Sarfaraz khan: রঞ্জিতে অপ্রতিরোধ্য সরফরাজ শীঘ্রই জাতীয় দলে, ইঙ্গিত বোর্ড কর্তার

Sarfaraz khan: রঞ্জিতে অপ্রতিরোধ্য সরফরাজ শীঘ্রই জাতীয় দলে, ইঙ্গিত বোর্ড কর্তার
স্বপ্নের ফর্মে সরফরাজ খান
Image Credit source: Twitter

স্বপ্নের ফর্মের মধ্য দিয়ে যাচ্ছেন। রঞ্জি ট্রফির গোটা মরসুম জুড়ে ব্যাট হাতে তাণ্ডব চালাচ্ছেন মুম্বইয়ের ব্যাটার সরফরাজ খান। মধ্যপ্রদেশের বিরুদ্ধে চলতি রঞ্জি ফাইনালের প্রথম ইনিংসে দুরন্ত শতরানের পর সরফরাজকে জাতীয় দলে দেখতে চাইছে ক্রিকেট অনুরাগীরা। সেই ইচ্ছে পূরণ হওয়ার পথে।

TV9 Bangla Digital

| Edited By: Tithimala Maji

Jun 24, 2022 | 1:04 PM

মুম্বই: তাঁর জাতীয় দলে পা রাখা এখন শুধু সময়ের অপেক্ষা। ঘরোয়া ও মুম্বই ক্রিকেটের বর্তমান রানমেশিন সরফরাজ খানকে (Sarfaraz Khan) জাস্ট রোখা যাচ্ছে না। ফাইনালেও দুরন্ত শতরান হাঁকিয়েছেন। চলতি রঞ্জি ট্রফিতে (Ranji Trophy Final) তাঁর পারফরম্যান্সের পুরস্কার পেতে চলেছেন সরফরাজ। শীঘ্রই টেস্ট টিমে ডাক পেতে পারেন তিনি। ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে তেমনই ইঙ্গিত পাওয়া যাচ্ছে। চলতি বছরের শেষদিকে বাংলাদেশের বিরুদ্ধে ২ ম্যাচের টেস্ট সিরিজের (Bangladesh Test Series) জন্য মুম্বই ব্যাটারের কথা ভাবনাচিন্তা করছে জাতীয় নির্বাচকরা । সরফরাজকে জাতীয় দলে অন্তর্ভুক্ত করার দাবি নিয়ে ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় রব তুলেছে নেটিজেনরা। ক্রিকেটানুরাগীদের সেই ইচ্ছে পূরণ হতে চলেছে শীঘ্রই।

একটা সময় সরফরাজ ছিলেন ভারতীয় ক্রিকেটের উদীয়মান তারকা। কিন্তু ফর্ম হারিয়ে ধীরে ধীরে মূলস্রোত থেকে সরে গিয়েছিলেন। সেই তিনিই আবার আলোচনায় ফিরেছেন। নিজের ব্যাটিংয়ে ফোকাস করে টিমকে সাফল্য দিচ্ছেন। চাপের মুখে তাঁর ব্যাটিংয়ের জোরেই ঘুরে দাঁড়িয়েছে মুম্বই। রঞ্জি মরসুমে এটা তাঁর চতুর্থ সেঞ্চুরি। তবে এই মরসুমে নয়, ২০১৯ সালের রঞ্জি ট্রফি থেকেই দারুণ ছন্দে রয়েছেন। গত বারের চ্যাম্পিয়ন সৌরাষ্ট্রের বিরুদ্ধে ২৭৫ রানের ইনিংস খেলেছিলেন। এই মরসুমে রঞ্জি ক্রিকেটে সবচেয়ে বেশি রানের মালিকও তিনি। চারটি সেঞ্চুরি ও দুটি হাফ সেঞ্চুরির সাহায্যে এখনও পর্যন্ত তাঁর রান সংখ্যা ৯৩৭।

অতীতে মাত্র দু’জনের নামের পাশে ঘরোয়া ক্রিকেটে ৯০০-র বেশি রানের রেকর্ড ছিল। জাতীয় দলের প্রাক্তনী এবং ঘরোয়া ক্রিকেটের দুই কিংবদন্তি অজয় শর্মা এবং ওয়াসিম জাফর। সেই তালিকায় এবার সরফরাজ। দ্বিতীয় দিনের খেলার শেষে সরফরাজের সঙ্গে আলোচনায় বসেছিলেন নির্বাচক মণ্ডলীর দুই সদস্য সুনীল জোশী এবং হরভিন্দর সিং। নির্বাচকদের কাছ থেকে প্রশংসা পেয়ে আনন্দে ভাসছেন তিনি। যদিও বেশি কিছু ভাবতে রাজি নন সরফরাজ। বরং রান তোলার দিকে মনোনিবেশ করতে চান। জাতীয় দলে ডাক পাওয়া প্রসঙ্গে বলেছেন, “প্রতিটি মানুষেরই নির্দিষ্ট কোনও স্বপ্ন থাকে। আমারও আছে। যদি ভাগ্যে লেখা থাকে আমি অবশ্যই জাতীয় দলে ডাক পাব।”

এই খবরটিও পড়ুন

বোর্ডের এক কর্তার কথায়, ওকে (সরফরাজ) উপেক্ষা করা এখন অসম্ভব। ভারতীয় দলের অনেক বড় বড় ক্রিকেটারকে চাপে ফেলে দেবে ওর পারফরম্যান্স। গতবছর ভারতীয় এ দলের হয়ে দক্ষিণ আফ্রিকাতেও ভাল খেলেছিল। পাশাপাশি সরফরাজ একজন দারুণ ফিল্ডার। বাংলাদেশের বিরুদ্ধে নির্বাচকরা বেছে নেওয়া দলে ওর থাকার নিশ্চয়তা রয়েছে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA