Border-Gavaskar Trophy: জোর ধাক্কা ভারতীয় শিবিরে, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টে নেই তারকা ব্যাটার!

চোট আঘাত কিছুতেই পিছু ছাড়ছে না ভারতীয় শিবিরের। ঘরের মাঠে আর কয়েকদিন পরই শুরু বর্ডার গাভাসকর ট্রফি। মর্যাদার লড়াইয়ের আগে ছিটকে গেলেন ভারতীয় দলের তারকা ব্যাটার।

Border-Gavaskar Trophy: জোর ধাক্কা ভারতীয় শিবিরে, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টে নেই তারকা ব্যাটার!
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Feb 01, 2023 | 2:42 PM

কলকাতা: নাছোড়বান্দা চোট। যে কারণে জসপ্রীত বুমরা, রবীন্দ্র জাডেজা বহুদিন হল দলের বাইরে। গাড়ি দুর্ঘটনার কবলে পড়া ঋষভ পন্থ এখন ক্রিকেট থেকে বহু দূরে। ফেব্রুয়ারি মাসের প্রথমদিনে অধিনায়ক রোহিত শর্মার কপালে ফের চিন্তার ভাঁজ। দিন দশেকের মধ্যে দেশের মাঠে শুরু হচ্ছে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ (India vs Australia)। তার আগে ভারতের স্কোয়াড থেকে ছিটকে গেলেন দলের তারকা ব্যাটার শ্রেয়স আইয়ার (Shreyas Iyer)। পিঠের চোট পেয়ে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওডিআই এবং টি-২০ সিরিজ খেলতে পারেননি শ্রেয়স। মনে করা হয়েছিল,  বর্ডার গাভাসকর ট্রফি সিরিজে (Border-Gavaskar Trophy) সুস্থ হয়ে ফিরবেন। কিন্তু সে গুড়ে বালি। ৯ ফেব্রুয়ারি থেকে নাগপুরে শুরু হতে চলা ভারত-অস্ট্রেলিয়া প্রথম টেস্ট থেকে ছিটকে গেলেন শ্রেয়স। পিঠের চোটই তাঁকে ছিটকে দিল। বিস্তারিত TV9 Bangla-য়।

মুম্বইয়ের মিডল অর্ডার ব্যাটার শ্রেয়স বছরের প্রথমেই চোটের কবলে পড়েন। লোয়ার ব্যাক ইনজুরিতে ভুগছেন তিনি। যে কারণে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওডিআই সিরিজ থেকে ছিটকে গিয়েছিলে। বর্তমানে বেঙ্গালুরুর ন্যাশনাল অ্যাকাডেমিতে রিহ্যাব চলছে শ্রেয়সের। জানা গিয়েছে, নিয়মিত ব্যথার ইঞ্জেকশন নিলেও শ্রেয়সের পিঠের ব্যথা কমেনি। তাই এনসিএ-র তরফে কেকেআর অধিনায়ককে অন্তত আরও দুই সপ্তাহের বিশ্রাম নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। যে কারণে নাগপুরে ২ ফেব্রুয়ারি থেকে শুরু হতে চলা ভারতীয় দলের ক্যাম্পে যোগ দিতে পারছেন না শ্রেয়স। আপাতত বেঙ্গালুরুতেই রিহ্যাব চলবে তাঁর।

বোর্ডের এক সূত্র জানিয়েছে, “শ্রেয়সের চোট এখনও সারেনি। মাঠে ফেরার আগে আরও অন্তত দুই সপ্তাহ বিশ্রামে থাকা প্রয়োজন। যে কারণে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টে পাওয়া যাবে না শ্রেয়সকে।” আশা করা হচ্ছে দ্বিতীয় টেস্ট শুরু হওয়ার আগেই সুস্থ হয়ে উঠবেন শ্রেয়স। ফিটনেস রিপোর্ট দেখে তবেই সিদ্ধান্ত নেওয়া হবে। খারাপ খবরের সঙ্গে ভালো খবরও রয়েছে। অলরাউন্ডার রবীন্দ্র জাডেজা ২ ফেব্রুয়ারি নাগপুরে ভারতীয় দলের শিবিরে যোগ দেবেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট স্কোয়াডের সদস্যদের ২ ফেব্রুয়ারি সকালে রিপোর্ট করতে বলা হয়েছে। গত সপ্তাহে সৌরাষ্ট্রের হয়ে তামিলনাড়ুর বিরুদ্ধে রঞ্জি ট্রফিতে সাত উইকেট নিয়ে চমকে দিয়েছিলেন। এরপর জাডেজা ম্যাচ ফিটনেস টেস্টে উতরে গিয়েছেন। ভারতের জার্সি গায়ে মাঠে নামার জন্য মুখিয়ে তিনি।