Shimron Hetmyer: অস্ট্রেলিয়ার বিমান ধরতে না পারায় বড় মাসুল দিতে হল শিমরন হেটমায়ারকে

পারিবারিক কারণে, ১ অক্টোবর অস্ট্রেলিয়া যাওয়ার বিমানে উঠতে পারেননি হেটমায়ার। সেই সময় তিনি আবেদন জানিয়েছিলেন, তাঁর জন্য যেন পুনরায় বিমানের ব্যবস্থা করা হয়।

Shimron Hetmyer: অস্ট্রেলিয়ার বিমান ধরতে না পারায় বড় মাসুল দিতে হল শিমরন হেটমায়ারকে
অস্ট্রেলিয়ার বিমান ধরতে না পারায় বড় মাসুল দিতে হল শিমরন হেটমায়ারকে
Follow Us:
| Edited By: | Updated on: Oct 04, 2022 | 9:06 AM

অ্যান্টিগা: ক্যারিবিয়ান তারকা শিমরন হেটমায়ারকে (Shimron Hetmyer) আসন্ন টি-২০ বিশ্বকাপে (T20 World Cup 2022) দেখা যাবে না। সদ্য ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের পক্ষ থেকে, তাঁর বদলি হিসেবে শেমার ব্রুকসের (Shamarh Brooks) নাম ঘোষণা করা হয়েছে। অস্ট্রেলিয়াগামী বিমান ধরতে না পারায় বড় মাসুল দিতে হল ক্যারিবিয়ান তারকাকে। বোর্ডের পক্ষ থেকে তাঁর জন্য ব্যবস্থা করে দেওয়া বিমানে সঠিক সময়ে উঠতে না পারার জন্য, আসন্ন বিশ্বকাপের স্কোয়াড থেকেই বাদ পড়ে গেলেন হেটি।

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ এক বিবৃতিতে বলেছে, “ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের পক্ষ থেকে আজ আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলকে জানানো হচ্ছে, অস্ট্রেলিয়ায় হতে চলা আসন্ন টি-২০ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের স্কোয়াডে শিমরন হেটমায়ারের বদলি হিসেবে এলেন শেমার ব্রুকস।”

পারিবারিক কারণে, ১ অক্টোবর অস্ট্রেলিয়া যাওয়ার বিমানে উঠতে পারেননি হেটমায়ার। সেই সময় তিনি আবেদন জানিয়েছিলেন, তাঁর জন্য যেন পুনরায় বিমানের ব্যবস্থা করা হয়। সেই মতো ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের পক্ষ থেকে তাঁর জন্য ৩ অক্টোবর এক বিমানে একটি সিটের ব্যবস্থা করা হয়েছিল। কিন্তু হেটমায়ার সেই বিমানেও উঠতে পারেননি। এর পরই ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের সিলেকশন প্যানেল থেকে সিদ্ধান্ত নেওয়া হয়, আসন্ন কুড়ি-বিশের বিশ্বকাপে হেটমায়ারের বদলি হবেন শেমার।

৩ অক্টোবর সকালে হেটমায়ার ওয়েস্ট ইন্ডিজের ডিরেক্টর জিমি অ্যাডামসকে জানান তিনি নিউ ইয়র্ক যাওয়ার জন্য সঠিক সময়ে বিমান ধরতে পারবেন না। পারিবারিক কারণ দেখিয়ে হেটমায়ার শনিবারের জায়গায় সোমবার অস্ট্রেলিয়ার বিমান ধরার কথা জানিয়েছেন তাঁর দেশের বোর্ডকে। সেই মতো ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ সব ব্যবস্থাও করে রেখেছিল। এবং হেটমায়ারকে পরিস্কার জানিয়ে দেওয়া হয়েছিল, তিনি যদি ফের অস্ট্রেলিয়ায় যেতে দেরি করেন, তা হলে তাঁর বদলে দলে অন্য প্লেয়ারকে জায়গা দিতে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ বাধ্য হবে। কারণ, ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড ক্রিকেটের মেগা ইভেন্টের আগে দলের প্রস্তুতিতে কোনওরকম বাধা চায় না।

শেমার সদ্য ওয়েস্ট ইন্ডিজের হয়ে ভালো পারফর্ম করেছেন। পাশাপাশি ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগেও তিনি দারুণ ছন্দে ছিলেন। তাই তাঁকে বেছে নিতে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডকে খুব ভাবতে হয়নি। ক্যারিবিয়ানদের ডিরেক্টর অব ক্রিকেট অ্যাডামস জানান, শীঘ্রই শেমার অস্ট্রেলিয়ায় উড়ে যাবেন এবং দলের সঙ্গে যোগ দেবেন।