Rohit Sharma: আন্তর্জাতিক ক্রিকেটে রোহিতের ১৫ বছর পূর্তি, জানেন কী বার্তা দিলেন হিটম্যান?

Rohit Sharma: আন্তর্জাতিক ক্রিকেটে রোহিতের ১৫ বছর পূর্তি, জানেন কী বার্তা দিলেন হিটম্যান?
আন্তর্জাতিক ক্রিকেটে রোহিতের ১৫ বছর পূর্তি, জানেন কী বার্তা দিলেন হিটম্যান?
Image Credit source: Rohit Sharma Twitter

আজ, নিজের আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারের ১৫ বছর পূর্তিতে টুইটারে এক বিশেষ বার্তা দিয়েছেন রোহিত।

TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Jun 23, 2022 | 4:55 PM

কলকাতা: ভারত অধিনায়ক রোহিত শর্মার (Rohit Sharma) কাছে আজকের দিনটা বিশেষ গুরুত্বপূর্ণ। কেন জানেন? আজ থেকে ১৫ বছর আগে এই দিনেই (২৩ জুন) আন্তর্জাতিক ক্রিকেট (International Cricket) কেরিয়ার শুরু করেছিলেন হিটম্যান (Hitman)। বর্তমানে রোহিত রয়েছেন লেস্টারে। ইংল্যান্ডের বিরুদ্ধে ১ জুলাই থেকে শুরু হবে ভারতের পঞ্চম টেস্ট (India vs England)। ওই টেস্টের আগে আজ, বৃহস্পতিবার থেকে লেস্টারশায়ারের বিরুদ্ধে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত। এই প্রস্তুতি ম্যাচটি হবে চারদিনের। তার আগে, আজ, নিজের আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারের ১৫ বছর পূর্তিতে টুইটারে এক বিশেষ বার্তা দিয়েছেন রোহিত। এবং সেই টুইটের ক্যাপশনে লিখেছেন, ‘আমার প্রিয় জার্সিতে ১৫ বছর কাটিয়ে ফেললাম।’

আন্তর্জাতিক ক্রিকেটে রোহিতের ১৫ বছর পূর্তিতে কী বার্তা দিলেন হিটম্যান?

আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারের ১৫ বছর পূর্তি উপলক্ষ্যে টুইটারে রোহিত লেখেন, “ভারতের হয়ে অভিষেক হওয়ার পর, আজ আমি আন্তর্জাতিক ক্রিকেটের ১৫ বছর পূর্ণ করে ফেললাম। আমার জন্য এটা এমন একটা যাত্রা হয়েছে, যা অবশ্যই আমি আমার বাকি জীবনে বিশেষ ভাবে মনে রাখব। আমি শুধু সকলকে ধন্যবাদ জানাতে চাই। যারা আমার এই যাত্রার অংশ হয়েছে এবং আজ আমি যে জায়গায় আছি, সেখানে পৌঁছতে যারা আমাকে সাহায্য করেছে তাঁদেরও জানাই বিশেষ ধন্যবাদ। সমস্ত ক্রিকেটপ্রেমী, ভক্ত এবং সমালোচকদেরও জানাই ধন্যবাদ। সকলে যেভাবে দলকে ভালোবেসেছে এবং সমর্থন করেছে, তার ফলে আমরা সকল বাধা অতিক্রম করে এগিয়ে যেতে পেরেছি। ধন্যবাদান্তে, আরএস।”

২০০৭ সালের ২৩ জুন বেলফেস্টে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ওয়ান ডে ক্রিকেটে অভিষেক হয়েছিল রোহিতের। একই বছরে ১৯ সেপ্টেম্বর ইংল্যান্ডের বিরুদ্ধে ডারবানে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে হাতেখড়ি হয়েছিল হিটম্যানের। ২০০৭ সালে আন্তর্জাতিক মঞ্চে সীমিত ওভারের ফরম্যাটে অভিষেক হলেও রোহিতের টেস্ট অভিষেক হয়েছিল আরও ৬ বছর পর। ২০১৩ সালের নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে কলকাতায় টেস্ট অভিষেক হয়েছিল রোহিতের। এখনও অবধি দেশের হয়ে ৪৫টি টেস্টে ৩১৩৭ রান করেছেন রোহিত। এবং তাঁর ঝুলিতে রয়েছে ২টি টেস্ট উইকেট। ভারত অধিনায়ক রোহিত এখনও অবধি ২৩০টি ওয়ান ডে ম্যাচে ও ১২৫টি টি-টোয়েন্টি ম্যাচে খেলেছেন। আন্তর্জাতিক ওয়ান ডে ও টি-টোয়েন্টিতে রোহিতের সংগ্রহ ৯২৮৩ ও ৩৩১৩ রান। হিটম্যান আন্তর্জাতিক ওয়ান ডে ও টি-টোয়েন্টিতে পেয়েছেন যথাক্রমে ৮টি ও ১টি উইকেট।

এই খবরটিও পড়ুন

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA