SAW vs INDW: বিশ্বকাপের আগে অস্বস্তি, ট্রফির ম্যাচে হার হরমনপ্রীতদের

India Women vs South Africa Women: পেসার শিখা পান্ডের পরিবর্তে স্পিন বোলিং অলরাউন্ডারকে খেলান হরমন। এই সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন উঠতেই পারে। বিশেষত, দক্ষিণ আফ্রিকা পেসার শাবনিম ইসমাইলের পারফরম্য়ান্সের পর। সুইং, পেস, বাউন্সে বাজিমাত করেন শাবনিম। নতুন বলে ২ ওভারের স্পেলে দুটিই মেডেন।

SAW vs INDW: বিশ্বকাপের আগে অস্বস্তি, ট্রফির ম্যাচে হার হরমনপ্রীতদের
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Feb 02, 2023 | 11:22 PM

ইস্ট লন্ডন: ব্যাটিং বিপর্যয়! আরও ভালো করে বললে মন্থর ব্যাটিং। দক্ষিণ আফ্রিকায় ত্রিদেশীয় সিরিজ খেলছে ভারতীয় মহিলা ক্রিকেট দল। সামনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। তারই প্রস্তুতি চলছে জোরকদমে। অপরাজিত থেকে ফাইনালে জায়গা করে নিয়েছিল ভারত। অপরাজিত চ্য়াম্পিয়ন হওয়ারই লক্ষ্য ছিল হরমনপ্রীত কৌরদের। গ্রুপ পর্বে দক্ষিণ আফ্রিকাকে ২৭ রানে হারিয়েছিল ভারত। ফাইনালে তাদের কাছেই হার। ৫ উইকেটে ম্যাচ এবং ত্রিদেশীয় সিরিজ জিতে নেয় দক্ষিণ আফ্রিকা। টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে কিছুটা হলেও অস্বস্তি থাকল ভারতীয় শিবিরে। বিস্তারিত TV9Bangla-য়।

টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক হরমনপ্রীত কৌর। পেসার শিখা পান্ডের পরিবর্তে স্পিন বোলিং অলরাউন্ডারকে খেলান হরমন। এই সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন উঠতেই পারে। বিশেষত, দক্ষিণ আফ্রিকা পেসার শাবনিম ইসমাইলের পারফরম্য়ান্সের পর। সুইং, পেস, বাউন্সে বাজিমাত করেন শাবনিম। নতুন বলে ২ ওভারের স্পেলে দুটিই মেডেন। সব মিলিয়ে ৩ ওভারে ৯ রান দেন। একদিক থেকে শাবনিম চাপ তৈরি করেন, উল্টোদিক থেকে উইকেট নেন বাঁ হাতি স্পিনার মালাবা। ওপেনার স্মৃতি মন্ধানা ৮ বল খেলে আউট হলেও রানের খাতা খুলতে পারেননি। জেমাইমা রডরিগজ রানের গতি বাড়াতে গিয়ে স্টাম্প হন সেই মালাবার বোলিংয়েই। ইনিংসের প্রথম ১০ ওভারে মাত্র ৪৩ রান করে ভারত।

ভারতীয় ব্য়াটিংকে কিছুটা ভরসা দেন হরলিন দেওল। তাঁর ৪৬ রান, অধিনায়ক হরমনপ্রীতের ২১ এবং দীপ্তি শর্মার ১৬ রানে কোনও রকমে ৪ উইকেট হারিয়ে ২০ ওভারে ১০৯ রান করে ভারত। জেতার জন্য এই রান কখনোই যথেষ্ঠ নয়। ভারতীয় বোলাররা অবশ্য দারুণ শুরু দিয়েছিলেন। মাত্র ২১ রানে ৩ উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। তবে ক্লো ট্রায়নের ৩২ বলে অপরাজিত ৫৭ রানের সৌজন্য়ে ২ ওভার বাকি থাকতেই ৫ উইকেটের জয় নিশ্চিত করে দক্ষিণ আফ্রিকা। ম্য়াচের সেরার পুরস্কার জিতেছেন ক্লো ট্রায়ন। সিরিজ সেরা হয়েছেন দীপ্তি শর্মা।