India Tour of South Africa: মুম্বই টেস্টের পরই প্রোটিয়া সফরের জন্য ২০ জনের দল ঘোষণা

ভারতের দক্ষিণ আফ্রিকা (South Africa) সফর পিছিয়ে গেলেও, কবে সে দেশে বিরাটরা খেলতে যাবেন তা এখনও ঠিক হয়নি। ওমিক্রনে সংক্রমণের সংখ্যা ক্রমশ বাড়ছে। দক্ষিণ আফ্রিকা সফরের জন্য কেন্দ্র সরকারের কাছ থেকে সবুজ সংকেত চাই বোর্ডের।

India Tour of South Africa: মুম্বই টেস্টের পরই প্রোটিয়া সফরের জন্য ২০ জনের দল ঘোষণা
India Tour of South Africa: মুম্বই টেস্টের পরই প্রোটিয়া সফরের জন্য ২০ জনের দল ঘোষণা
Follow Us:
| Edited By: | Updated on: Dec 05, 2021 | 2:43 PM

মুম্বই: ওমিক্রন (Omicron) আতঙ্ক থাকলেও বিরাটদের (Virat Kohli) প্রোটিয়া সফর বাতিল হচ্ছে না। বরং সিরিজ কাটছাঁট হয়েছে। ৯ দিন পিছিয়ে গেছে ভারতের দক্ষিণ আফ্রিকা (South Africa) সফর। মুম্বই টেস্ট শেষ হওয়ার পরই প্রোটিয়া সফরের দল ঘোষণা করবে নির্বাচক কমিটি। এই মুহূর্তে মুম্বইয়ে নিউজিল্যান্ডের (New Zealand) সঙ্গে দ্বিতীয় টেস্ট খেলছে ভারতীয় দল।

প্রোটিয়া সফরের জন্য ২০ জনের দল পাঠাচ্ছে বোর্ড (BCCI)। দুটো ফরম্যাটের জন্যই মোট ২০ জনের দল খেলতে যাবে দঃ আফ্রিকায়। ভারতীয় ‘এ’ (India A) দলের হয়ে খেলতে এই মুহূর্তে দক্ষিণ আফ্রিকায় রয়েছেন হনুমা বিহারি (Hanuma Vihari)। দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের বিরুদ্ধে তৃতীয় টেস্টের পর অধিকাংশ ক্রিকেটাররা দেশে ফিরে আসলেও, তাঁকে সেখান থেকে যেতে বলা হয়েছে। কারণ দক্ষিণ আফ্রিকা সফরের জন্য হনুমাকে ২০ জনের দলে রাখার কথা ভাবা হয়েছে। এছাড়াও নেট বোলার হিসেবে কয়েকজনকে রেখে দিতে পারে বোর্ড।

ভারতের দক্ষিণ আফ্রিকা সফর পিছিয়ে গেলেও, কবে সে দেশে বিরাটরা খেলতে যাবেন তা এখনও ঠিক হয়নি। ওমিক্রনে সংক্রমণের সংখ্যা ক্রমশ বাড়ছে। দক্ষিণ আফ্রিকা সফরের জন্য কেন্দ্র সরকারের কাছ থেকে সবুজ সংকেত চাই বোর্ডের।

এ দিকে মুম্বইয়ে ইতিমধ্যেই জড়ো হয়েছেন রোহিত শর্মা, জসপ্রীত বুমরা, মহম্মদ সামি, ঋষভ পন্থরা। দল বাছাইয়ের পরই বায়ো-বাবলে ঢুকে পড়বেন। ২৬ তারিখ সেঞ্চুরিয়নে প্রথম টেস্ট। ৩ জানুয়ারি জোহানেসবার্গে দ্বিতীয় টেস্ট। কেপটাউনে হবে সিরিজের তৃতীয় টেস্ট। তিনটে একদিনের ম্যাচই হবে কেপটাউনে। চলতি মাসের ১৫ অথবা ১৬ তারিখ দক্ষিণ আফ্রিকা উড়ে যেতে পারেন বিরাট কোহলিরা।

আরও পড়ুন: IND vs NZ 2nd Test Day 3 Live: কিউয়িদের টার্গেট ৫৪০, চা বিরতিতে কিউয়িদের স্কোর ১৩/১

আরও পড়ুন: Ashes Series: অ্যাসেজ শুরুর তিন দিন আগে প্রথম একাদশ ঘোষণা অজি ক্যাপ্টেন প্যাট কামিন্সের