Asia Cup 2022: ডামাডোল পরিস্থিতিতে শ্রীলঙ্কায় হচ্ছে না এশিয়া কাপ, গন্তব্য কোথায়?

দেশের আভ্যন্তরীণ পরিস্থিতি ডামাডোল। রাজনৈতিক অচলাবস্থার মধ্যে ক্রিকেটকে আঁকড়ে ধরে ঘুরে দাঁড়াতে চাইছিল প্রতিবেশী দেশ শ্রীলঙ্কা। মরিয়া চেষ্টা করেও শেষ পর্যন্ত হতোদ্যম হয়ে পড়ল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। দ্বীপরাষ্ট্রে এশিয়া কাপ টি-২০ টুর্নামেন্ট আয়োজনের পরিস্থিতি নেই, স্পষ্ট জানিয়ে দিয়েছে তারা।

Asia Cup 2022: ডামাডোল পরিস্থিতিতে শ্রীলঙ্কায় হচ্ছে না এশিয়া কাপ, গন্তব্য কোথায়?
শ্রীলঙ্কা থেকে সরছে এশিয়া কাপImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jul 21, 2022 | 12:24 PM

কলম্বো: শেষমেশ হাত তুলেই নিল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। রাজনৈতিক, আর্থিক অচলাবস্থার মধ্যে চলতি বছরে শ্রীলঙ্কায় এশিয়া কাপ (Asia Cup 2022) টি-২০ টুর্নামেন্ট আয়োজনের পরিস্থিতি নেই, তা এশীয় ক্রিকেট কাউন্সিলকে(ACC) জানিয়ে দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড। টি-২০ বিশ্বকাপের আগে অগাস্ট এবং সেপ্টেম্বরে এশিয়া কাপ হওয়ার কথা রয়েছে। এবারের আয়োজক ছিল শ্রীলঙ্কা। তবে কয়েকদিন ধরেই প্রতিবেশী দেশে এশিয়া কাপ আয়োজন নিয়ে অনিশ্চয়তার কথা শোনা যাচ্ছিল। সেই আশঙ্কা সত্যি হল। সম্প্রতি লঙ্কা প্রিমিয়র লিগ (LPL)-এর তৃতীয় সংস্করণ স্থগিত হয়েছে। এবার শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড স্পষ্ট জানিয়ে দিল, সেদেশ এশিয়া কাপ আয়োজনে তাঁরা অপারগ।

এসএলসি(SLC)-এর তরফে এশীয় ক্রিকেট কাউন্সিলকে নিজেদের অবস্থান জানিয়ে দিয়েছে। এই বিষয়ে এসিসি(ACC)-এর একটি সূত্র অনুযায়ী, “ছয় দলের এই মেগা ইভেন্ট আয়োজনের মতো পরিস্থিতি নেই দ্বীপরাষ্ট্রে। বিশেষ করে বিদেশি মুদ্রা বিনিময়ের ক্ষেত্রে সমস্যা হবে।” তবে এশীয় ক্রিকেট কাউন্সিলের কাছে বিকল্প প্রস্তাব রেখেছে রণতুঙ্গার দেশ। সংযুক্ত আরব আমিরশাহিতে এশিয়া কাপ আয়োজন করতে চায় তারা।

শ্রীলঙ্কার এই প্রস্তাব ভেবে দেখছে ক্রিকেট কাউন্সিল। বিকল্প দেশ হিসেবে সংযুক্ত আরব আমিরশাহি এখনই চূড়ান্ত নয়। এটা অন্য কোনও দেশেও হতে পারে। ভারতে এখন কোভিড পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে। এসিসি-র আধিকারিকদের ভাবনায় তাই এশিয়া কাপ আয়োজনের জন্য বিকল্প দেশ হিসেবে ভারতের কথা ঘুরছে। আর একান্তই যদি সংযুক্ত আরব আমিরশাহিতে টুর্নামেন্টে নিয়ে যেতে হয় সেক্ষেত্রে এমিরেটস ক্রিকেট বোর্ডের অনুমতি প্রয়োজন। আশা করা হচ্ছে, কয়েকদিনের মধ্যে এসিসি-র তরফে এই বিষয়ে চূড়ান্ত ঘোষণা করা হবে।