ICC ODI Ranking: ইডেনে নামার আগে বিরাট-রোহিতকে ‘উপহার’ আইসিসি-র

কলকাতায় আজ ভারত-শ্রীলঙ্কা দ্বিতীয় ওডিআই ম্যাচ। মাঠে নামার আগেই সুখবর পেলেন ভারতীয় দলের প্রাক্তন ও বর্তমান অধিনায়ক বিরাট কোহলি ও রোহিত শর্মা।

ICC ODI Ranking: ইডেনে নামার আগে বিরাট-রোহিতকে 'উপহার' আইসিসি-র
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jan 12, 2023 | 12:56 PM

কলকাতা: বছরের প্রথমেই সেঞ্চুরি হাঁকিয়েছেন বিরাট কোহলি। শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই সিরিজের (India vs Sri Lanka) প্রথম ম্যাচে রানে ফিরেছেন অধিনায়ক রোহিত শর্মাও। অল্পের জন্য সেঞ্চুরি ফসকালেও রানের খরা কাটিয়ে ৮৩ রানের দুর্দান্ত ইনিংস রোহিতের ব্যাটে। গুয়াহাটিতে ব্যাট হাতে বিক্রমের উপহার পেলেন বিরাট (Virat Kohli) ও রোহিত (Rohit Sharma) উভয়েই। ভারতীয় ক্রিকেট দলের এই দুই স্তম্ভ ওডিআই ব়্যাঙ্কিংয়ে লম্বা লাফ দিলেন। বৃহস্পতিবার ইডেনে গার্ডেন্সে দ্বিতীয় ওডিআই ম্যাচ। কলকাতাতেই সিরিজ পকেটে পুরতে মরিয়া ভারত। মাঠে নামার আগে ব়্যাঙ্কিংয়ের উন্নতি ভারতীয় ব্যাটারদের আত্মবিশ্বাস বাড়াবে বইকি। আইসিসি ওডিআই ব্যাটারদের ব়্যাঙ্কিংয়ে বিরাট এবং রোহিত কতটা উন্নতি করলেন? বিস্তারিত TV9 Bangla-য়।

ওয়ান ডে ক্রমতালিকায় দুই ধাপ উপরে উঠে এসেছেন বিরাট। এইমুহূর্তে তিনি রয়েছেন ষষ্ঠ নম্বরে। রোহিত শর্মা উঠে এসেছেন অষ্টম স্থানে। প্রথম দশে এই দুই ভারতীয় ব্যাটার ছাড়া আর কেউ নেই। ৭২৬ রেটিং পয়েন্ট বিরাটের। ৭৪৭ পয়েন্ট নিয়ে তাঁর আগে রয়েছেন অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নার। তাঁর একধাপ পরে রয়েছেন স্টিভ স্মিথ। অষ্টম স্থানে থাকার রোহিত শর্মার পয়েন্ট ৭১৫। তাঁর আগে ও পরে রয়েছেন যথাক্রমে স্মিথ ও জনি বেয়ারস্টো। তালিকার প্রথম স্থানাধিকারী দক্ষিণ আফ্রিকার ভ্যান ডার ডুসেন।

বোলারদের ব়্যাঙ্কিংয়ে বড় লাফ দিয়েছেন পেসার মহম্মদ সিরাজ। প্রথম ওডিআইতে দুটি উইকেট নিয়েছেন তিনি। ক্রমতালিকায় ভারতের পেসারের স্থান এখন ১৮তে। টি-২০ ব্যাটারদের তালিকার শীর্ষস্থানে রয়েছেন সূর্যকুমার যাদব। শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ সিরিজের তৃতীয় ম্যাচে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন সূর্য। তবে ওডিআই সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামার সুযোগ পাননি।