Indian Women’s Football: কলকাতায় ট্রায়াল দিয়ে ক্রোয়েশিয়ার ক্লাবে দুই মহিলা ফুটবলার

সিসিএফসিতে মোট ১২ জন ফুটবলার এই শিবিরে অংশ নিয়েছিলেন। বিদেশের পাঁচটি ক্লাবের কোচ এবং প্রতিনিধিরা ট্রায়ালে তদারকি করেছেন। গত মাসে এই ট্রায়ালে ছিলেন ক্রোয়েশিয়ার ডায়নামো জাগ্রেবের সহকারী কোচ মিয়া মেদভেদোস্কি।

Indian Women's Football: কলকাতায় ট্রায়াল দিয়ে ক্রোয়েশিয়ার ক্লাবে দুই মহিলা ফুটবলার
ক্রোয়েশিয়ার ডায়নামো জাগ্রেবে ট্রায়ালে যাচ্ছেন জ্যোতি এবং সৌম্যা। ছবি : উইমেন ইন স্পোর্টস
Follow Us:
| Edited By: | Updated on: Jul 13, 2022 | 6:18 PM

কলকাতা : ক্রোয়েশিয়ার ডায়নামো জাগ্রেবে ডাক পেলেন দুই ভারতীয় ফুটবলার। কলকাতায় ট্রায়াল দিয়েছিলেন এই দুই মহিলা ফুটবলার (Women’s Football)। তাঁরা হলেন জ্যোতি চৌহান (মিডফিল্ডার) এবং সৌম্যা গুগুলোথ (মিডফিল্ডার)। ক্রোয়েশিয়ায় আরও ভালো ভাবে দেখে নেওয়া হবে তাঁদের। সেখানকার পরিবেশ পরিস্থিতির সঙ্গে মানিয়ে নেওয়ায় চ্যালেঞ্জ। সব কিছু ঠিক থাকলে তাঁদের সঙ্গে পেশাদার চুক্তিও করতে পারে ডায়নামো জাগ্রেব (Dinamo Zagreb)। ভারতীয় ফুটবলে গর্ব বালা দেবী (Bala Devi)। দেশের প্রথম মহিলা ফুটবলার হিসেবে বিদেশি পেশাদার ক্লাব রেঞ্জার্সে খেলেছেন। স্কটিশ প্রিমিয়ার লিগে গোলও করেছেন। তাঁর পথে যাতে দেশের আরও মহিলা ফুটবলার এগোতে পারেন এবার সেই লক্ষ্যেই কাজ শুরু করেছিল ‘উইমেন ইন স্পোর্টস’ সংস্থা। তাদের সহযোগিতা করেছে ভারতীয় ফুটবল প্লেয়ারদের সংস্থা। উইমেন ইন স্পোর্টসের পক্ষ থেকে দেশের অন্যতম সেরা মহিলা ফুটবলারদের নিয়ে একটি ট্রায়াল শিবিরের আয়োজন করা হয়েছিল কলকাতায়। ইন্ডিয়ান উইমেন লিগ অর্থাৎ মেয়েদের আই লিগের ক্লাবগুলোকে আমন্ত্রণ জানানো হয়েছিল এই ট্রায়ালে অংশ নেওয়ার জন্য। সিসিএফসিতে মোট ১২ জন ফুটবলার এই শিবিরে অংশ নিয়েছিলেন। বিদেশের পাঁচটি ক্লাবের কোচ এবং প্রতিনিধিরা ট্রায়ালে তদারকি করেছেন। গত মাসে এই ট্রায়ালে ছিলেন ক্রোয়েশিয়ার ডায়নামো জাগ্রেবের সহকারী কোচ মিয়া মেদভেদোস্কি।

ভারতের যে ১২ জন মহিলা ফুটবলার ট্রায়াল শিবিরে অংশ নিয়েছিলেন তাঁরা হলেন-পায়েল বাসুদে (গোলকিপার), জাইরেমমাবি চাঙতু (সেন্টার ব্যাক), আরিফা জাহির (রাইট ব্যাক), এমকে করিশ্মা (মিডফিল্ডার), গ্রেস লালরামপাহারি হাউনার (ডিফেন্সিভ মিডফিল্ডার), জ্যোতি চৌহান (মিডফিল্ডার), প্রিয়াঙ্কা দেবী নওরেম (মিডফিল্ডার), অপূর্ণা নার্জারি (মিডফিল্ডার), সৌম্যা গুগুলোথ (মিডফিল্ডার), নিশিলা মাজাও লেফট উইঙ্গার), লাওয়াংলাং মাজাও (লেফট উইঙ্গার), কারেন পাইস (স্ট্রাইকার/অ্যাটাকিং মিডিও)। ১২ জনের মধ্য়ে দু জন পুনরায় সুযোগ পাচ্ছেন। ডায়নামো জাগ্রেভে গিয়ে ট্রায়ালে নজর কাড়তে পারলে ভারতীয় ফুটবলে সুদিন আনতে পারেন সৌম্যা এবং জ্যোতি। তাঁরা অগস্টের প্রথম সপ্তাহে ক্রোয়েশিয়া যাচ্ছেন। ডায়নামো জাগ্রেবের প্রাক মরসুম অনুশীলনে অংশ নেবেন।