Rajat Patidar: লখনউয়ের বিরুদ্ধে কোন স্ট্র্যাটেজিতে এল সাফল্য, ফাঁস করলেন রজত পাতিদার

IPL 2022 Eliminator: ইডেন গার্ডেন্সে লোকেশ রাহুলের লখনউ সুপার জায়ান্টসের (Lucknow Super Giants) বিরুদ্ধে দুর্ধর্ষ শতরান করে খবরের শিরোনামে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) রজত পাতিদার (Rajat Patidar)।

Rajat Patidar: লখনউয়ের বিরুদ্ধে কোন স্ট্র্যাটেজিতে এল সাফল্য, ফাঁস করলেন রজত পাতিদার
লখনউয়ের বিরুদ্ধে কোন স্ট্র্যাটেজিতে এল সাফল্য, ফাঁস করলেন রজত পাতিদারImage Credit source: IPL Website
Follow Us:
| Edited By: | Updated on: May 26, 2022 | 11:10 AM

কলকাতা: ইডেন গার্ডেন্সে এ বারের আইপিএলের (IPL 2022) এলিমিনেটরে লোকেশ রাহুলের লখনউ সুপার জায়ান্টসের (Lucknow Super Giants) বিরুদ্ধে দুর্ধর্ষ শতরান করে খবরের শিরোনামে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) রজত পাতিদার (Rajat Patidar)। দলের জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পেরে ভীষণ খুশি ইন্দোরের ছেলে। রজতের ৫৪ বলে নট আউট ১১২ ইনিংসটা নিয়ে দীর্ঘদিন আলোচনা হবে। আর রজতও এই মহাকাব্যিক ইনিংসটার পর মনে মনে সব থেকে বেশি ধন্যবাদ দিচ্ছেন লুভনিথ সিসোদিয়াকে। কারণ, লুভনিথ চোট না পেলে যে রজতের এ বারের আইপিএলে খেলাই হত না। ম্যাচের শেষে রজত জানিয়ে দিয়ে যান কোন স্ট্র্যাটেজিতে লখনউয়ের বিরুদ্ধে সাফল্য পেয়েছেন তিনি।

তিন নম্বরে নেমে রজতের ১১২ নট আউট ইনিংসের সুবাদেই আরসিবি ২০৮ রানের টার্গেট দেয় লখনউকে। যে টার্গেট পূর্ণ করতে ব্যর্থ হয় লখনউ। রজত বলেন, “উইকেটটা বেশ ভালো ছিল। এবং আমি বেশ কিছু ভালো শট খেলেছি। আমি চাপ অনুভব করিনি। আমি জানতাম ডট বলগুলো মেক আপ করে দেওয়ার ক্ষমতা আমার রয়েছে।”

তিনি আরও বলেন, “আমার মূল লক্ষ্যই ছিল বলটা সঠিক সময়ে মারা। জোরে মারার থেকেও তাই আমি ওটাতেই বেশি গুরুত্ব দিয়েছিলাম। পাওয়ার প্লের শেষ ওভারে বল করতে এসেছিল ক্রুণাল পান্ডিয়া। তখনই আমি নিজের পরিকল্পনা সঠিক ভাবে বাস্তবায়িত করতে পারি এবং নিজের ওপর বিশ্বাস বাড়াতে পেরেছিলাম।”

নিজের শতরানের কথা ভাবেননি। বরং দলকে ভালো জায়গায় পৌঁছে দেওয়াই লক্ষ্য ছিল। রজত ইনিংস বিরতিতে বলেছিলেন, “আমার টাইমিংটা খুব ভালো হচ্ছিল। আর তাই গ্যাপে শট নেওয়ার চেষ্টা করেছিলাম। উইকেটটাও ভালো ছিল। তাই কাজটা কিছুটা সহজ হয়ে গিয়েছিল। তবে আমি নিজের সেঞ্চুরির কথা ভাবিনি। ফোকাস করেছিলাম টিমকে একটা ভালো জায়গায় পৌঁছে দিতে, যাতে ম্যাচটা আমরা জিততে পারি।”

মেগা নিলামে অবিক্রিত থাকার পর, আরিসিবি রজতকে লুভনিথের পরিবর্তে নেয়। নিলাম টেবলে দল না পাওয়া নিয়ে মাথা ঘামাননি রজত। তাঁর কথায়, “আইপিএল ২০২১ এর পর আমি আমার ক্লাবে খেলা নিয়ে ব্যস্ত ছিলাম। আমাকে ২০২১ এর আইপিএলের পর কোনও দল নেয়নি। এটা তো আমার হাতে ছিল না।” নিলামে অবিক্রিত রজত যে প্রত্যাবর্তনটা এমনভাবে রাঙিয়ে রাখবেন তা হয়তো কেউই কল্পনা করতে পারেননি।