ধোনি ডাগআউটে থাকা মানে বিরাট অ্যাডভান্টেজ, বলছেন শাস্ত্রী

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Sanghamitra Chakraborty

Updated on: Sep 10, 2021 | 5:07 PM

Ravi Shastri on MS Dhoni: ভারতের ক্যাপ্টেন বিরাট আগ্রাসনের জন্যই পরিচিত। আবার ধোনি তাঁর উল্টো মেরুর মানুষ। টিমে ঠান্ডা-গরম পরিস্থিতি বজার রাজায় রাখার জন্যই ধোনিকে মেন্টর হিসেবে নেওয়া হয়েছে ধোনিকে।

ধোনি ডাগআউটে থাকা মানে বিরাট অ্যাডভান্টেজ, বলছেন শাস্ত্রী
ধোনি ডাগআউটে থাকা মানে বিরাট অ্যাডভান্টেজ, বলছেন শাস্ত্রী (সৌজন্যে-টুইটার)

ম্যাঞ্চেস্টার: মহেন্দ্র সিং ধোনিকে (MS Dhoni) টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup) ভারতীয় টিমে (Team India) মেন্টর করায় উচ্ছ্বসিত ক্রিকেটমহল। তাঁর ক্ষুরধার মস্তিষ্ক ও অভিজ্ঞতাকে ব্যবহার করার দারুণ সুযোগ পাবেন বিরাট কোহলিরা (Virat Kohli)। ধোনির সংযুক্তিকরণকে স্বাগত জানাচ্ছেন ভারতীয় টিমের কোচ রবি শাস্ত্রীও (Ravi Shastri)।

করোনার কারণে ভারতীয় কোচ আপাতত আইসোলেশনে। তার মধ্যেও তিনি বলেছেন, ‘এর থেকে ভালো আর কী পেতে পারত ভারতীয় টিম। বিসিসিআই যেটা ভেবেছে, সেটা সত্যিই প্রশংসা করার মতো। ধোনির মতো কেউ ড্রেসিংরুমে ও ডাগআউটে থাকা মানে বিরাট অ্যাডভান্টেজ।’

ধোনিকে ভারতীয় টিমে জুড়ে দেওয়ার অভিনব পরিকল্পনাটা ছিল বোর্ডের সচিব জয় শাহ-র (Jay Shah)। সেই ভাবনা থেকেই তিনি টিম ম্যানেজমেন্টকে ফোন করে এ নিয়ে আলোচনা করেন। সবচেয়ে বড় কথা হল, আইপিএলের দ্বিতীয় দফার জন্য আমিরশাহিতেই থাকবেন ধোনি। একই সঙ্গে এও বলা হচ্ছে যে, আমিরশাহির এই পর্বটাতেই ক্রিকেটার হিসেবে শেষ বারের মতো দেখা যাবে ধোনিকে। ফলে, তাঁকে ভারতীয় টিম পরবর্তী কাজে ব্যবহার করতেই পারে।

এমনিতে ভারতীয় টিমের ক্যাপ্টেন হিসেবে ধোনি অত্যন্ত সফল। সব ফর্ম্যাটেই তিনি সাফল্য দিয়েছেন দেশকে। তাঁর ক্যাপ্টেন্সিতে ভারত প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপও জিতেছিল। সেই কারণেই ধোনির মতো কাউকে ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI) চাইছিল, যিনি কঠিন পরিস্থিতিগুলো সামলানোর টিপস দেবেন টিমকে। ভারতের ক্যাপ্টেন বিরাট আগ্রাসনের জন্যই পরিচিত। আবার ধোনি তাঁর উল্টো মেরুর মানুষ। টিমে ঠান্ডা-গরম পরিস্থিতি বজার রাজায় রাখার জন্যই ধোনিকে মেন্টর হিসেবে নেওয়া হয়েছে। পাশাপাশি এও বলা হচ্ছে, ক্রিকেট ছাড়ার পর ধোনির কেরিয়ার কোন খাতে বইবে, তার কিছুটা আভাস পাওয়া যাচ্ছে বিসিসিআইয়ের এই সিদ্ধান্তের মধ্যে দিয়ে। ভারতীয় টিমের কোচ হিসেবেও তাঁকে একসময় যে দেখা যেতে পারে, তার সম্ভাবনা আরও উজ্জ্বল হয়ে উঠল।

আরও পড়ুন: টিম ইন্ডিয়ার মেন্টর নিয়ে স্বার্থ সংঘাতের মধ্যেই ধোনির প্রশংসায় সৌরভ

আরও পড়ুন: MAHENDRA SINGH DHONI: মহাবিপদে ‘মেন্টর’ মাহি

আরও পড়ুন: ধোনির অভিজ্ঞতা কাজে লাগবে তরুণদের, মনে করছেন গম্ভীর

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla