Shastri on Rohit: লর্ডসে সেঞ্চুরির দোরগোড়া থেকে ফেরার হতাশা গিলে খেয়েছিল রোহিতকে

ঐতিহাসিক লর্ডসের মাঠে সেঞ্চুরির নজির গড়ার স্বপ্ন থাকে প্রতিটি ক্রিকেটারের মধ্যে। কিন্তু সেই স্বপ্নের দোরগোড়া থেকে ফিরতে হয়? কেমন লাগতে পারে? নিজের চোখে দেখা অভিজ্ঞতার কথা জানালেন প্রাক্তন জাতীয় কোচ রবি শাস্ত্রী (Ravi Shastri)।

Shastri on Rohit: লর্ডসে সেঞ্চুরির দোরগোড়া থেকে ফেরার হতাশা গিলে খেয়েছিল রোহিতকে
হতাশ রোহিত
Image Credit source: Twitter
TV9 Bangla Digital

| Edited By: Tithimala Maji

Jul 15, 2022 | 1:19 PM

লন্ডন: ক্রিকেটের আঁতুড়ঘর নামে পরিচিত ইংল্যান্ড। ভদ্রলোকের খেলার সূচনা একদিন রানি এলিজাবেথের দেশ থেকেই হয়েছিল। তাই ইংল্যান্ডের মাটিতে দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে ক্রিকেটার ও সমর্থক উভয়ের আগ্রহ থাকে তুঙ্গে। আর ঐতিহ্যের লর্ডস (Lords) ক্রিকেট গ্রাউন্ড হল ক্রিকেটারদের কাছে ‘মন্দির’। এই মাঠে নিজের সেরাটা উজাড় দেওয়ার তাগিদ সবসময় কাজ করে।  একটা সেঞ্চুরি মানেই লর্ডসের অনার্স বোর্ডে নাম উঠে যাওয়া। একজন ক্রিকেটারের কাছে সারাজীবন সংগ্রহ করে রেখে দেওয়ার মতো স্মৃতি। কিন্তু সেই স্বপ্নের দোরগোড়া থেকে ফিরতে হয়? কেমন লাগতে পারে? নিজের চোখে দেখা অভিজ্ঞতার কথা জানালেন প্রাক্তন জাতীয় কোচ রবি শাস্ত্রী (Ravi Shastri)। ঠোঁট আর কাপের মধ্যে দূরত্বটা রয়ে গিয়েছিল ভারতীয় দলের বর্তমান অধিনায়ক রোহিত শর্মার (Rohit Sharma)! বিধ্বস্ত হয়ে পড়েছিলেন হিটম্যান।

২০২১ সালে ভারতীয় দলের ইংল্যান্ড সফরের স্টার পারফর্মার ছিলেন রোহিত। পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের চারটি খেলা সম্ভব হয়েছিল সেবার। গতমাসে বার্মিংহামে সেই সফরের অবশিষ্ট পঞ্চম ম্যাচটি জিতে সিরিজ ২-২ করে ফেলে ইংল্যান্ড। কোভিডের কারণে যে ম্যাচে খেলতে পারেননি রোহিত। তবে ভারতীয় দলের হয়ে সিরিজের সর্বাধিক রান সংগ্রহকারী ছিলেন রোহিত। মোট ৩৬৮ রান। চারটি টেস্টে রোহিতের স্কোর ৩৬, ৮৩, ৫৯, ১২৭। ওভালে চতুর্থ টেস্টে বিদেশের মাটিতে প্রথম সেঞ্চুরি হাঁকান রোহিত। ওপেনার রোহিতের বড় রান ভারতকে দুটি টেস্ট জেতাতে অনেকাংশে সাহায্য করেছিল। দ্বিতীয় টেস্টে লর্ডসে ১৫১ রানের বড় ব্যবধানে ইংল্যান্ডকে হারায় ভারত। ম্যাচে ৮৩ রানের ঝকঝকে ইনিংস খেলেছিলেন হিটম্যান। স্টেডিয়াম জুড়ে হাততালি উঠলেও নিজের পারফরম্যান্সে মোটেও খুশি ছিলেন না রোহিত। লর্ডসের অনার্সের বোর্ডে নিজের নাম দেখার স্বপ্নটা যখন চওড়া হচ্ছে ঠিক তখনই ভিলেন রূপে আবির্ভাব জেমস অ্যান্ডারসনের। স্বপ্ন ভাঙার হতাশায় ৮৩ রান করে বিধ্বস্ত রোহিত ড্রেসিংরুমে ফেরেন।

সেই মুহূর্তের কথা শেয়ার করে প্রাক্তন কোচ রবি শাস্ত্রী বললেন, “মনে হচ্ছিল যেন রোহিত একটা জোনের মধ্যে চলে গিয়েছে। ড্রেসিংরুমে ফিরে চুপচাপ একটি টেবিলের উপর বসে পড়ে। মনে প্রাণে সেঞ্চুরি চেয়েছিল ও। লর্ডসে সেঞ্চুরি পাওয়ার অনুভূতিটাই আলাদা। আমি স্পষ্ট দেখতে পাচ্ছিলাম ওর হতাশা। ওভালে সেঞ্চুরি করে কিছুটা হলেও হতাশা কাটাতে পেরেছিল ও।”

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla