Sunil Gavaskar-Kuldeep Yadav: মীরপুর টেস্টে কেন বাদ কুলদীপ? ক্ষুব্ধ গাভাসকর

India vs Bangladesh 2nd Test: টেস্ট সিরিজের প্রথম ম্যাচে অনবদ্য প্রত্য়াবর্তন ঘটিয়েছিলেন। দুই ইনিংস মিলিয়ে নিয়েছিলেন ৮ উইকেট। কিন্তু মীরপুরে অবাক সিদ্ধান্ত নেয় ভারতীয় টিম ম্যানেজমেন্ট। দ্বিতীয় টেস্টে একাদশে জায়গা হয়নি কুলদীপ যাদবের। অথচ মীরপুরের পিচ স্পিন সহায়ক।

Sunil Gavaskar-Kuldeep Yadav: মীরপুর টেস্টে কেন বাদ কুলদীপ? ক্ষুব্ধ গাভাসকর
মীরপুর টেস্টে বাদ কেন কুলদীপ? ক্ষুব্ধ গাভাসকর Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Dec 22, 2022 | 7:18 PM

মীরপুর: ভারত-বাংলাদেশ টেস্ট সিরিজের (India vs Bangladesh)  দ্বিতীয় টেস্টে একাদশে জায়গা পেলেন না কুলদীপ যাদব (Kuldeep Yadav) । টেস্ট সিরিজের প্রথম ম্যাচে অনবদ্য প্রত্য়াবর্তন ঘটিয়েছিলেন। দুই ইনিংস মিলিয়ে নিয়েছিলেন ৮ উইকেট। কিন্তু মীরপুরে অবাক সিদ্ধান্ত নেয় ভারতীয় টিম ম্যানেজমেন্ট। দ্বিতীয় টেস্টে একাদশে জায়গা হয়নি কুলদীপ যাদবের। অথচ মীরপুরের পিচ স্পিন সহায়ক। কুলদীপ বাদ পড়ায় বেজায় চটেছেন কিংবদন্তি সুনীল গাভাসকর (Sunil Gavaskar)। সানির কথায়, এটা কিন্তু মেনে নেওয়া কঠিন। এখানেই থেমে থাকেননি তিনি। ক্ষুব্ধ গাভাসকর কী বললেন? তুলে ধরল TV9 Bangla

বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টে দুর্দান্ত পারফর্ম করেছিলেন কুলদীপ। বাংলাদেশের ৮ উইকেট নিয়ে ম্যাচের সেরাও হয়েছিলেন। টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্ত অনুযায়ী, সেই কুলদীপই মীরপুর টেস্টের একাদশ থেকে বাদ পড়েছেন। ঠিক এই একই আচরণ ২০১০ সালে অমিত মিশ্রর সঙ্গে করেছিল ভারতীয় টিম ম্যানেজমেন্ট। চট্রগ্রামে দুর্দান্ত পারফরম্যান্স দিয়েও মীরপুরে জায়গা পাননি অমিত। ১২ বছর পর সেই তালিকায় নাম জুড়লো যাদবের। তিন পেসারে কম্বিনেশন সাজিয়েছে ভারত। কুলদীপের পরিবর্তে একাদশে জয়দেব উনাদকাটকে। দলের সেরা স্পিনার বাদ পড়ায় বেজায় চটেছেন ভারতীয় ক্রিকেটের কিংবদন্তি সুনীল গাভাসকর।

ভারতীয় টিম ম্যানজমেন্টের এই সিদ্ধান্তে যথেষ্ট ক্ষুব্ধ গাভাসকর। তাঁর কথায় ‘ম্যান অফ দ্য ম্যাচকে এ ভাবে বাদ দেওয়া হল কী করে, তা মেনে নিতে পারছি না। দলের আরও দুই স্পিনারের একজনকে বসানোই যেত, কিন্তু কুলদীপ কেন?’ প্রশ্ন তুলছেন সানি। এই প্রসঙ্গে ক্ষোভ উগরে দিয়ে তিনি আরও বললেন, “এটি সত্যিই অবিশ্বাস্য!এই প্রসঙ্গে আরও কঠিন শব্দ ব্যবহার করতে পারতাম। কিন্তু অতি ভদ্র ভাষায় বলতে পারি, যে ছেলেটা ২০ ওভারে ৮ উইকেট নিয়েছে তাঁকে দ্বিতীয় ম্যাচে বাদ দেওয়াকে অবিশ্বাস্য বলেই থামছি।”