Asia Cup 2022: বিতর্কের কেন্দ্রে, এশিয়া কাপে তিনিই বাংলাদেশের অধিনায়ক

সাকিব এবং বাংলাদেশ বোর্ডের মধ্যে ঠাণ্ডা লড়াই লড়াই চলছিল। সাকিবকে পরিষ্কার বার্তা দেওয়া হয়েছিল, বাংলাদেশের হয়ে খেলতে হলে, বেটিং কোম্পানির সঙ্গে যুক্ত হওয়া যাবে না। বেটিং কোম্পানির সঙ্গে চুক্তি শেষ করেন সাকিব।

Asia Cup 2022: বিতর্কের কেন্দ্রে, এশিয়া কাপে তিনিই বাংলাদেশের অধিনায়ক
এশিয়া কাপ এবং টি ২০ বিশ্বকাপে বাংলাদেশ অধিনায়ক সাকিব।
Image Credit source: TWITTER
TV9 Bangla Digital

| Edited By: Dipankar Ghoshal

Aug 13, 2022 | 8:13 PM

ঢাকা : বেটিং কোম্পানির সঙ্গে চুক্তি সংক্রান্ত কারণে বিতর্কের কেন্দ্রে। চুক্তি যদিও হয়নি। এছাড়াও নানা সময়ে জাতীয় দল থেকে ছুটি নেওয়ার জন্যও তাঁকে নিয়ে অসন্তোষ দেখা গিয়েছে। মাঠের বাইরে যাই ঘটুক, তিনি বাংলাদেশ ক্রিকেটই শুধু নয়, বিশ্বেও তারকা ক্রিকেটার। সেই সাকিব আল হাসানকেই (Shakib Al Hasan) এশিয়া কাপে বাংলাদেশের অধিনায়ক করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আগামী ২৭ অগস্ট শুরু হচ্ছে এশিয়া কাপ (Asia Cup)। এ বছর টি ২০ বিশ্বকাপও রয়েছে। সে কারণেই এশিয়া কাপ হবে টি ২০ ফরম্যাটে। আরব আমিরশাহিতে অনুষ্ঠিত হতে চলা এশিয়া কাপ, টি ২০ বিশ্বকাপের প্রস্তুতিও। এদিন সাকিব আল হাসানকে এশিয়া কাপ এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে ত্রি-দেশীয় সিরিজ এবং টি ২০ বিশ্বকাপের (T20 World Cup) অধিনায়ক ঘোষণা করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

এক সপ্তাহ ধরে সাকিব এবং বাংলাদেশ বোর্ডের মধ্যে ঠাণ্ডা লড়াই লড়াই চলছিল। সাকিবকে পরিষ্কার বার্তা দেওয়া হয়েছিল, বাংলাদেশের হয়ে খেলতে হলে, বেটিং কোম্পানির সঙ্গে যুক্ত হওয়া যাবে না। বেটিং কোম্পানির সঙ্গে চুক্তি শেষ করেন সাকিব। মোমিনুল হক নেতৃত্ব ছাড়ায় সাকিবকে গত জুনে টেস্ট অধিনায়কও করা হয়েছিল। এশিয়া কাপের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। স্কোয়াডে বেশ কিছু পরিবর্তন হয়েছে। চোটে ছিটকে গিয়েছেন লিটন দাস। স্কোয়াডে ফিরেছেন সাব্বির রহমান। ২০১৯ সালে দেশের হয়ে শেষ টি ২০ খেলেছিলেন সাব্বির। জিম্বাবোয়ে সফরে টি ২০ তে বিশ্রাম দেওয়া হয়েছিল অভিজ্ঞ মুশফিকুর রহিমকে। তিনিও ফিরেছেন। এশিয়া কাপের স্কোয়াডে জায়গা হয়নি শরিফুল ইসলাম, মুনিম শাহরিয়র, নাজমুল হোসেন শান্তদের।

চোট সারিয়ে এশিয়া কাপের স্কোয়াডে ফিরেছেন অলরাউন্ডার মহম্মদ সইফুদ্দিন। স্কোয়াডে রয়েছেন পেসার এবাদত হোসেন। উইকেট কিপার নুরুল হাসান আঙুলে চোট থাকলেও স্কোয়াডে রাখা হয়েছে। তাঁর খেলা নির্ভর করছে ফিটনেসের উপর। এশিয়া কাপের জন্য ঘোষিত বাংলাদেশ স্কোয়াড- সাকিব আল হাসান (অধিনায়ক), আনামুল হক, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, মাহমুদুল্লা রিয়াদ, মেহদি হাসান, মহম্মদ সইফুদ্দিন, হাসান মাহমুদ, মুস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, সাব্বির রহমান, মেহদি হাসান মিরাজ, এবাদত হোসেন, পারভেজ হোসেন ইমন, নুরুল হাসান, তাসকিন আহমেদ।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla