India Tour of West Indies: ক্যারিবিয়ানে ভারতের তরুণ দল, সহ অধিনায়ক কোন অলরাউন্ডার জানেন?

ওডিআই স্কোয়াডে ফিরলেন ওপেনার শুভমন গিল। ২০২০-তে শেষবার ওডিআই দলে ছিলেন শুভমন।

India Tour of West Indies: ক্যারিবিয়ানে ভারতের তরুণ দল, সহ অধিনায়ক কোন অলরাউন্ডার জানেন?
Image Credit source: TWITTER
Follow Us:
| Edited By: | Updated on: Jul 06, 2022 | 6:01 PM

মুম্বাই : ইংল্য়ান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ শেষ। এজবাস্টনে হেরেছে ভারত। সিরিজ অমীমাংসিত। এবার সীমিত ওভারের সিরিজ। ইংল্য়ান্ডের বিরুদ্ধে তিনটি করে টি ২০ এবং ওডিআই খেলবে ভারত। এরপরই ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে ভারত। তিন ম্যাচের ওডিআই সিরিজ এবং পাঁচটি টি ২০ খেলবে ভারতীয় দল। তিন ম্য়াচের ওডিআই সিরিজের জন্য স্কোয়াড ঘোষণা করল ভারতীয় বোর্ড (BCCI)। গত বছর শ্রীলঙ্কা সফরের পর ফের অধিনায়ক করা হল শিখর ধাওয়ানকে (Shikhar Dhawan)। টেস্ট এবং টি ২০-তে দলে জায়গা হারিয়েছেন এই বাঁ হাতি ওপেনার। আগামী বছর ভারতের মাটিতে ওডিআই বিশ্বকাপ। সম্ভবত সেই লক্ষ্যেই তাঁকে ওডিআইতে সুযোগ দিয়ে দেখে নেওয়া হচ্ছে। ইংল্য়ান্ডের বিরুদ্ধে ওডিআই সিরিজেও রাখা হয়েছে ধাওয়ানকে। ওয়েস্ট ইন্ডিজ সফরে ওডিআই সিরিজে অধিনায়ক করা হয়েছে শিখর ধাওয়ানকে। চমক সহ অধিনায়ক।

রোহিত শর্মা, বিরাট কোহলি, জসপ্রীত বুমরা সহ এক ঝাঁক তারকা ক্রিকেটারকে বিশ্রাম দেওয়া হচ্ছে ওয়েস্ট ইন্ডিজে ওডিআই সিরিজে। ১৬ সদস্যের ওডিআই দলে শিখর ধাওয়ানের ডেপুটি করা হয়েছে রবীন্দ্র জাডেজাকে। সম্প্রতি আইপিএলে চেন্নাই সুপার কিংসের নেতৃত্ব দেওয়া হয়েছিল এই অলরাউন্ডারকে। যদিও নেতৃত্বের চাপ নিতে পারেননি। টানা হারের পর মহেন্দ্র সিং ধোনিকেই নেতৃত্ব ফিরিয়ে দেন জাডেজা। এবার জাতীয় দলে তাঁকে সহ অধিনায়ক করা বড় চমক।

ওডিআই স্কোয়াডে ফিরলেন ওপেনার শুভমন গিল। ২০২০-তে শেষবার ওডিআই দলে ছিলেন শুভমন। আয়ারল্যান্ডে টি ২০ সিরিজে শতরান করেছেন দীপক হুডা। এখনও অবধি জাতীয় দলে সীমিত সুযোগ কাজে লাগিয়েছেন দীপক। এবার একদিনের ক্রিকেটে সুযোগ পেলেন। আইপিএলে নজরকাড়া বাঁ হাতি পেসার অর্শদীপ সিং আয়ারল্য়ান্ড সফরে প্রথমবার জাতীয় দলে ডাক পান। তবে খেলার সুযোগ পাননি। ইংল্য়ান্ডে ওডিআই স্কোয়াডেও রয়েছেন। ক্যারিবিয়ান সফরেও ওডিআই দলে রাখা হল অর্শদীপকে।

ঘোষিত দল : শিখর ধাওয়ান (অধিনায়ক), ঋতুরাজ গায়কোয়াড়, শুভমন গিল, দীপক হুডা, সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়ার, ঈশান কিষাণ, সঞ্জু স্যামসন, রবীন্দ্র জাডেজা (সহ-অধিনায়ক), শার্দূল ঠাকুর, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, আবেশ খান, প্রসিধ কৃষ্ণা, মহম্মদ সিরাজ, অর্শদীপ সিং

ওয়েস্ট ইন্ডিজে ভারতের ওডিআই সূচি

প্রথম ওডিআই ২২ জুলাই, পোর্ট অব স্পেন

দ্বিতীয় ওডিআই, ২৪ জুলাই, পোর্ট অব স্পেন

তৃতীয় ওডিআই, ২৭ জুলাই, পোর্ট অব স্পেন

সব ম্যাচ ভারতীয় সময় অনুযায়ী সন্ধ্যা ৭ টা থেকে