Sarfaraz Khan: স্বপ্নের ফর্মে সরফরাজ খান, রঞ্জি ফাইনালে মধ্যপ্রদেশের বিরুদ্ধে দুরন্ত সেঞ্চুরি

Sarfaraz Khan: স্বপ্নের ফর্মে সরফরাজ খান, রঞ্জি ফাইনালে মধ্যপ্রদেশের বিরুদ্ধে দুরন্ত সেঞ্চুরি
Sarfaraz Khan: স্বপ্নের ফর্মে সরফরাজ খান, রঞ্জি ফাইনালে মধ্যপ্রদেশের বিরুদ্ধে দুরন্ত সেঞ্চুরি
Image Credit source: Twitter

সরফরাজ যখন ব্যাট করতে নেমেছিলেন, তখন ধুঁকছিল মুম্বই। মধ্যপ্রদেশের বোলারদের চাপে একটা সময় মনে হচ্ছিল, ২৫০ও হয়তো পার করতে পারবে না রঞ্জি ট্রফির ইতিহাসে সবচেয়ে সফল টিম মুম্বই। কিন্তু সেখান থেকেই একাই কার্যত খেলা ঘুরে দেন সরফরাজ।

TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Jun 23, 2022 | 12:18 PM

কলকাতা: স্বপ্নের ছন্দে রয়েছেন সরফরাজ খান (Sarfaraz Khan)। তিনি যখনই ব্যাট করতে নামছেন, বড় রান উপহার দিচ্ছেন টিমকে। চাপের মুখে তাঁর ব্যাটিংয়ের জোরেই ঘুরে দাঁড়াচ্ছে মুম্বই (Mumbai)। রঞ্জির ট্রফির ফাইনালেও (Ranji Trophy Final 2021-22) তার ব্যতিক্রম হল না। মধ্যপ্রদেশের বিরুদ্ধে খাদের কিনারা থেকে ঘুরে দাঁড়াল মুম্বই। এই রঞ্জি মরসুমে এটা তাঁর চতুর্থ সেঞ্চুরি। একটা সময় সরফরাজ ছিলেন ভারতীয় ক্রিকেটের উদীয়মান তারকা। কিন্তু ফর্ম হারিয়ে ধীরে ধীরে মূলস্রোত থেকে সরে গিয়েছিলেন। সেই তিনিই আবার আলোচনায় ফিরেছেন। নিজের ব্যাটিংয়ে ফোকাস করে টিমকে সাফল্য দিচ্ছেন। অনেকেই বলতে শুরু করেছেন, দুরন্ত ছন্দে থাকা সরফরাজকে ভারতীয় টিমে দ্রুত নেওয়া উচিত।

সরফরাজ যখন ব্যাট করতে নেমেছিলেন, তখন ধুঁকছিল মুম্বই। মধ্যপ্রদেশের বোলারদের চাপে একটা সময় মনে হচ্ছিল, ২৫০ও হয়তো পার করতে পারবে না রঞ্জি ট্রফির ইতিহাসে সবচেয়ে সফল টিম মুম্বই। কিন্তু সেখান থেকেই একাই কার্যত খেলা ঘুরে দেন সরফরাজ। শুরুটা মন্থর গতিতেই করেছিলেন। ১৫২ বলে হাফসেঞ্চুরি করেন। কিন্তু তারই নিজের আগ্রাসী ছন্দে ব্যাটিং করেছেন। ১৯০ বলে সেঞ্চুরি করে ফেলেন সরফরাজ। ২৪ বছরের ক্রিকেটারের দুরন্ত পারফরম্যান্স দেখে টুইটারে উচ্ছ্বসিত ক্রিকেট মহল।

এ বারের রঞ্জি মরসুমটা দারুণ শুরু করেছেন সরফরাজ। গত বারের চ্যাম্পিয়ন সৌরাষ্ট্রের বিরুদ্ধে ২৭৫ রানের ইনিংস খেলেছিলেন। ১৬৫ ও ১৫৩ রানের ইনিংস ছিল গ্রুপ লিগের অন্য দুটো ম্য়াচে। তিন ম্যাচ পর, ঠিক দরকারের সময় আবার জ্বলে উঠলেন সরফরাজ। তবে এই মরসুমে নয়, ২০১৯ সালের রঞ্জি ট্রফি থেকেই দারুণ ছন্দে রয়েছেন। ওই সময় থেকে ধরলে ১৫টা ইনিংস খেলে ১৭২৩ রান করেছেন। গড় ১৫৬.৬৩। একটা ট্রিপল সেঞ্চুরি, দুটো ডাবল সেঞ্চুরি চারটে সেঞ্চুরি করেছেন। এই মরসুমে রঞ্জি ক্রিকেটে সবচেয়ে বেশি রানের মালিকও তিনি।

এই খবরটিও পড়ুন

সরফরাজের দাপটে এখনই ৩৫০ পার করে ফেলেছে মুম্বই। ৮ উইকেট পড়ে গিয়েছে। তবে ক্রিজে রয়েছেন সরফরাজ। যদি ৪০০র বেশি রান তুললে পারে মুম্বই, ফাইনালের নিয়ন্ত্রণ নিশ্চিত ভাবেই অনেকটা নিয়ে ফেলবে মুম্বই।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA