Ricky Ponting: আসন্ন বিশ্বকাপের জন্য পন্টিংয়ের পছন্দের পাঁচে নেই কোনও অজি তারকা

সম্প্রতি প্রাক্তন অজি কিংবদন্তি ক্রিকেটার রিকি পন্টিং (Ricky Ponting) আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য তাঁর পছন্দের ৫ ক্রিকেটারকে বেছে নিয়েছেন। সেই তালিকায় রয়েছেন দুই ভারতীয় ক্রিকেটার। অবাক হলেও পন্টিংয়ের পছন্দের পাঁচ ক্রিকেটারদের তালিকায় অস্ট্রেলিয়ার কোনও ক্রিকেটার নেই।

Ricky Ponting: আসন্ন বিশ্বকাপের জন্য পন্টিংয়ের পছন্দের পাঁচে নেই কোনও অজি তারকা
আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য পন্টিংয়ের পছন্দের ৫ ক্রিকেটারের তালিকায় রয়েছেন দুই ভারতীয় ক্রিকেটারImage Credit source: ICC Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Sep 06, 2022 | 9:00 AM

নয়াদিল্লি: চলতি বছরে অস্ট্রেলিয়াতে (Australia) বসবে এ বারের কুড়ি-বিশের বিশ্বকাপের (T20 World Cup) আসর। বর্তমানে এশিয়া কাপে ব্যস্ত ভারত, আফগানিস্তান, পাকিস্তানের মতো দেশগুলি। এখন থেকেই ক্রিকেটপ্রেমীদের মধ্যে বিশ্বকাপ নিয়ে ধীরে ধীরে উত্তেজনা ছড়াতে শুরু করে দিয়েছে। সম্প্রতি প্রাক্তন অজি কিংবদন্তি ক্রিকেটার রিকি পন্টিং (Ricky Ponting) আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য তাঁর পছন্দের ৫ ক্রিকেটারকে বেছে নিয়েছেন। সেই তালিকায় রয়েছেন দুই ভারতীয় ক্রিকেটার। অবাক হলেও পন্টিংয়ের পছন্দের পাঁচ ক্রিকেটারদের তালিকায় অস্ট্রেলিয়ার কোনও ক্রিকেটার নেই।

আসন্ন টি-২০ বিশ্বকাপের জন্য পছন্দের ৫ প্লেয়ার বাছতে গিয়ে পন্টিং বলেন, “পাঁচজন প্লেয়ারদের বেছে নেওয়া তুলনামূলকভাবে সহজ, কিন্তু তাদের এক থেকে পাঁচের মধ্যে রাখার চেষ্টা করাটা একটু কঠিন।” এরপর তিনি নিজের পছন্দের ৫ প্লেয়ারকে বেছে নেন। সেই তালিকায় রয়েছেন —

১) রশিদ খান (আফগানিস্তান) – আইসিসি টি-২০ বোলিং র‍্যাঙ্কিং: ৩

পন্টিং বলেন, “আমি রশিদ খানকে এক নম্বরে রাখব। আমি ওকে ওর ধারাবাহিকতা, দীর্ঘ সময় ধরে ওর উইকেট নেওয়ার ক্ষমতার জন্য এক নম্বরে রেখেছি। তবে এটাও ঠিক যে টি-টোয়েন্টি ক্রিকেটে ওর ইকোনমি রেট অসামান্য।”

২) বাবর আজম (পাকিস্তান) – আইসিসি টি-২০ ব্যাটিং র‌্যাঙ্কিং: ১

প্রাক্তন অজি অধিনায়ক পন্টিং বলেন, “বাবর আজমকে আমি দুই নম্বরে রাখব। কারণ টি-টোয়েন্টি ক্রিকেটে ও এক নম্বর ব্যাটার। ও এটারই প্রাপ্য। ওর রেকর্ড কথা বলে। গত কয়েক বছর ধরে ও সফল ভাবে পাকিস্তান দলকে নেতৃত্ব দিয়ে চলেছে।”

৩) হার্দিক পান্ডিয়া (ভারত) – আইসিসি টি-২০ অল-রাউন্ডার র‍্যাঙ্কিং: ৫

অজি প্রাক্তন তারকা ক্রিকেটার পন্টিং বলেন, “বর্তমানে হার্দিক পান্ডিয়া যে ফর্মে রয়েছে, তাতে ওকে তিন নম্বরে না রাখাটা খুব কঠিন। তাই ওকে আমি তিন নম্বরে রাখছি। ও এ বারের আইপিএলেও দারুণ পারফর্ম করেছিল। ও চোট সারিয়ে দারুণভাবে বোলিংয়েও ফিরে এসেছে। ও খেলাটা এখন আরও ভালো বুঝছে। ও এই মুহূর্তে সম্ভবত টি-টোয়েন্টি ক্রিকেটে বিশ্বের সেরা অলরাউন্ডার এবং সম্ভবত ওডিআই ক্রিকেটেও সেরা হতে পারবে।”

৪) জস বাটলার – আইসিসি টি-২০ ব্যাটিং র‌্যাঙ্কিং: ১৬

রিকি পন্টিং বলেন, “এখানে জস বাটলারকে বেছে নিতে চাই আমি। আপনি যখন ওর বিরুদ্ধে কোচিং করছেন, আপনি শুধু জানেন যে ও এমন কিছু করতে পারে যা অন্য অনেক খেলোয়াড় করতে পারে না। ব্যাটিং ওপেনিংয়ে স্বল্প সময়ের মধ্যে ম্যাচকে এগিয়ে দেওয়া ক্ষমতা রয়েছে ওর মধ্যে। যা এই টুর্নামেন্টে ইংল্যান্ডের জন্য ভালো জায়গা। ও এমন একজন ব্যক্তি যে ম্যাচ উইনার। যেমনটা আমরা গত বছর ও এ বারের আইপিএলে দেখেছি, তিন বা চারটি শতরান করেছে ও। গত এক বছরে ওর ব্যাটিং অন্য মাত্রায় চলে গিয়েছে।

৫) জসপ্রীত বুমরা – আইসিসি টি-২০ বোলিং র‍্যাঙ্কিং: ৩৭

পন্টিং বলেন, “জসপীরিত বুমরাকে আমি পাঁচ নম্বরে রাখব। ও সম্ভবত টেস্ট ক্রিকেট, ওয়ানডে ক্রিকেট এবং টি-টোয়েন্টি ক্রিকেটে এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে সম্পূর্ণ বোলার। নতুন বলে ও ভালো পারফর্ম করার ক্ষমতা রাখে। অস্ট্রেলিয়ায় হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত ওকে নতুন বলে একটি ওভার দেওয়ার কথা ভাবতে পারে। যেখানে ও সুইং করাতে পারে। ও ডেথ ওভারে ভয়ঙ্কর। এমন প্লেয়ার প্রতিটি দল খোঁজে। ও স্লো বল, বাউন্সার সবই দিতে পারে।”