Usman Khawaja: ভারতে আসার ভিসা পেলেন উসমান খোয়াজা, পাক-যোগেই কি সমস্যা?

Ind vs Aus: চার ম্যাচের টেস্ট সিরিজের জন্য অস্ট্রেলিয়া থেকে ভারতের আসার আগে ভিসা সমস্যায় পড়েছিলেন ব্যাগিগ্রিনদের তারকা ব্যাটার উসমান খোয়াজা। অবশেষে সমস্যা মিটেছে তাঁর।

Usman Khawaja: ভারতে আসার ভিসা পেলেন উসমান খোয়াজা, পাক-যোগেই কি সমস্যা?
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Feb 02, 2023 | 11:58 AM

নয়াদিল্লি: ভিসা সমস্যা মিটল অস্ট্রেলিয়ার তারকা ওপেনার ব্যাটার উসমান খোয়াজার (Usman Khwaja)। ভিসা অ্যাপ্রুভ হতেই ভারতে আসার বিমানে উঠে বসেছেন। আশা করা হচ্ছে আজ, বৃহস্পতিবার ভারতে পৌঁছে যাবেন খোয়াজা। সিডনি মর্নিং হেরাল্ডের রিপোর্ট অনুযায়ী, মেলবোর্নে বুধবার গভীর রাতে ক্রিকেট অস্ট্রেলিয়ার (Cricket Australia) এক প্রতিনিধি খোয়াজার হাতে পাসপোর্ট এবং ভিসা তুলে দেন। সতীর্থরা আগে চলে আসায় একাই রওনা দিতে হয়েছে খোয়াজাকে (India vs Australia)। বুধবার, ভারতে আসার ভিসা পেতে সমস্যা হওয়ার খবর জানিয়ে টুইটারে একটি মিম শেয়ার করেছিলেন খোয়াজা। তাঁর টুইটে হইচই পড়ে যায়। পাকিস্তান-জাত এই অস্ট্রেলিয়ার ক্রিকেটার পাক-যোগের কারণেই ভিসা পাচ্ছিলেন না বলে খবর। খোয়াজার সঙ্গে এমনটা প্রথম ঘটল তা নয়। অতীতেও এমন সমস্যার সম্মুখীন হয়েছেন তিনি। বিস্তারিত TV9 Bangla-য়।

সাপোর্ট স্টাফ-সহ অস্ট্রেলিয়ার পুরো স্কোয়াড দুই দলে ভাগ হয়ে ভারতে এসেছে। কিন্তু ওই দুটো টিমের মধ্যে একটিতেও ছিলেন না উসমান খোয়াজা। অস্ট্রেলিয়া দলের বাকি সদস্যদের ভিসা দেওয়া হলেও ভারতের পক্ষ থেকে খোয়াজাকে ভিসা দেওয়া হয়নি। এরপর ওয়েব সিরিজ নার্কোসের একটি দৃশ্য ইনস্টাগ্রামে পোস্ট করে তিনি লেখেন, “ঠিক এভাবেই ভারতের ভিসার জন্য অপেক্ষা করছি।” খোয়াজার টুইটের পর ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে দ্রুত হস্তক্ষেপ করা হয়। বুধবার গভীর রাতে ভিসা হাতে পেয়ে ভারতে আসার বিমান ধরেন সদ্য শেন ওয়ার্ন বর্ষসেরা টেস্ট ক্রিকেটারের পুরস্কার পাওয়া এই ওপেনার ব্যাটার। ২০১৩ ও ২০১৭ সালে একইভাবে ভারত সফরে আসার আগে ভিসা সমস্যায় পড়েছিলেন খোয়াজা।

View this post on Instagram

A post shared by Usman Khawaja (@usman_khawajy)

৯ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া ভারত-অস্ট্রেলিয়া প্রথম টেস্ট ম্যাচের আগে বেঙ্গালুরুতে চার দিনের প্রশিক্ষণ শিবিরে যোগ দেবেন খোয়াজা। সরাসরি বেঙ্গালুরু পৌঁছবেন তিনি। পাকিস্তান-জাত তারকা ব্যাটার উসমান খোয়াজা অস্ট্রেলিয়ার হয়ে ৫৬টি টেস্টে, ৪০টি ওডিআই ম্যাচে এবং ৯টি টি-টোয়েন্টি ম্যাচে খেলেছেন। ২০২২ সালের সেরা টেস্ট প্লেয়ারের পুরস্কার পেয়েছেন উসমান। ভারতের বিরুদ্ধে বর্ডার-গাভাসকর ট্রফিতেও তিনি দলের হয়ে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করবেন।