Salman Butt: রোহিত-পন্থ নাকি ‘মোটা’, গড়াপেটায় জড়িত পাক ক্রিকেটারের ফিটনেস জ্ঞান

২০১০ সালের ইংল্যান্ড সফরে টাকার জন্য দেশ 'বেচে' দিয়েছিলেন। পাকিস্তানের সেই প্রাক্তন ক্রিকেটার ফিটনেস নিয়ে ভারতীয়দের জ্ঞান দিচ্ছেন।

Salman Butt: রোহিত-পন্থ নাকি 'মোটা', গড়াপেটায় জড়িত পাক ক্রিকেটারের ফিটনেস জ্ঞান
Image Credit source: Twitter
TV9 Bangla Digital

| Edited By: Tithimala Maji

Sep 22, 2022 | 6:43 PM

ইসলামাবাদ: ভারতীয় দলের ক্রিকেটারদের (Indian Cricket Team) ফিটনেস নিয়ে বিশ্ব ক্রিকেটে বেশ সুনাম রয়েছে। বিরাট কোহলি, হার্দিক পান্ডিয়া, জসপ্রীত বুমরা বিশ্বের অন্যতম সেরা ফিট ক্রিকেটার। ফিটনেস নিয়ে তাঁদের দিকেই আঙুল তুললেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার এবং অধিনায়ক সলমন বাট (Salman Butt)। ২০১০ সালে ইংল্যান্ড সফরে স্পট ফিক্সিংয়ে জড়িয়ে পাকিস্তানের মাথা হেঁট করে দিয়েছিলেন। নিজের দেশেই এখন ব্রাত্য তিনি। ফিক্সিংয়ে জড়িত থাকা পাকিস্তানের সেই প্রাক্তন ক্রিকেটারের মতে, ভারতীয় ক্রিকেটাররা ফিট নয়। অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) ও সহ-অধিনায়ক লোকেশ রাহুলকে ‘মোটা’ বলেছেন সলমন। উইকেটকিপার ব্যাটার ঋষভ পন্থের ওজন নাকি বেশি এবং আনফিট! অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একাধিক ক্যাচ ফেলেছে ভারতীয় দলের ক্রিকেটাররা। পাক ক্রিকেটার মনে করছেন, দুর্বল ফিল্ডিংয়ের পিছনে ক্রিকেটারদের ফিটনেস দায়ী।

তিনি বলেন, “অন্যরা কী মনে করে তা বলতে পারব না। আমার মতে ভারতীয় দলের ফিটনেস আদর্শ নয়। ভারতীয় দলে এমন কয়েকজন ক্রিকেটার রয়েছেন যাঁদের ফিটনেস মাঠের জন্য আদর্শ নয়। বিরাট কোহলি, হার্দিক পান্ডিয়া ও কয়েকজনকে বাদ দিলে ফিটনেস ভারতীয় দলের দুর্বল জায়গা। বোলিংয়ের গতি নেই, মাঠের সুযোগগুলিকে কাজে লাগাতে ব্যর্থ ভারতীয় দল।” বড় স্কোর খাড়া করও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচে বোলিং ব্যর্থতা ও জঘন্য ফিল্ডিংয়ের জন্য ৪ উইকেটে ম্যাচ হারতে হয়েছে ভারতীয় দলকে। লোকেশ রাহুলও অক্ষর প্যাটেল গুরুত্বপূর্ণ এবং সহজ ক্যাচ ছেড়ে ম্যাচটাই অস্ট্রেলিয়ার হাতে তুলে দেন। ভারতের হারে এগুলো বড় কারণ হয়ে দাঁড়িয়েছে।

ভারতীয় ক্রিকেটারদের আয় নিয়েও খোঁচা দেন সলমন বাট। তাঁর কথায়, “ভারতীয় ক্রিকেটাররা বিশ্বের মধ্যে সবচেয়ে বেশি আয় করে। প্রচুর ম্যাচ খেলে তারা। তা সত্ত্বেও ফিটনেস এত বাজে। এর তুলনায় ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা অনেক ভালো। অধিকাংশ ভারতীয় ক্রিকেটাররা মোটা হয়ে গিয়েছেন। ওজন বেড়ে গিয়েছে। এর উপর কাজ করার প্রয়োজন রয়েছে। আমার এই মন্তব্যের পর কেমন প্রতিক্রিয়া আসবে তা জানি না। কিন্তু আমার মতে, ভারতীয়দের ফিটনেস একদমই ভালো নয়।”

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla