Hardik Pandya: ম্যাচে একটাও ছয় হল না, স্পিনাররা বোলিং করলেন ৩০ ওভার, এ কেমন পিচ!

India vs New Zealand: সিরিজে সমতা ফিরিয়েছে ভারত। এ বছর সবকটি সিরিজই জিতেছে। নিউজিল্যান্ডের বিরুদ্ধেও সিরিজ জয় নির্ভর করছে তৃতীয় ম্যাচের উপর। বুধবার আমেদাবাদে সিরিজের 'ফাইনাল'।

Hardik Pandya: ম্যাচে একটাও ছয় হল না, স্পিনাররা বোলিং করলেন ৩০ ওভার, এ কেমন পিচ!
Image Credit source: PTI
Follow Us:
| Edited By: | Updated on: Jan 30, 2023 | 1:57 AM

লখনউ: বোর্ডে লক্ষ্য মাত্র ১০০ রান। রাঁচিতে সিরিজের প্রথম ম্যাচ হেরে চাপে ছিল ভারতীয় দল। সিরিজ জিইয়ে রাখতে লখনউতে জিততেই হত। বোলারদের, আরও নির্দিষ্ট করে বললে, স্পিনারদের অনবদ্য পারফরম্য়ান্সে ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখে টিম ইন্ডিয়া। কিন্তু ১০০ রান তুলতেও যে এমন হিমসিম অবস্থা হবে, তা হয়তো কেউই আন্দাজ করেননি। টসের পর ভারত অধিনায়ক হার্দিক পান্ডিয়া বলেছিলেন, তাঁর মনে হয়েছে পিচ থেকে স্পিনাররা সুবিধা পাবেন। তবে প্রতিটা রান তুলতে ব্যাটারদের এভাবে ঘাম ঝড়াতে হবে, এমনটা হয়তো প্রত্যাশা করেননি। দুই ইনিংস মিলিয়ে একটিও ওভার বাউন্ডারি আসেনি। টি-টোয়েন্টি ম্যাচে এমন পিচ নিঃসন্দেহে দর্শকদের কাছেও অস্বস্তির। শেষ অবধি যদিও ম্যাচ শেষ হল রোমাঞ্চেই ভারতও জিতল। হার্দিক অবশ্য পিচ দেখে চমকে গিয়েছেন। বিস্তারিত TV9Bangla-য়।

টি-টোয়েন্টি ফরম্যাটে এমন ম্যাচ বিরল। দু-দলের কোনও ব্যাটার একটিও ছয় মারতে পারলেন না। ৪০ ওভারের ম্যাচে ৩০ ওভারই করলেন স্পিনাররা। ব্যাটারদের হাল সহজেই অনুমেয়। যার জেরে ১০০ রানের লক্ষ্য পেরোতেও শোচনীয় অবস্থায় পড়ল ভারতীয় দল। পিচ নিয়ে যারপরনাই ক্ষুব্ধ হার্দিক। তাঁর কথায় বিদ্রুপ ঝড়ে পড়ল। ম্যাচ শেষে ভারত অধিনায়ক হার্দিক পান্ডিয়া বলেন, ‘সত্যি বলতে, চমকে দেওয়া পিচ। গত দুই ম্যাচেই পিচ অবাক করেছে। কঠিন পিচে খেলতে কখনও দ্বিধা করি না। আমি সবকিছুর জন্যই প্রস্তুত। তবে এই পিচগুলি কখনোই টি-টোয়েন্টি ম্যাচ খেলার যোগ্য নয়। পিচ কিউরেটর এবং গ্রাউন্ডসম্যানদের উচিত, আগে থেকে পিচ প্রস্তুত করা। বাকি সব ব্যবস্থাপনা নিয়ে আমার কোনও সমস্যা নেই। এই পিচে ১২০ রানও জেতার মতো স্কোর।’

সিরিজে সমতা ফিরিয়েছে ভারত। এ বছর সবকটি সিরিজই জিতেছে। নিউজিল্যান্ডের বিরুদ্ধেও সিরিজ জয় নির্ভর করছে তৃতীয় ম্যাচের উপর। বুধবার আমেদাবাদে সিরিজের ‘ফাইনাল’। কঠিন ম্যাচ জিতে হার্দিক আরও বলেন, ‘আমার সবসময়ই বিশ্বাস ছিল, আমরা ম্যাচ ফিনিশ করেই মাঠ ছাড়ব। তবে ম্যাচটা ফিনিশ করতে অনেকটাই দেরী হয়েছে। আমাদের কাছে সবকটি ম্যাচই গুরুত্বপূর্ণ। প্যানিক করলে চলবে না। অতিরিক্ত চাপ নেওয়ার চেয়ে স্ট্রাইক রোটেট করা প্রয়োজন ছিল। আমরাও সেটাই করেছি। ক্রিকেটের বেসিক দিক গুলো অনুসরণ করেছি।’ বোলারদের পারফরম্যান্সে উচ্ছ্বসিত ভারত অধিনায়ক। পরিকল্পনা অনুযায়ী সকলেই ভালো বোলিং করেছেন, এমনটাই জানান হার্দিক। নিউজিল্যান্ড অধিনায়ক মিচেল স্যান্টনারও জানালেন, এই পিচে আর ১০-১৫ রান বেশি করতে পারলে এ খানেই সিরিজ জিততে পারতেন।