Babar Azam on Virat Kohli: কঠিন সময়ে বিরাটের পাশে দাঁড়ালেন বাবর

বিরাট যে বিশ্বমানের ক্রিকেটার, তা তো কারও অজানা নয়। খারাপ ফর্মের মধ্যে দিয়ে অনেক ক্রিকেটারই যান। বিরাট কোহলিও খারাপ ফর্মের মধ্যে দিয়ে যাচ্ছেন। তবে কোহলির এই দশা যে শীঘ্রই কেটে যাবে আশাবাদী পাক অধিনায়ক।

Babar Azam on Virat Kohli: কঠিন সময়ে বিরাটের পাশে দাঁড়ালেন বাবর
Babar Azam on Virat Kohli: কঠিন সময়ে বিরাটের পাশে দাঁড়ালেন বাবর
Image Credit source: Twitter
TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Jul 15, 2022 | 1:12 PM

লন্ডন: বিরাট কোহলি (Virat Kohli) একের পর এক ম্যাচে মাঠে নামছেন তো বটে, কিন্তু নিজের চেনা ছন্দ ফিরে পাচ্ছেন না। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ওয়ান ডে-তে (ODI) কুঁচকির চোটের জন্য খেলেননি তিনি। তবে লর্ডসে দ্বিতীয় ওয়ান ডে-তে নেমেছিলেন ভিকে। কিন্তু কোহলির পাশাপাশি তাঁর সমর্থকরা ফের হতাশ হলেন। ক্রিকেটের মক্কাতেও রান পেলেন না ভারতের প্রাক্তন অধিনায়ক। কোহলি যে খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন, তা তিনি নিজেও বুঝতে পারছেন। নেটে বিধ্বংসী ব্যাটিং করলেও মাঠে নেমে সেই ছন্দটাই পাচ্ছেন না ভিকে। যার ফলে তাঁকে নিয়ে কম সমালোচনাও হচ্ছে না। তবে এরই মধ্যে কোহলি পাশে পেলেন শত্রুদেশের অধিনায়ককে। আসলে বিশ্বক্রিকেটে কোহলির যে দাপট তাঁর সঙ্গে অন্য কারও সেই অর্থে তুলনা চলে না। তাও বর্তমানে পাক অধিনায়ক বাবর আজমের (Babar Azam) সঙ্গে মাঝে মধ্যেই কোহলির তুলনা টেনে আনেন ক্রিকেট বিশেষজ্ঞরা। আন্তর্জাতিক ক্রিকেটে কোহলির অনেক পরে উত্থান হয়েছে বাবরের। তবে এরই মধ্যে তিনি বিশ্ব ক্রিকেটে নিজের জন্য আলাদা জায়গা করে নিতে পেরেছেন। তবে বিরাট যে বিশ্বমানের ক্রিকেটার, তা তো কারও অজানা নয়। খারাপ ফর্মের মধ্যে দিয়ে অনেক ক্রিকেটারই যান। বিরাট কোহলিও খারাপ ফর্মের মধ্যে দিয়ে যাচ্ছেন। তবে কোহলির এই দশা যে শীঘ্রই কেটে যাবে আশাবাদী পাক অধিনায়ক। যার ফলে এ বার বাবর আজম পাশে দাঁড়ালেন কোহলি।

বিরাটের পাশে দাঁড়ালেন বাবর

লর্ডসে জস বাটলারদের বিরুদ্ধে বিরাট কোহলি ১৬ রান করে আউট হয়ে যাওয়ার পর, বিরাটকে সমর্থন করে টুইট করেন বাবর। বিরাটের সঙ্গে একখানা ছবি দিয়ে কোহলি লেখেন, “এই দুঃসময়ও কেটে যাবে। শক্ত থেকো বিরাট কোহলি।” ভিকের কঠিন সময়ে বাবরের এই সমর্থন নেটিজ়েনদের নজর কেড়েছে।

এই খবরটিও পড়ুন

কোহলির থেকে ছয় বছরের ছোট বাবর। ফলে তিনি বিরাটের মতো দীর্ঘদিন ধরে আন্তর্জাতিক ক্রিকেটের মঞ্চে খেলেননি। তবে বাবরের বর্তমান ফর্মের ধারেকাছেও নেই কোহলি। একদিকে রানমেশিন বিরাটের ব্যাটে জং ধরে গিয়েছে, অন্যদিকে কোহলির এক একটি রেকর্ড ভেঙে চলেছেন বাবর। আইসিসি টি-টোয়েন্টি ও ওয়ান ডে ব়্যাঙ্কিংয়ের শীর্ষে রয়েছেন বাবর আজম। একটা সময় যেখানে বিরাট কোহলি রাজ করতেন। সেখানে দীর্ঘদিন ধরে জাকিয়ে বসেছেন বাবর। কোহলি রয়েছেন টি-টোয়েন্টি ক্রমতালিকার ২৫ নম্বরে। এবং ওয়ান ডে ক্রমতালিকায় কোহলি আছেন ৩ নম্বরে। শুধু সীমিত ওভারের ফর্ম্যাটেই নয়, বাবর টেস্টে ব়্যাঙ্কিংয়েও কোহলিকে পিছনে ফেলে দিয়েছেন। আইসিসি টেস্ট ব়্যাঙ্কিংয়ের ৪ নম্বরে রয়েছেন বাবর, ১২ নম্বরে রয়েছেন বিরাট।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla