Ranji Trophy: বিয়ের জন্য কাপ্তান সাহেবকে ২ দিনের ছুটি, মধ্যপ্রদেশের রঞ্জি জয়ের কারণ ফাঁস

৪১ বারের রঞ্জি চ্যাম্পিয়ন মুম্বইকে মধ্যপ্রদেশ হারানোর পর এই তথ্য সকলকে অবাক করছে। আর সেই তথ্য ক্যাপ্টেন আদিত্য শ্রীবাস্তবকে (Aditya Srivastava) কেন্দ্র করে।

Ranji Trophy: বিয়ের জন্য কাপ্তান সাহেবকে ২ দিনের ছুটি, মধ্যপ্রদেশের রঞ্জি জয়ের কারণ ফাঁস
বিয়ের জন্য কাপ্তান সাহেবকে ২ দিনের ছুটি, মধ্যপ্রদেশের রঞ্জি জয়ের কারণ ফাঁস
Follow Us:
| Edited By: | Updated on: Jun 27, 2022 | 7:43 PM

বেঙ্গালুরু: আন্ডারডগ কোনও দলকে রঞ্জি (Ranji Trophy) চ্যাম্পিয়ন করাটা চন্দ্রকান্ত পণ্ডিত (Chandrakant Pandit) যেন অভ্যাসে পরিণত করেছেন। এ বার মধ্যপ্রদেশকে প্রথম বার রঞ্জি জয়ের স্বাদ দিলেন চন্দ্রকান্ত। ২৩ বছর পর রঞ্জি ফাইনালে উঠেছিল মধ্যপ্রদেশ। আর সামনে ছিল সব চেয়ে বেশি বার রঞ্জি চ্যাম্পিয়ন হওয়া মুম্বই। যার ফলে সকলের মুখে এখন চন্দ্রকান্তের নাম। তবে তিনি অনুশাসনের জন্যও বেশ জনপ্রিয়। মধ্যপ্রদেশের রঞ্জি জয়ের পিছনে তেমনই এক কারণ সামনে এসেছে। ৪১ বারের রঞ্জি চ্যাম্পিয়ন মুম্বইকে মধ্যপ্রদেশ হারানোর পর এই তথ্য সকলকে অবাক করছে। আর সেই তথ্য ক্যাপ্টেন আদিত্য শ্রীবাস্তবকে (Aditya Srivastava) কেন্দ্র করে।

ম্যাচের শেষে মধ্যপ্রদেশের অধিনায়ক আদিত্য শ্রীবাস্তব ও চন্দ্রকান্ত পণ্ডিত তাঁদের রঞ্জি জয়ের অনুভূতি শেয়ার করেন। চন্দ্রকান্ত বলেন, ”এটা আমার কাছে একটা দারুণ স্মৃতি হয়ে রইল। ২৩ বছর আগে এই মাঠ থেকেই আমি বেরিয়ে গিয়েছিলাম খেতাব জিততে না পেরে। তবে ঈশ্বরের আশীর্বাদে সেখানেই আবার ফিরে আসতে পারলাম। অধিনায়ক হিসেবে আমি যেটা করতে পারিনি, সেটাই করে দেখাল আদিত্য শ্রীবাস্তবের দল। আর আমিও মধ্যপ্রদেশকে ট্রফি জিততে সাহায্য করতে পারলাম।”

তবে মধ্যপ্রদেশের রঞ্জি ট্রফি জয়ের পিছনে যেন লুকিয়ে রয়েছে আরও এক খবর। আসলে গত বছর মধ্যপ্রদেশের অধিনায়ক আদিত্য শ্রীবাস্তব বিয়ের জন্য কোচ পণ্ডিতের কাছে ১০ দিনের ছুটির আর্জি নিয়ে গিয়েছিলেন। কিন্তু চন্দ্রকান্ত তাঁকে মাত্র ২দিনের ছুটি দেন। সেটাই মেনে নেন আদিত্য। মধ্যপ্রদেশকে রঞ্জি ট্রফি এনে দেওয়ার পর চন্দ্রকান্ত এ ব্যাপারে বলেন, “আদিত্য গত বছর বিয়ে করেছিল। ও আমার কাছে এসে জিজ্ঞাসা করেছিল, বিয়ের জন্য ১০ দিনের ছুটি নেওয়ার ব্যপারে। আমি ওকে বলি, আমি ২দিন ছুটি দিতে পারব। ও সেটাই মেনে নিয়েছিল।” মধ্যপ্রদেশের অধিনায়ক আদিত্যর এই সিদ্ধান্তের প্রশংসা করেন কোচ চন্দ্রকান্ত। সেই সময় চন্দ্রকান্ত দলের ছেলেদের বলে, রঞ্জি টুর্নামেন্টটাকে একটা মিশন হিসেবে ভাবতে। আর সেই লক্ষ্যটা পূর্ণ করাতেই যেন তাঁরা ফোকাস করেন। আর যার জন্য প্রয়োজন কঠোর পরিশ্রম ও অধ্যাবসায়।

এই প্রসঙ্গে বিশেষ উল্লেখ করা প্রয়োজন মধ্যপ্রদেশের অপর এক ক্রিকেটার রজত পাতিদারের। আইপিএল-২০২২ এর মেগা নিলামে তাঁকে কোনও দল নেয়নি। কিন্তু আরসিবির লুভনীথ সিসৌদিয়া চোট পাওয়ার ফলে রজত পাতিদারকে দলে নেয় আরসিবি। শুধু তাই নয়, রজত আরসিবির হয়ে আইপিএল-১৫-তে ম্যাচ জেতানো ইনিংসও খেলেন। এসব তো ঠিক আছে। রজতের সঙ্গে আদিত্যর যোগ কোথায়? আসলে আইপিএল-২০২২ এর নিলামে দল না পাওয়ার ফলে রজতের বিয়ের তারিখ ঠিক হয়ে গিয়েছিল। কিন্তু আইপিএলে খেলবেন বলে, নিজের বিয়ে পিছিয়ে দেন তিনি। আইপিএলের পর মধ্যপ্রদেশের হয়ে রঞ্জিতেও রজতের নজরকাড়া পারফরম্যান্স দেখা গিয়েছে।