IPL 2021: কাজে এল না সঞ্জুর লড়াই, ভাগ্যের চাকা ঘুরল হায়দরাবাদের

আইপিএলের (IPL) লিগ টেবলের সব থেকে নীচে থাকা সানরাইজার্স হায়দরাবাদ হারতে হারতে একেবারে বিদ্ধস্ত হয়ে উঠেছিল। দুবাইতে আজ রাজস্থান রয়্যালসকে হারিয়ে জয়ের মুখ দেখল উইলিয়ামসনরা।

IPL 2021: কাজে এল না সঞ্জুর লড়াই, ভাগ্যের চাকা ঘুরল হায়দরাবাদের
IPL 2021: কাজে এল না সঞ্জুর লড়াই, ভাগ্যের চাকা ঘুরল হায়দরাবাদের

রাজস্থান রয়্যালস ১৬৪-৫ (২০ ওভার)
সানরাইজার্স হায়দরাবাদ ১৬৭-৩ (১৮.৩ ওভার)
৭ উইকেটে জয়ী সানরাইজার্স হায়দরাবাদ

দুবাই: ভাগ্যের কী পরিহাস, লিগ তালিকার লাস্ট বয় সানরাইজার্স হায়দরাবাদের (Sunrisers Hyderabad) কাছে হেরে প্লে অফের রাস্তা কঠিন করে তুলল রাজস্থান রয়্যালস (Rajasthan Royals)। তবে সঞ্জু স্যামসন আজও লড়লেন। কিন্তু একার লড়াইয়ে কি আর দলকে জেতানো সম্ভব? রাজস্থানের জন্য উত্তরটা না। এর আগের ম্যাচেও দিল্লির বিরুদ্ধে ৭০ রানের অপরাজিত ইনিংসের পরও তাঁর দল হেরেছিল। আজও হারই কপালে জুটল গোলাপি শহরের। অন্যদিকে আইপিএলের (IPL) লিগ টেবলের সব থেকে নীচে থাকা সানরাইজার্স হায়দরাবাদ হারতে হারতে একেবারে বিদ্ধস্ত হয়ে উঠেছিল। দুবাইতে আজ রাজস্থান রয়্যালসকে হারিয়ে ২ পয়েন্ট তুলে নিয়ে জয়ের মুখ দেখল উইলিয়ামসনরা।

টসে জিতে শুরুতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন রাজস্থানের নেতা সঞ্জু। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৬৪ রান তোলে রাজস্থান। রান তাড়া করতে নেমে ৯ বল বাকি থাকতেই ১৬৭ রান করে ম্যাচ বের করে নিয়ে যায় অরেঞ্জ আর্মি। যশস্বী জসওয়াল ও এভিন লুইস ওপেনিং জুটিতে বড় রান করতে দেননি ভুবনেশ্বর কুমার। মাত্র ৪ বল খেলেছিলেন লুইস। যার মধ্যে একটি চারও মেরেছিলেন। কিন্তু তার পরই ভুবি প্রথম ধাক্কা দেন রাজস্থানকে। ওপেনিং জুটি রাজস্থানের ভিত গড়ে দিতে না পারলেও ক্যাপ্টেন সঞ্জুর সঙ্গে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন যশস্বী। তিনি ছিলেন দুরন্ত ফর্মেও। কিন্তু ফর্মে থাকা যশস্বীর উইকেট তুলে নেন সন্দীপ শর্মা। ৩৬ রানের ইনিংস যশস্বী সাজিয়েছিলেন ৫টি চার ও ১টি ছয় দিয়ে। রাজস্থানকে আজ সত্যিকার অর্থেই টেনে নিয়ে গিয়েছেন সঞ্জু। ৮২ রানের সঞ্জুর অধিনায়কোচিত ইনিংস সাজানো ছিল ৭টি চার ও ৩টি ছয় দিয়ে। পাশাপাশি আজ সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে রাজস্থান রয়্যালসের অধিনয়াক সঞ্জু স্যামসন আইপিএল কেরিয়ারের ৩০০০ রান পূর্ণ করলেন। লিয়াম লিভিংস্টোন আজ ব্যাট হাতে ব্যর্থ। ৪ রান করে রশিদ খানের শিকার হয়ে মাঠ ছাড়েন তিনি। মহীপাল লোমরোর আরও কিছু রান (২৯) জোড়েন রাজস্থানের স্কোরবোর্ডে। তবে আজ দিনটা সঞ্জুদের ছিল না। ফলে লিগ তালিকার শেষ দলের কাছেও হারতে হল সাকারিয়াদের।

রান তাড়া করতে নেমে আজ ভালো শুরু করেন অরেঞ্জ আর্মির নতুন ওপেনিং জুটি। মনীশ পান্ডের জায়গায় আজ ঋদ্ধিমান সাহার সঙ্গে ওপেন করতে নেমেছিলেন অরেঞ্জ জার্সিতে অভিষেক হওয়া জেসন রয়। ওপেনিং জুটিতে ৫৭ রান তুলে দলের কাজটা অনেকটা সহজ করে দেয়। ছন্দে ছিলেন বাংলার উইকেটকিপার-ব্যাটসম্যান। জমাট ওপেনিং জুটিতে ভাঙন ধরান মহীপাল লোমরোর। ১৮ রান করে প্যাভিলয়নে ফেরেন ঋদ্ধি। কিন্তু আইপিএলে প্রথম ম্যাচ খেলতে নামা জেসন রয় ৬০ রানের দুরন্ত ইনিংস খেলে সকলের নজর কেড়ে নিলেন। অভিষেক ইনিংস তিনি সাজিয়েছিলেন ৮টি চার ও ১টি ছয় দিয়ে। ক্যাপ্টেন উইলিয়ামসনের সঙ্গে জুটি বেঁধে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন রয়। হঠাৎই ছন্দপতন ঘটান রাজস্থানের চেতন সাকারিয়া। রাজস্থানকে দ্বিতীয় সাফল্য এনে দেন তিনি। কেদার যাদবের পরিবর্তে দলে আসা প্রিয়ম গর্গ কিন্তু দাগ কাটতে পারেনি। শূন্যতেই প্রিয়মকে ফেরান মুস্তাফিজুর রহমান। অভিষেক শর্মার (২১*) সঙ্গে দলকে এগিয়ে নিয়ে যেতে থাকেন ক্যাপ্টেন কেন। শেষ পর্যন্ত ৫১ রানে অপরাজিত থেকে দলকে জেতান উইলিয়ামসন।

আজকের ম্যাচে দুই দলই বেশ কয়েকটি পরিবর্তন করেছিল। যে পরিবর্তন কাজে দিল হায়দরাবাদের। তিনটি পরিবর্তন করেছিলেন রাজস্থানের নেতা সঞ্জু স্যামসন। দলে ফিরিয়েছিলেন এভিন লুইস, জয়দেব উনাদকট ও ক্রিস মরিসকে। অন্যদিকে অরেঞ্জ আর্মিতে চারটি পরিবর্তন করা হয়েছিল ডেভিড ওয়ার্নারের বদলে সুযোগ পেয়েছেন জেসন রয়। হায়দরাবাদের জার্সিতে আজই তিনি আইপিএলে অভিষেক ম্যাচ খেললেন। আর অভিষেকেই তিনি নজর কেড়েছেন। জেসন ছাড়াও দলে আজ কেদার যাদবের পরিবর্তে ছিলেন প্রিয়ম গর্গ, মনীশ পান্ডের জায়গায় অভিষেক শর্মা এবং খালিল আহমেদের জায়গায় সিদ্ধার্থ কৌল। ১০ ম্যাচের মাত্র ২টিতে জিতে লিগ তালিকার শেষেই রইল হায়দরাবাদ। আর ১০ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে ৬ নম্বরেই রইল সঞ্জুর রাজস্থান।

আরও পড়ুন: SRH vs RR, IPL 2021 Match 39 Result: সঞ্জুদের হারিয়ে ৭ উইকেটে জয়ী সানরাইজার্স হায়দরাবাদ

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla