: ইডেনে লখনউয়ের বিরুদ্ধে এ বারের আইপিএলের এলিমিনেটরে যে রেকর্ডগুলি গড়েছেন আরসিবির রজত, জেনে নিন সেগুলি...

Rajat Patidar: ইডেনে আরসিবির রজত পাতিদার গড়লেন কোন কোন রেকর্ড, জানেন?
ইডেনে রজত ভেঙেছেন একাধিক রেকর্ড Image Credit source: IPL Website
Follow Us:
| Edited By: | Updated on: May 26, 2022 | 1:29 PM

কলকাতা: ক্রিকেটের নন্দনকাননে বুধরাত মাতিয়ে দিলেন আরসিবির রজত পাতিদার (Rajat Patidar)। বিরাট কোহলির (Virat Kohli) ব্যাট থেকে শতরানের আশায় ছিল ইডেনের হাউসফুল গ্যালারি থেকে একাধিক ক্রিকেটপ্রেমীরা। বিরাট না পারলেও সেঞ্চুরি করে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে (Royal Challengers Bangalore) ফাইনালের পথে আরও একধাপ এগিয়ে নিয়ে গেলেন ইন্দোরের ২৮ বছরের রজত। যে রজত এ বারের আইপিএলের (IPL 2022) মেগা নিলামে ছিলেন আনসোল্ড। সেই রজতই বুধরজনীতে মেগা শো দেখিয়ে গেলেন। লখনউ সুপার জায়ান্টসের (Lucknow Super Giants) বিরুদ্ধে এ বারের আইপিএলের এলিমিনেটরে ৫৪ বলে ১১২ নট আউট ইনিংস খেলে যান রজত। দল একইসঙ্গে গড়েন একাধিক রেকর্ডও।

ইডেনে লখনউয়ের বিরুদ্ধে এ বারের আইপিএলের এলিমিনেটরে যে রেকর্ডগুলি গড়েছেন আরসিবির রজত, সেগুলি হল —

১) আইপিএলের প্লে অফে সেঞ্চুরি করা প্রথম আনক্যাপড প্লেয়ার হলেন রজত। বুধবার লখনউয়ের বিরুদ্ধে আরসিবির রজত করেন ৫৪ বলে ১১২*। এর আগে আনক্যাপড প্লেয়ার হিসেবে সর্বোচ্চ রান করেছিলেন মনীশ পান্ডে। ২০১৪ সালের ফাইনালে কলকাতা নাইট রাইডার্সের হয়ে ৫০ বলে ৯৪ রান করেছিলেন মনীশ।

২) লোকেশের লখনউয়ের বিরুদ্ধে মাত্র ৪৯ বলে সেঞ্চুরি পূর্ণ করেন রজত। যা আইপিএলের প্লে অফে দ্রুততম সেঞ্চুরি করা ঋদ্ধিমান সাহার রেকর্ডের সমান। ২০১৪ সালের আইপিএল ফাইনালে কিংস ইলেভেন পঞ্জাবের হয়ে ঋদ্ধি করেছিলেন ৫৫ বলে ১১৫ রান।

৩) আনক্যাপড প্লেয়ার হিসেবে সর্বোচ্চ রান করা প্লেয়ারদের তালিকায় তিন নম্বরে পৌঁছে গেলেন রজত। গত মরসুমে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে আরসিবির জার্সিতে করা দেবদত্ত পাড়িক্কালের ১০১ নট আউট ইনিংসটা টপকে গিয়েছেন রজত। এই তালিকায় শীর্ষে রয়েছেন পল ভালতাতি। এবং দ্বিতীয় স্থানে মনীশ পান্ডে।

৪) আইপিএলের প্লে অফে সেঞ্চুরি করা পঞ্চম প্লেয়ার হলেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের রজত পাতিদার।

৫) আরসিবির রজত পাতিদারের ১১২ নট আউট ইনিংসটা প্লে অফে করা চতুর্থ সর্বোচ্চ রান।