IND vs SA: ক্যাপ্টেন ধোনির রেকর্ড ভাঙলেন রোহিত

শিয়রে কড়া নাড়ছে টি-২০ বিশ্বকাপও। ফলে অধিনায়ক রোহিতের সামনে সুবর্ণ সুযোগ থাকছে এই জয়ের সংখ্যাটা আরও বাড়িয়ে নেওয়ার।

IND vs SA: ক্যাপ্টেন ধোনির রেকর্ড ভাঙলেন রোহিত
IND vs SA: ক্যাপ্টেন ধোনির রেকর্ড ভাঙলেন রোহিত
Image Credit source: Twitter
TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Sep 29, 2022 | 2:36 PM

তিরুবনন্তপুরম: কুড়ি-বিশের বিশ্বকাপের (T20 World Cup 2022) আগে ফের এক নতুন রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে অধিনায়ক হিসেবে ভারতকে এক বছরে সব চেয়ে বেশি ম্যাচে জেতালেন হিটম্যান। বুধরাতে গ্রিনফিল্ডে দক্ষিণ আফ্রিকাকে ৮ উইকেটে হারানোর পর এই রেকর্ড গড়েছেন রোহিত। এর আগে এক বছরে ভারতকে সব চেয়ে বেশি ম্যাচে জিতিয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। এ বার ক্যাপ্টেন কুলের সেই রেকর্ডই ভেঙে ফেললেন রোহিত।

২০১৬ সালে ভারতকে মোট ১৫টি টি-২০ ম্যাচে জিতিয়েছিলেন ধোনি। আর রোহিত শর্মা এখনও অবধি চলতি বছরে ১৬টি টি-টোয়েন্টি ম্যাচে টিম ইন্ডিয়াকে জিতিয়েছেন। এখনও প্রোটিয়াদের বিরুদ্ধে ২টি টি-২০ ম্যাচ বাকি আছে। সেখানে জিতলে অধিনায়ক হিসেবে ভারতকে এক বর্ষপঞ্জিতে আরও ম্যাচে জেতানোর সংখ্যাটা বাড়িয়ে নিতে পারবেন রোহিত। একইসঙ্গে শিয়রে কড়া নাড়ছে টি-২০ বিশ্বকাপও। ফলে অধিনায়ক রোহিতের সামনে সুবর্ণ সুযোগ থাকছে এই জয়ের সংখ্যাটা আরও বাড়িয়ে নেওয়ার।

ক্যাপ্টেন রোহিত ভালো সময়ের মধ্য়ে দিয়ে যাচ্ছেন, এ কথা অস্বীকার করার উপায় নেই। হার-জিত তো খেলারই অঙ্গ। বুধরাতে যেমন তাঁর ব্যাট না চললেও দল জিতল। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে রোহিত গ্রিনফিল্ডে বুধরাতে শূন্যে ফেরেন সাজঘরে। এর আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজে রোহিতের ব্যাট থেকে এসেছিল যথাক্রমে ১১, ৪৬* ও ১৭ রান।

তিরুবনন্তপুরমে বুধরাতে ভারতীয় বোলাররা রীতিমতো শাসন করেছেন। আর ব্যাট হাতে তাণ্ডব করেছেন মেন ইন ব্লুর সূর্যকুমার যাদব ও লোকেশ রাহুল। টসে হেরে প্রথমে ব্যাটিং করে ৮ উইকেট হারিয়ে ১০৬ রান তোলে প্রোটিয়ারা। শুরু থেকেই ভারতীয় পেসারদের দাপট দেখা যায়। দীপক চাহার, অর্শদীপ সিংয়ের পেস সামলাতে হিমশিম খেয়ে যান তেম্বা বাভুমা, কুইন্টন ডি’কক, ডেভিড মিলাররা। কেশব মহারাজ ব্যাট হাতে লড়াই চালিয়ে যান। তাঁর ফলেই ১০৬ রান অবধি পৌঁছায় দক্ষিণ আফ্রিকা। ১০৭ রানের টার্গেট তাড়া করতে নেমে শুরুতেই অধিনায়ক রোহিত ও প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলির উইকেট হারায় ভারত। এর পর ম্যাচের হাল ধরেন স্কাই ও কেএল। এই জুটির ৬৩ বলে ৯৩ রানের অপরাজিত ইনিংসে ভর করে ২০ বল হাতে থাকতেই ৮ উইকেটে ম্যাচ জিতে, সিরিজে ১-০ এগিয়ে যায় ভারত। আর দু’দিন পর, ২ অক্টোবর গুয়াহাটিতে রয়েছে এই সিরিজের দ্বিতীয় ম্যাচ।

এই খবরটিও পড়ুন

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla