T20 World Cup 2022: গাব্বায় নো বলের চূড়ান্ত নাটক, রক্তচাপ বাড়িয়ে ম্যাচ জিতল বাংলাদেশ

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Tithimala Maji

Updated on: Oct 30, 2022 | 3:11 PM

বাংলাদেশের মাথায় তখন হয়তো ঘুরছিল পাকিস্তান ম্যাচের কথা। থার্ড আম্পায়ারের নির্দেশে উদযাপন ফেলে যথারীতি মাঠে ফিরতে হয় সাকিব আল হাসানদের।

T20 World Cup 2022: গাব্বায় নো বলের চূড়ান্ত নাটক, রক্তচাপ বাড়িয়ে ম্যাচ জিতল বাংলাদেশ
Image Credit source: ICC

ব্রিসবেন: জয়ের জন্য শেষ ওভারে জিম্বাবোয়ের প্রয়োজন ছিল ১৬ রান। পাকিস্তানকে হারিয়ে হইচই ফেলে দেওয়া জিম্বাবোয়ে টাইগার ‘ ‘বধ’-এর জন্য তৈরি ছিলেন ব্র্যাড ইভান্স, রিচার্ড এনগাভারা। ওভারের তৃতীয় বলে লেগবাইয়ে চার। চতুর্থ বলে ছক্কা এনগাভারার। পঞ্চম বলে ক্রিজ ছেড়ে খেলতে গিয়ে স্টাম্পড হন এনগাভারা। শেষ বলে ৫ রানের প্রয়োজন। জিততে হলে বাউন্ডারির ওপারে বল ফেলতেই হত জিম্বাবোয়েকে। মুজুরবানি ব্যাট চালালেও লক্ষ্যে পৌঁছাতে পারেননি। সকলেই ভেবেছিলেন ৪ রানে ম্যাচ জিতে নিয়েছে বাংলাদেশ (BAN vs ZIM)। সেলিব্রেশনের পর সাকিবরা প্রথামতো জিম্বাবোয়ের ক্রিকেটাদের সঙ্গে হাত মিলিয়ে মাঠ ছাড়েন। কিন্তু নাটকের তখনও যে অনেক বাকি। আম্পায়ার তখনও চেক করেননি নুরুল হাসান উইকেটের সামনে বল ধরেছেন কি না (T20 World Cup 2022)। বাংলাদেশ শিবির যখন জয়ের আনন্দে ব্যস্ত তখন থার্ড আম্পায়ার চেক করে দেখেন, উইকেট পার করার আগেই উইকেটকিপার গ্লাভসে বল ধরেছেন। বিগ স্ক্রিনেও সেটা দেখানো হয়। নিয়ম হচ্ছে, উইকেট টপকানোর আগেই উইকেটকিপার বল ধরলে সেটি নো বল হবে। তাড়াতাড়ি স্টাম্প আউট করতে গিয়ে সাকিবদের রক্তচাপ বাড়িয়ে দেন নুরুল হাসান। তারপর কী হল… জেনে নিন TV9 Bangla-র এই প্রতিবেদনে।

বাংলাদেশের মাথায় তখন হয়তো ঘুরছিল পাকিস্তান ম্যাচের কথা। থার্ড আম্পায়ারের নির্দেশে উদযাপন ফেলে যথারীতি মাঠে ফিরতে হয় সাকিব আল হাসানদের। ১ বলের জন্য মাঠে নামতে হয় জিম্বাবোয়েকেও। সঙ্গে দুই ফিল্ড আম্পায়ার। নাটকের চরম সীমায় পৌঁছে যায় ম্যাচ। হঠাৎ করেই জিম্বাবোয়ের সামনে জয়ের রাস্তা খুলে যায়। মুসাদ্দেক হোসেনের বলে ফের ব্যাট চালান মুজুরবানি। কিন্তু রান সংগ্রহ করতে পারেননি। হাঁফ ছেড়ে বাঁচে টাইগাররা। শেষ ওভারের চূড়ান্ত নাটকের পর জিম্বাবোয়েকে ৩ রানে হারিয়ে শেষমেশ জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন সাকিব আল হাসানরা।

প্রথমে ব্যাট করে ২০ ওভারে ১৫০ রান তোলে বাংলাদেশ। নাজমূল হোসেন শান্তর (৭১) অর্ধশতরানের প্রতিপক্ষের সামনে মোটামুটি টার্গেট রাখে বাংলাদেশ। শন উইলিয়ামস (৬৪), রায়ান বার্লরা (২৭) প্রায় জিতিয়েই দিয়েছিলেন ম্যাচ। শেষ ওভারের ওই নাটকের পরও বাংলাদেশকে হারানোর সুযোগ হাতছাড়া করেছে ক্রেগ এরভিনের দল। চলতি টি-২০ বিশ্বকাপে বেশ কয়েকটি ম্যাচে রুদ্ধশ্বাস শেষ ওভারে ম্যাচের ফয়সালা হয়েছে। তাতে নতুন সংযোজন বাংলাদেশ-জিম্বাবোয়ে ম্যাচ। অঘটনের বিশ্বকাপে ৩ রানে ম্যাচ জিতে সেমিফাইনালে যাওয়ার আশা টিকিয়ে রাখল বাংলাদেশ।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla