T20 World Cup: টি-২০ বিশ্বকাপের দল ঘোষণা কবে ? আপডেট দিলেন সৌরভ

রবিবার বেঙ্গালুরুতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজের নির্ধারণী ম্যাচ খেলবে ভারত। বিশ্বকাপের জন্য ঋষভ পন্থের নেতৃত্বাধীন এই দল থেকে কারা কারা অস্ট্রেলিয়ার বিমান ধরবেন তা নিয়ে আগ্রহ তুঙ্গে।

T20 World Cup: টি-২০ বিশ্বকাপের দল ঘোষণা কবে ? আপডেট দিলেন সৌরভ
টি-২০ বিশ্বকাপ নিয়ে আপডেট দিলেন বোর্ড প্রেসিডেন্ট
Image Credit source: Twitter
Tithimala Maji

|

Jun 18, 2022 | 8:03 PM

মুম্বই: বিশ্বকাপে সুযোগের মাপকাঠি হবে আসন্ন ইংল্যান্ড সিরিজ। স্পষ্ট জানিয়ে দিলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী (Sourav Ganguly)।রবিবার বেঙ্গালুরুতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজের (T20) নির্ধারণী ম্যাচ খেলবে ভারত। বিশ্বকাপের জন্য ঋষভ পন্থের নেতৃত্বাধীন এই দল থেকে কারা কারা অস্ট্রেলিয়ার বিমান ধরবেন তা নিয়ে আগ্রহ তুঙ্গে। ফলে বেশ কিছু ক্রিকেটারদের কাছে রবিবারের ম্যাচ ভীষণ গুরুত্বপূর্ণ। নির্বাচকদের চোখে পড়ার শেষ সুযোগ। জুলাই মাসে ইংল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজ রয়েছে ভারতের। সেই সিরিজের পরই টি-২০ বিশ্বকাপের (T20 World Cup) চূড়ান্ত স্কোয়াড বেছে নেওয়ার কাজ শুরু করবে নির্বাচক কমিটি।

আগামী অক্টোবরে অনুষ্ঠেয় এই বিশ্বকাপ দলের জায়গা পাওয়ার জোর দাবিদার ইশান কিষাণ, রুতুরাজ গায়কোয়াড, শ্রেয়াস আইয়ার। আইপিএল এবং রাজকোটে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচ জেতানো পারফরম্যান্সের পর বিশ্বকাপের আলোচনায় ঢুকে পড়েছেন ৩৭ বছরের দীনেশ কার্তিক। সুনীল গাভাসকরের মতো কিংবদন্তীরাও কার্তিককে বিশ্বকাপের দলে দেখতে চেয়ে সওয়াল করেছেন। আর বাকিরা ? বিশ্বকাপে দেশকে প্রতিনিধিত্ব করার স্বপ্ন থাকে প্রতিটি ক্রিকেটারের অন্দরেই। ফলে সিরিজ জয়ের লক্ষ্য ছাড়াও রবিবাসরীয় বেঙ্গালুরু ম্যাচের দিকে নজর থাকবে অনেক কারণেই।

বিশ্বকাপের দল নির্বাচনের জন্য হাতে এখনও সময় রয়েছে। যদিও নির্বাচকদের কাজটা খুব একটা সহজ হবে বলে মনে করছেন না ক্রিকেট বিশেষজ্ঞরা। অস্ট্রেলিয়ার মাটিতে এই শো পিস ইভেন্ট শুরু হতে বেশি দেরী নেই। তবে এখনও ভারতীয় দলের বেশ কয়েকটি পজিশন নিয়ে চিন্তা রয়েই গিয়েছে। এ নিয়ে অবশ্য খুব একটা চিন্তিত নন বোর্ড প্রেসিডেন্ট। কোচ রাহুল দ্রাবিড়ের উপর অগাধ ভরসা তাঁর। সৌরভ বলেছেন, “রাহুল দ্রাবিড় পুরো বিষয়টি দেখছে। আশা করি, পরের মাসে ইংল্যান্ড সফরের পর টি-২০ বিশ্বকাপের জন্য খেলোয়াড় বেছে নেওয়ার কাজ শুরু হবে।”

এই খবরটিও পড়ুন

শক্তিশালী ইংল্যান্ডের বিরুদ্ধে ৭ জুলাই থেকে তিন ম্যাচের টি-২০ সিরিজ শুরু ভারতের। দ্বিতীয় ও তৃতীয় ম্যাচটি রয়েছে যথাক্রমে ৯ ও ১০ জুলাই। তার আগে প্রস্তুতির জন্য আয়ারল্যান্ডের বিরুদ্ধে দুটি ম্যাচ পাবে ভারত। বিরাট কোহলি, রোহিত শর্মা, জসপ্রীত বুমরা, রবীন্দ্র জাদেজাদের এই সিরিজ থেকে বিশ্রাম দেওয়া হয়েছে। অন্যদিকে লোকেশ রাহুল এবং সূর্যকুমার যাদব চোট নিয়ে যুঝছেন। ফলে আয়ারল্যান্ড সফরের জন্য বেশ কিছু নতুন মুখ দলে রাখা হয়েছে। সেই নতুন মুখদের মধ্যে কতজন মাঠে নামার সুযোগ পাবেন তা নিয়ে সন্দেহ রয়েছে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla