Suresh Raina: আইপিএলে আর দেখা যাবে না, সবধরনের ক্রিকেট থেকে অবসর রায়নার

Suresh Raina Retirement: ক্রিকেটের সবরকম ফরম্যাট থেকে অবসর ঘোষণা করলেন সুরেশ রায়না। গতবছর আইপিএলে দল পাননি। পরবর্তী মরসুম শুরুর আগেই সবধরনের ক্রিকেট থেকে সরে দাঁড়ালেন রায়না।

Suresh Raina: আইপিএলে আর দেখা যাবে না, সবধরনের ক্রিকেট থেকে অবসর রায়নার
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Sep 06, 2022 | 1:38 PM

মুম্বই: আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন বছর তিনেক আগে। মহেন্দ্র সিং ধোনির অবসর গ্রহণের কয়েক ঘণ্টার মধ্যে সুরেশ রায়নাও নাটকীয়ভাবে জাতীয় দল থেকে অবসর ঘোষণা করে দেন। আইপিএল (IPL) ও ঘরোয়া ক্রিকেটে খেলতেন। এবার বাইশ গজকে পুরোপুরিভাবে বিদায় জানালেন রায়না (Suresh Raina)। মঙ্গলবার সকালে টুইট করে অবসর ঘোষণা করেন তিনি। ধন্যবাদ জানালেন, তাঁর অগণিত সমর্থক ও বিশেষভাবে চেন্নাই সুপার কিংস, ভারতীয় ক্রিকেট বোর্ড, উত্তরপ্রদেশ ক্রিকেট বোর্ড ও বিসিসিআইয়ের ভাইস প্রেসিডেন্ট রাজীব শুক্লাকে। ঝাঁ চকচকে কোটিপতি লিগে হলুদ জার্সি গায়ে দেখা যাবে না মিস্টার আইপিএলকে। উত্তরপ্রদেশ ক্রিকেট বোর্ড ও বিসিসিআই (BCCI) সচিব জয় শাহকে তাঁর সিদ্ধান্তের বিষয়ে জানান রায়না। এরপর টুইট করে অবসর ঘোষণা করেন।

সুরেশ রায়নার আইপিএল রিটায়ারমেন্ট কি ২০২২ মরসুমের কারণে? সকলকে অবাক করে দিয়ে মেগা নিলামে দলের পুরনো সৈনিক রায়নাকে রিটেন করেনি চেন্নাই সুপার কিংস। অথচ আইপিএলের অন্যতম সফল এই দলটির সঙ্গে সেই শুরু থেকে জড়িত রয়েছেন। ইন্ডিয়ান প্রিমিয়র লিগে সিএসকে-র সফল অভিযানে মহেন্দ্র সিং ধোনির অবদান যতটা, রায়নার কৃতিত্বও কম নয়। বছরের পর বছর ধরে ইয়োলো ব্রিগেডের হয়ে নিজেকে উজাড় করে দিয়েছেন। অকশনে বাকি দলগুলিও রায়নাকে নিয়ে আগ্রহ দেখায়নি। কয়েকদিন ধরে সিএসকে-র জার্সি পরে রায়নাকে নেটে ঘাম ঝরাতে দেখা গিয়েছে। মনে করা হচ্ছিল, চলতি বছরের আইপিএলে হয়তো ফের হলুদ জার্সিতে দেখা যাবে তাঁকে। সেই জল্পনায় জল ঢেলে হঠাৎ এই সিদ্ধান্ত।

পরবর্তী পরিকল্পনা কী?

আইপিএলে ব্রাত্য হলেও বিদেশি টি-২০ লিগগুলিতে ‘মিস্টার আইপিএল’-এর কদর রয়েছে। আইপিএল ও ঘরোয়া ক্রিকেট থেকে অবসর নেওয়ায় বিদেশি লিগগুলিতে খেলার ক্ষেত্রে কোনও বাধা রইল না। শোনা যাচ্ছে, বেশ কয়েকটি বিদেশি ফ্র্যাঞ্চাইজি টি-২০ লিগের সঙ্গে কথাবার্তা চলছে রায়নার। দক্ষিণ আফ্রিকার SAT20 অথবা সংযুক্ত আরব আমিরশাহির ILT20 লিগে খেলতে পারেন তিনি।