Shahbaz replaces Washington: সুন্দরের পরিবর্তে শাহবাজ, জাতীয় দলে ডাক পেলেন বাংলার অলরাউন্ডার

পরিবর্ত হিসেবে জিম্বাবোয়ে সফরে ভারতীয় দলে নেওয়া হল বাংলার বাঁ হাতি স্পিন বোলিং অলরাউন্ডার শাহবাজ আহমেদকে।

Shahbaz replaces Washington: সুন্দরের পরিবর্তে শাহবাজ, জাতীয় দলে ডাক পেলেন বাংলার অলরাউন্ডার
সুন্দরের পরিবর্তে শাহবাজ
Image Credit source: Twitter
TV9 Bangla Digital

| Edited By: Tithimala Maji

Aug 16, 2022 | 2:40 PM

মুম্বই : ভারতীয় দলে ফের বাংলার ক্রিকেটার। কাঁধে চোট পাওয়া ওয়াশিংটন সুন্দরের পরিবর্তে জিম্বাবোয়ে সফরে ডাক পেলেন বাংলার অলরাউন্ডার শাহবাজ আহমেদ। লোকেশ রাহুলের নেতৃত্বে জিম্বাবোয়ের বিরুদ্ধে তিন ম্যাচের ওডিআই সিরিজ খেলবে ভারত। এই সিরিজে অফস্পিনার-অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দরের খেলা নিয়ে সংশয় ছিল। শেষ পর্যন্ত ছিটকে গেলেন সুন্দর। তাঁর পরিবর্তে রঞ্জি ট্রফিতে ধারাবাহিকভাবে দারুণ পারফরম্যান্স করা শাহবাজ আহমেদ। এই প্রথম জাতীয় দলে ডাক পেলেন শাহবাজ।

কাউন্টি ক্রিকেটে ল্যাঙ্কাশায়ারের হয়ে খেলা সুন্দর গত ১০ অগস্ট ফিল্ডিংয়ে ডাইভ মারার সময় কাঁধে চোট পান ওয়াশিংটন। রয়্যাল লন্ডন কাপে ওরচেষ্টারশায়ারের বিরুদ্ধে ৫০ ওভারের ম্যাচে অষ্টম ওভারে চোট পান তিনি । তাঁর বাঁ কাঁধে চোট লাগে। দ্রুত মাঠ ছাড়ার পর আর মাঠে নামেননি সুন্দর। পূর্ব পরিকল্পনামতো রবিবার ওরচেষ্টারশায়ারের বিরুদ্ধে ম্যাচ খেলে হারারেতে জাতীয় দলে যোগ দেওয়ার কথা ছিল। দীর্ঘ সময় ধরে জাতীয় দলের বাইরে থাকা সুন্দরের কামব্যাকের পথে বাধা হয়ে দাঁড়াল চোট। তাঁর ছিটকে যাওয়ায় জাতীয় দলের দরজা খুলে গেল বাংলার শাহবাজ আহমেদের কাছে। রঞ্জি ও আইপিএলে শাহবাজের নজরকাড়া পারফরম্যান্সের জেরে জাতীয় দলে ডাক পেলেন।

২৭ বছরের শাহবাজ বাংলার হয়ে ঘরোয়া ক্রিকেটে প্রতিনিধিত্ব করার পাশাপাশি ২০২০ সাল থেকে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে আইপিএল খেলেন। এই ব্যাটিং অলরাউন্ডার লোয়ার অর্ডারে নেমে বল বাউন্ডারির বাইরে পাঠাতে সিদ্ধহস্ত। তেমনই শাহবাজের বাঁ হাতের স্পিন দলের সম্পদ। আইপিএলে শাহবাজের অলরাউন্ড স্কিলে মুগ্ধ হয়েছিলেন ক্রিকেটপ্রেমীরা। নজর এড়ায়নি জাতীয় নির্বাচকদের। তার জেরে জাতীয় দলে ডাক পেলেন। বিসিসিআই বিবৃতিতে জানিয়েছে, “জিম্বাবোয়ের বিরুদ্ধে তিন ম্যাচের ওডিআই সিরিজের জন্য ওয়াশিংটন সুন্দরের পরিবর্তে সিনিয়র নির্বাচক কমিটি শাহবাজ আহমেদকে বেছে নিয়েছে। কাঁধে চোট পাওয়ায় জিম্বাবোয়ে সফর থেকে ছিটকে গিয়েছেন ওয়াশিংটন সুন্দর।”

২৬টি লিস্ট এ ম্যাচে শাহবাজের ব্যাটিং গড় ৪৭.২৮। দুটি সেঞ্চুরি রয়েছে তাঁর নামের পাশে। বোলিংয়ের দিক থেকে ৫০ ওভারের ফরম্যাটে ২৪টি উইকেট নিয়েছেন। ইকোনমি রেট ৪.৫-এর নীচে। এই পরিসংখ্যাগুলি শাহবাজের পক্ষে গিয়েছে। এখন দেখার টিম ম্যানেজমেন্ট হারারে স্পোর্টস ক্লাবে শাহবাজকে মাঠে নামার সুযোগ দেয় কি না। শাহবাজের পাশাপাশি দলে রয়েছেন শার্দুল ঠাকুর, দীপক চাহার এবং অক্ষর প্যাটেলের মতো অলরাউন্ডাররা।

ভারতের স্কোয়াড: লোকেশ রাহুল (অধিনায়ক), শিখর ধাওয়ান (সহ অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড়, শুভমন গিল, দীপক হুডা, রাহুল ত্রিপাঠী, ইশান কিষাণ (উইকেটকিপার), সঞ্জু স্যামসন (উইকেটকিপার), শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, আবেশ খান, প্রসিধ কৃষ্ণ, মহম্মদ সিরাজ, দীপক চাহার এবং শাহবাজ আহমেদ।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla