Sri Lanka vs Australia: ভারী বর্ষণ, বিধ্বংসী ঝড়ে গলে ভেঙে পড়ল গ্র্যান্ডস্ট্যান্ড, দেখুন ভিডিও

গলে দ্বিতীয় দিনের খেলা শুরু হওয়ার আগে প্রায় ১ ঘণ্টা ৩০ মিনিট ধরে প্রবল বৃস্টি হয় গলে। যার ফলে শ্রীলঙ্কার বনাম অস্ট্রেলিয়ার প্রথম টেস্টের দ্বিতীয় দিনের খেলা শুরু হয় অনেকটা দেরিতে।

Sri Lanka vs Australia: ভারী বর্ষণ, বিধ্বংসী ঝড়ে গলে ভেঙে পড়ল গ্র্যান্ডস্ট্যান্ড, দেখুন ভিডিও
Sri Lanka vs Australia: ভারী বর্ষণ, বিধ্বংসী ঝড়ে গলে ভেঙে পড়ল গ্র্যান্ডস্ট্যান্ড, দেখুন ভিডিওImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jun 30, 2022 | 3:45 PM

এই মুহূর্তে গলে (Galle) চলছে শ্রীলঙ্কা-অস্ট্রেলিয়া (Sri Lanka vs Australia) প্রথম টেস্ট (Test) ম্যাচ। তার মধ্যেই হঠাৎ দুর্ঘটনা। ভারী বর্ষণ ও বাতাসের কারণে ভেঙে পড়ল, গল আন্তর্জাতিক স্টেডিয়ামের একটি অস্থায়ী গ্র্যান্ডস্ট্যান্ডের ছাদ। দ্বিতীয় দিনের খেলা শুরু হওয়ার আগে প্রায় ১ ঘণ্টা ৩০ মিনিট ধরে প্রবল বৃস্টি হয় গলে। যার ফলে শ্রীলঙ্কার বনাম অস্ট্রেলিয়ার প্রথম টেস্টের দ্বিতীয় দিনের খেলা শুরু হয় অনেকটা দেরিতে। তবে সব থেকে অবাক করে দেওয়ার মত ঘটনা হল, গলের অস্থায়ী স্ট্যান্ড ভেঙে পড়া।

প্রবল বৃষ্টির কারণে পুরো মাঠ কভার দিয়ে ঢেকে রাখতে রীতিমতো হিমশিম খেয়ে যান মাঠকর্মীরা। তবে সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল হয়েছে গলের আন্তর্জাতিক স্টেডিয়ামের একটি অস্থায়ী গ্র্যান্ডস্ট্যান্ডের ছাদ ভেঙে পড়ার। তবে যে সময় বৃষ্টি ও ঝড়ো বাতাসের ফলে ওই অস্থায়ী গ্র্যান্ডস্ট্যান্ডের ছাদটি ভেঙে পড়েছিল, সেই সময় সেখানে কোনও দর্শক ছিলেন না। আর অজি ক্রিকেট দল সবে মাত্র মাঠে পৌঁছেছিল তখন। যার ফলে কোনও হতাহতের খবর পাওয়া যায়নি।

স্থানীয় সময় সকাল ১০টা নাগাদ খেলা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু তখনও বৃষ্টি হচ্ছিল। যার ফলে, বাতাস ও বৃষ্টির কারণে মাঠ ঢেকে রাখাই কষ্টকর হয়ে উঠেছিল মাঠকর্মীদের জন্য। অবশেষে দুপুর ১টা ৪৫ মিনিটের মাথায় শুরু হয় দ্বিতীয় দিনের খেলা।

উল্লেখ্য, টসে জিতে শুরুতে ব্যাটিং বেছে নেয় শ্রীলঙ্কা। প্রথম দিন ৫৯ ওভার ব্যাট করে ২১২ রানে থেমে যায় লঙ্কানরা। জবাবে প্রথম দিনের শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ ৩ উইকেটের বিনিময়ে ৯৮ রান। গলে এখন প্রথম টেস্টের দ্বিতীয় দিনের খেলা চলছে। এই প্রতিবেদন লেখা অবধি দ্বিতীয় দিনে ৫ উইকেট হারিয়ে ২০১ রান (২০২) তুলেছে অজিরা।

গলে হওয়া আজকের এই ঘটনা মনে করিয়ে দিতে পারে, ২০০৪ সালের ২৬ ডিসেম্বর ভারত মহাসাগরে উদ্ভুত সুনামির কথা। সে বার সুনামিতে ব্যপক ক্ষতিগ্রস্ত হয়েছিল গল স্টেডিয়াম। এর পর ওই স্টেডিয়ামের পুনঃনির্মান শুরু হয়েছিল ২০০৬ সালের ৮ মে। তারপর ২০০৭ সালের ১৭ ডিসেম্বর ফের ওই স্টেডিয়ামটি খেলার জন্য খুলে দেওয়া হয়।