T20 World Cup 2022: কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে: অ্যারন ফিঞ্চ

T20 World Cup 2022: কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে: অ্যারন ফিঞ্চ
অ্যারন ফিঞ্চ। ছবি: টুইটার

মেলবোর্নে সূচি প্রকাশ অনুষ্ঠানে হাজির ছিলেন অস্ট্রেলিয়ার বিশ্বজয়ী অধিনায়ক। সেখানেই সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, "শেষ বার আমরা একটা পূর্ণাঙ্গ পরিকল্পনা তৈরি করে বিশ্বকাপ খেলতে নেমে ছিলাম। এবারও ন'মাস আগে জেনে গেলাম আমাদের প্রতিপক্ষ কারা। এটা পরিকল্পনা তৈরি করতে আমাদের নিশ্চয়ই সাহায্য করবে। গ্রুপটা সত্যিই কঠিন। তার উপর যোগ্যতা নির্ণায়ক পর্ব খেলে উঠে আসতে পারে শ্রীলংকা ওয়েস্ট ইন্ডিজের মতো কঠিন দল। লড়াইটা তাই একেবারেই সহজ নয়। তাই গ্রুপ পর্ব টপকাতে আমাদের যথেষ্ট ভালো ক্রিকেট খেলতে হবে। "

TV9 Bangla Digital

| Edited By: Kaustav Ganguly

Jan 21, 2022 | 3:29 PM

মেলবোর্ন: শুক্রবার সকালে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের(T20 World Cup) সূচি ঘোষণা করেছে আইসিসি (ICC)। গত বারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া (Australia) আছে গ্রুপ এ’তে। প্রথম ম্যাচেই ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালের রিপিট টেলিকাস্ট। কারণ মুখোমুখি অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড (New Zealand)। গত বারের দুই ফাইনালিস্ট ছাড়াও এই গ্রুপে আছে ইংল্যান্ড ও আফগানিস্তান। যোগ্যতা নির্ণয় পর্ব থেকে উঠে আসা আরও দুটো দল। ক্রিকেট মহলের মতে, মূলত লড়াই হবে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মধ্যে। সেটা সূচি দেখে ভালোই টের পাচ্ছেন অস্ট্রেলিয়ার বিশ্বজয়ী অধিনায়ক অ্যারন ফিঞ্চ। তাই প্রথম দিনই বলে রাখলেন, লড়াইটা যথেষ্ট কঠিন। বসে থাকা নয় খেতাব ধরে রাখতে এখন থেকেই যেন পরিকল্পনা শুরু করে দিয়েছেন অ্যারন ফিঞ্চ (Aaron Finch)।

মেলবোর্নে সূচি প্রকাশ অনুষ্ঠানে হাজির ছিলেন অস্ট্রেলিয়ার বিশ্বজয়ী অধিনায়ক। সেখানেই সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, “শেষ বার আমরা একটা পূর্ণাঙ্গ পরিকল্পনা তৈরি করে বিশ্বকাপ খেলতে নেমে ছিলাম। এবারও ন’মাস আগে জেনে গেলাম আমাদের প্রতিপক্ষ কারা। এটা পরিকল্পনা তৈরি করতে আমাদের নিশ্চয়ই সাহায্য করবে। গ্রুপটা সত্যিই কঠিন। তার উপর যোগ্যতা নির্ণায়ক পর্ব খেলে উঠে আসতে পারে শ্রীলংকা ওয়েস্ট ইন্ডিজের মতো কঠিন দল। লড়াইটা তাই একেবারেই সহজ নয়। তাই গ্রুপ পর্ব টপকাতে আমাদের যথেষ্ট ভালো ক্রিকেট খেলতে হবে। ”

করোনা আবহে পরপর দু’বছর দুটো বিশ্বকাপ। অস্ট্রেলিয়া সব দিক থেকে তৈরি বিশ্বকাপ আয়োজনের জন্য। পাশাপাশি ঘরের মাঠে খেতাব ধরে রাখার চ্যালেঞ্জ রয়েছে তাদের সামনে। অক্টোবরের ২২ তারিখ অস্ট্রেলিয়া নিউজিল্যান্ড ম্যাচ দিয়ে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বের খেলা। ৯ ও ১০ নভেম্বর সিডনি এবং অ্যাডিলেডে দুটো সেমিফাইনাল। এ বার এই প্রথম কোনও বিশ্বকাপের সেমিফাইনাল খেলা হবে অ্যাডিলেডে। ১৩ নভেম্বর মেলবোর্নে ফাইনাল। গত বছর বিসিসিআই বিশ্বকাপ আয়োজন করেছিল। করোনা আবহে খেলা হয়েছিল আরব দেশে। সেখানেই প্রথম বার টি-টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয় অস্ট্রেলিয়া।

আরও পড়ুন: Harbhajan Singh: করোনা সংক্রমিত হরভজন সিং

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA