IND vs AUS, BGT 2023: সিরাজ উইকেট পেতেই উচ্ছ্বসিত রাহুল, চেয়ার ছেড়ে লাফিয়ে উঠলেন; এ কোন দ্রাবিড়!

Rahul Dravid: নিজে ক্রিকেট খেলার সময় তাঁকে যেমন উত্তেজিত দেখাত না, তেমনই কোচ হওয়ার পরও দ্রাবিড়কে খুব একটা উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা যায়নি। এ বার ঘটল পুরো উল্টোটা।

IND vs AUS, BGT 2023: সিরাজ উইকেট পেতেই উচ্ছ্বসিত রাহুল, চেয়ার ছেড়ে লাফিয়ে উঠলেন; এ কোন দ্রাবিড়!
সিরাজ উইকেট পেতেই উচ্ছ্বসিত রাহুল, চেয়ার ছেড়ে লাফিয়ে উঠলেন; এ কোন দ্রাবিড়!Image Credit source: BCCI Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Feb 09, 2023 | 12:17 PM

নাগপুর: সবার পছন্দের, ক্রিকেটের আপাদমস্তক ভদ্রলোক এবং ভারতীয় দলের বর্তমান কোচ রাহুল দ্রাবিড়কে (Rahul Dravid) কতজন উচ্ছ্বসিত হতে দেখেছেন? উত্তরে অনেকেই বলবেন, তিনি তো শান্তশিষ্ট। উচ্ছ্বাসে ফেটে পড়তে তাঁকে খুব একটা দেখা যায়নি। নিজে ক্রিকেট খেলার সময় তাঁকে যেমন উত্তেজিত দেখাত না, তেমনই কোচ হওয়ার পরও দ্রাবিড়কে খুব একটা উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা যায়নি। এ বার ঘটল পুরো উল্টোটা। নাগপুরে শুরু হয়েছে ভারত বনাম অস্ট্রেলিয়া (India vs Australia) চার ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। বর্ডার গাভাসকর ট্রফির প্রথম টেস্টে টসে জিতে শুরুতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স। ম্যাচের শুরুতেই ভারতকে প্রথম উইকেট এনে দেন ভারতীয় পেসার মহম্মদ সিরাজ (Mohammed Siraj)। অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসের দ্বিতীয় ওভারের প্রথম বলে অজি ওপেনার উসমান খোয়াজার উইকেট তুলে নেন সিরাজ। তার পরই বাঁধনভাঙা উচ্ছ্বাসে মাততে দেখা যায় ভারতীয় দলের হেড কোচ রাহুল দ্রাবিড়কে। বিস্তারিত জেনে নিন TV9Bangla-র এই প্রতিবেদনে।

ম্যাচের শুরুতেই উইকেট পাওয়া মানেই ভারতীয় দলের পক্ষে সুবিধে। যে কারণে উসমান খোয়াজার উইকেট পাওয়ার পর সেলিব্রেশনে মেতে ওঠে গোটা ভারতীয় দল। নাগপুরে প্রথম টেস্টের প্রথম সেশনে দ্বিতীয় ওভারের প্রথম বলেই টিম ইন্ডিয়াকে ব্রেক থ্রু দেন সিরাজ। আম্পায়ার নীতিন মেনন খোয়াজাকে আউট দেননি। সিরাজ সঙ্গে সঙ্গে এগিয়ে যান অধিনায়ক রোহিতের দিকে। অভিষেক হওয়া উইকেটকিপার-ব্যাটার কেএস ভরতের সঙ্গে কথা বলেন রোহিত। এর পর ডিআরএস নেওয়ার সিদ্ধান্ত নিয়ে নেন হিটম্যান। রিফিউতে সফল হয় ভারত। সিরাজের বলে এলবিডব্লিউ হয়ে মাঠ ছাড়েন উসমান। এর পর মাঠের মধ্যে একদিকে উচ্ছ্বাসে লাফিয়ে ওঠেন রোহিত-বিরাটরা। অন্যদিকে ডাগআউটে কোচ রাহুল দ্রাবিড়ও উচ্ছ্বসিত হয়ে ওঠেন। উসমান খোয়াজার নামের পাশে আউট লেখা উঠতেই রাহুল দ্রাবিড় তাঁর দুটো হাত মুঠো করে আত্মবিশ্বাসের সঙ্গে চেয়ার ছেড়ে লাফিয়ে ওঠেন। শুধু তাই নয়, রাহুলের মুখের প্রতিক্রিয়াও ছিল দেখার মতো ছিল। মুহূর্তের মধ্যেই সেই ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে।

মাত্র ১ রান করে ড্রেসিংরুমের পথে পা বাড়ান উসমান খোয়াজা। তিনি ফেরার পর তৃতীয় ওভারে ভারতকে দ্বিতীয় উইকেট এনে দেন মহম্মদ সামি। তাঁর শিকার ডেভিড ওয়ার্নার। এক্কেবারে ওয়ার্নারের স্টাম্প ছিটকে দেন সামি। শুরুতেই জোড়া উইকেট হারিয়ে একদিকে চাপে অস্ট্রেলিয়া, অন্যদিকে খানিক স্বস্তিতে ভারত।