Suryakumar Yadav: জ্বর, পেটে যন্ত্রণা নিয়ে ৬৯ রানের ঝোড়ো ইনিংস, সূর্যকে কুর্নিশ নেটিজেনদের

ক্রিকেট বিশ্বের নয়া ৩৬০ ডিগ্রি এখন ভারতের সূর্যকুমার যাদব। তৃতীয় টি-২০ ম্যাচে অস্ট্রেলিয়ান বোলারদের মনের সুখে পিটিয়েছেন। সূর্যের ঝোড়ো ইনিংস ভারতের সিরিজ জয়ের অন্যতম কারণ। জানেন কী, ওই ইনিংসের আগে জ্বর ও পেট যন্ত্রণায় কাতরাচ্ছিলেন সূর্য। তা সত্ত্বেও মাঠে নেমে দেশকে জিতিয়েছেন।

Suryakumar Yadav: জ্বর, পেটে যন্ত্রণা নিয়ে ৬৯ রানের ঝোড়ো ইনিংস, সূর্যকে কুর্নিশ নেটিজেনদের
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Sep 26, 2022 | 5:12 PM

হায়দরাবাদ: ভারতীয় দল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে (India vs Australia) তৃতীয় টি-২০ ম্যাচ জিতেছে ৬ উইকেটে। ম্যাচের সেরা সূর্যকুমার যাদব। প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে জুটি বেঁধে দলকে জয়ের দোরগোড়ায় পৌঁছে দিতে অনবদ্য পারফরম্য়ান্স সূর্যকুমারের (Suryakumar Yadav)। ৫টি চার ও সম সংখ্যক ছক্কা হাঁকিয়ে ৩৬ বলে ৬৯ রানের ঝোড়ো ইনিংস খেলেছেন সূর্য। অথচ ম্যাচের দিন অসুস্থ হয়ে বিছানায় কাতরাচ্ছিলেন তিনি। গায়ে ধুম জ্বর ছিল। সঙ্গে পেটে যন্ত্রণা। তা সত্ত্বেও সিরিজ নির্ধারণী ম্যাচে মাঠে নামার গোঁ ধরেন। ওষুধ খেয়ে মাঠে নেমে সিরিজের পাশা পাল্টে দিলেন সূর্যকুমার। সোমবার বিসিসিআই একটি ভিডিয়ো পোস্ট করেছে টুইটারে। সেখানে অক্ষর প্যাটেলকে সাক্ষাৎকার দিতে গিয়ে অসুস্থতার কথা প্রকাশ্যে এনেছেন সূর্য। তাঁর ডেডিকেশন দেখে কুর্নিশ নেটিজেনদের।

সাক্ষাৎকারের শুরুতেই অক্ষর প্যাটেল বলেন, “ম্যাচের দিন বিকেল ৩টে নাগাদ যেন দলের মধ্যে ভূমিকম্প শুরু হয়। সূর্যকুমার যাদবের শরীর হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। ফিজিও এবং চিকিৎসকরা চিন্তায় পড়ে গিয়েছিলেন। দলের বাকি সদস্যদেরও একই অবস্থা। আমি প্রথম দিকে কিছুই বুঝে উঠতে পারছিলাম না। জিজ্ঞাসা করার পর জানতে পারি সূর্যকুমারের শরীর অসুস্থ। এই শারীরিক পরিস্থিতির মধ্যেও মাঠে নেমে কামাল দেখিয়ে দিয়েছেন।” উত্তরে হায়দরাবাদের ম্যাচ জয়ের নায়ক বলেন, “এই অবস্থার মধ্যেও খেলতে চেয়েছিলাম। চিকিৎসক এবং ফিজিওকে বলেছিলাম, এই ম্যাচটা বিশ্বকাপের ফাইনাল হলে তোমরা কী করতে? আমার শরীর কেমন প্রতিক্রিয়া দেয় সেটা দেখতে চেয়েছিলাম। মানসিকভাবে নিজেকে প্রস্তুত রেখেছিলাম। আমি বলে দিয়েছিলাম, সন্ধ্যার মধ্যে যাতে ম্যাচ খেলতে নামতে পারি সেভাবে আমাকে ঠিক করে দাও। জার্সি পরে মাঠে নামলেই সবকিছু ঠিক হয়ে যাবে।” বলেই হাসতে থাকেন।

এদিকে সূর্যের প্রশংসায় পঞ্চমুখ অধিনায়ক রোহিত শর্মা বলেন, “আমরা সবাই সূর্যকে চিনি। মাঠে নেমে চারিদিকে শট খেলতে পারার ক্ষমতা ওর রয়েছে। সেই ক্ষমতা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। পাওয়ার প্লে-তে দুটো উইকেট পড়ে যাওয়ার পর সূর্যকুমারের এই ইনিংস ভীষণ গুরুত্বপূর্ণ। অপর প্রান্তে বিরাট কোহলির সঙ্গে তাঁর জুটিটা ছিল ভীষণ সময় উপযোগী।”