Ravindra Jadeja-CSK: চেন্নাই সুপার কিংসের সঙ্গে রবীন্দ্র জাডেজার কি ব্রেক-আপ?

আইপিএলে চেন্নাই টিম হোটেল ছাড়া থেকে জাডেজার সঙ্গে সমস্যা মেটাতে ব্যর্থ টিম ম্যানেজমেন্ট। সোশ্যাল মিডিয়া থেকে চেন্নাই সম্পর্কিত যাবতীয় পোস্ট ডিলিট করে দিয়েছিলেন জাডেজা।

Ravindra Jadeja-CSK: চেন্নাই সুপার কিংসের সঙ্গে রবীন্দ্র জাডেজার কি ব্রেক-আপ?
এই ছবি কি আর দেখা যাবে ?
Image Credit source: TWITTER
TV9 Bangla Digital

| Edited By: Dipankar Ghoshal

Aug 15, 2022 | 2:49 PM

চেন্নাই : রবীন্দ্র জাডেজা (Ravindra Jadeja) এবং চেন্নাই সুপার কিংস (CSK)। দীর্ঘ সম্পর্ক। গত আইপিএল (IPL) থেকে যদিও সম্পর্কে চিড় ধরেছে। প্রতিযোগিতার শুরুতে তাঁর হাতে নেতৃত্বের ব্যাটন তুলে দিয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি। তাঁর সিদ্ধান্তে সমর্থন ছিল চেন্নাই টিম ম্যানেজমেন্টেরও। জাডেজার নেতৃত্বে আইপিএলে হতাশাজনক পারফরম্যান্স চেন্নাইয়ের। মাঝপথে জাডেজা নেতৃত্ব ছাড়েন। ফের ধোনিই নেতৃত্ব সামলান। শুরুর বিপর্যয় সামলে উঠতে পারেনি সিএসকে। গ্রুপ পর্বেই বিদায়। জাডেজা চোটের কারণে পুরো আইপিএলে খেলতে পারেননি। এরপরই জাডেজা-চেন্নাইয়ের সম্পর্ক নিয়ে নানা জল্পনা শোনা যায়। চেন্নাই সুপার কিংসের সঙ্গে জাডেজা যে সম্পর্ক রাখছেন না, তার বহু উদাহরণ খুঁজে পাওয়া যায়।

চেন্নাইয়ের জার্সিতে জাডেজা কি শেষ ম্যাচ খেলে ফেলেছেন! এমনটাই অনুমান। আগামি কয়েক মাসে নতুন করে যদি না ড্যামেজ কন্ট্রোল হয়। চেন্নাই টিম ম্যানেজমেন্টও চাইছে ‘শেষ ওভার অবধি ম্যাচ’ গড়াক। চেন্নাই টিম ম্যানেজমেন্টের সঙ্গে ক্রিকেটারদের সঙ্গে ‘পরিবারের মতোই’ সম্পর্ক। সারা বছর জুড়েই ক্রিকেটারদের সঙ্গে যোগাযোগ থাকে। জাডেজার ক্ষেত্রে সাম্প্রতিক বিষয়টি তেমন নয়। চোটে আইপিএল থেকে ছিটকে যাওয়ার পর বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাব প্রক্রিয়া শুরু করেন। এরপর ফিট হয়ে জাতীয় দলেও ফেরেন জাডেজা। সূত্রের খবর, এর মাঝে চেন্নাই টিম ম্যানেজমেন্টের সঙ্গে কোনও যোগাযোগ করেননি জাডেজা। আইপিএলের মাঝপথে জাডেজার নেতৃত্ব ছাড়া, নাকি টিম ম্যানেজমেন্টের তরফে নেতৃত্ব ছাড়ানো এই নিয়েই দ্বন্দ্ব বলে মনে করা হচ্ছে। ওয়েস্ট ইন্ডিজ সফরে ওয়ান ডে সিরিজি জাডেজাকে সহ অধিনায়ক করা হয়। চোটে যদিও খেলতে পারেননি ওয়ান ডে-তে। চেন্নাইয়ের নেতৃত্ব থেকে মাঝপথে সরিয়ে দেওয়ার ‘অপমান’ সম্ভবত ভোলেননি জাডেজা। এই কারণেই পাঁজরের চোটে আইপিএল থেকে ছিটকে যাওয়ার পর সিএসকে ম্যানেজমেন্টের সঙ্গে যোগাযোগ রাখেননি।

আইপিএলে চেন্নাই টিম হোটেল ছাড়া থেকে জাডেজার সঙ্গে সমস্যা মেটাতে ব্যর্থ টিম ম্যানেজমেন্ট। সোশ্যাল মিডিয়া থেকে চেন্নাই সম্পর্কিত যাবতীয় পোস্ট ডিলিট করে দিয়েছিলেন জাডেজা। মহেন্দ্র সিং ধোনির জন্মদিনে তাঁকে শুভেচ্ছা জানিয়ে বিভিন্ন প্লেয়ারদের নিয়ে ভিডিও তৈরি করে সিএসকে। সেখানেও ছিলেন না জাডেজা। মহেন্দ্র সিং ধোনি ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন, আগামি মরসুমেও তিনি চেন্নাইয়ের হয়ে খেলবেন। খেললে ধোনিই যে নেতৃত্বে থাকবেন এ বিষয়ে সন্দেহ নেই। জাডেজাকে ফের নেতা করা হবে, এমন সম্ভাবনা ক্ষীণ। জাডেজও ফিরবেন কী না, তা নিয়েও ধোঁয়াশা রয়েছে। রিটেশন প্রক্রিয়ার সময়ই বিষয়টি আরও পরিষ্কার হয়ে যাবে। ২০১২ সালে চেন্নাই সুপার কিংসে যোগ দেন জাডেজা। সাফল্যও ঈর্ষণীয়। জাডেজার পারফরম্যান্সও অনবদ্য। এবার তাদের সরকারিভাবে ‘ব্রেক আপ’ কী না, পরিষ্কার হয়ে যাবে খুব তাড়াতাড়িই।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla