SL vs AUS: অস্ট্রেলিয়াকে দুরমুশ! বিধ্বস্ত লঙ্কার নতুন আলো ক্রিকেট

প্রথম টেস্টে জঘন্য হারের পর দ্বিতীয় টেস্টে দুরন্ত কামব্যাক লঙ্কানদের।

SL vs AUS: অস্ট্রেলিয়াকে দুরমুশ! বিধ্বস্ত লঙ্কার নতুন আলো ক্রিকেট
SL vs AUS: অস্ট্রেলিয়াকে দুরমুশ! বিধ্বস্ত লঙ্কার নতুন আলো ক্রিকেট
Follow Us:
| Edited By: | Updated on: Jul 11, 2022 | 7:21 PM

সায়ন দাস: কথায় আছে দেওয়ালে পিঠ ঠেকে গেলে দেওয়াল জুড়েই লিখতে হয়। আর সেই কাজটাই যেন করে দেখালেন জয়বর্ধনে, সাঙ্গাকারার উত্তরসূরিরা। ঘরের মাঠে দ্বিতীয় টেস্টে (Test) অস্ট্রেলিয়াকে (Australia) ইনিংস ও ৩৯ রানে দুরমুশ করল লঙ্কানরা।

তবে, ঘরের মাঠ হলেও পরিস্থিতি মোটেও অনুকূল ছিল না। আর তার কারণ, শ্রীলঙ্কায় চলা গণবিদ্রোহ। গল স্টেডিয়ামে ম্যাচ চলাকালীন বাইরে চলে গণবিক্ষোভ। কিন্তু ক্রিকেট থামেনি। একদিকে যখন গোতাবায়ার প্রাসাদ দখলে রাজতন্ত্রের উপর গণতন্ত্রের জয়ের চিত্রনাট্য আঁকল লঙ্কানরা, ঠিক তখন ৬ বছর পর শক্তিশালী অস্ট্রেলিয়াকে হারাল করুণারত্ন ব্রিগেড।

প্রথম টেস্টে জঘন্য হারের পর দ্বিতীয় টেস্টে দুরন্ত কামব্যাক লঙ্কানদের। ফলাফল সিরিজ ড্র। প্রথম ইনিংসে ৩৫০ এর বেশি রান করে এই প্রথম কোনও টেস্ট ম্যাচ হারল অজিরা। প্রথম ইনিংসে চান্ডিমালের অনবদ্য দ্বি-শতরানে ভর করে ১৯০ রানের বিশাল লিড দেয় শ্রীলঙ্কা। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে মাত্র ১৫১ রানেই অল আউট ব্যাগি গ্রিণরা। দুই ইনিংস মিলিয়ে ১২টি উইকেট নিয়ে স্মিথ, ওয়ার্নারদের দুর্গ ভেঙে দেন প্রথম ম্যাচ খেলতে নামা প্রভাত জয়সূর্য।

আসলে, ক্রিকেটের কোনও ধর্ম-বর্ণ-রঙ নেই। আছে কেবল প্রতিটা বলে লড়াইয়ের ইতিহাস। আর তাই দেশ যখন মানসিক, অর্থনৈতিক – সবদিক থেকে বিধ্বস্ত। ঠিক তখন নতুন দিশা যেন ১১ সিংহলির জিতে মাঠ ছাড়া।