Virat Kohli-MS Dhoni: খারাপ সময়ে কী বার্তা দিয়েছিলেন ধোনি? অবশেষে ফাঁস করলেন বিরাট!

বিরাটের কেরিয়ারে ধোনির অবদান অজানা নয়। যখনই দরকার পড়েছে, প্রাক্তন অধিনায়ককে ঠিক পাশে পেয়েছেন। এই দুই তারকা ক্রিকেটারের মধ্যে কোনও দিন ইগোর লড়াই হয়নি।

Virat Kohli-MS Dhoni: খারাপ সময়ে কী বার্তা দিয়েছিলেন ধোনি? অবশেষে ফাঁস করলেন বিরাট!
খারাপ সময়ে কী বার্তা দিয়েছিলেন ধোনি? অবশেষে ফাঁস করলেন বিরাট!Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Nov 07, 2022 | 6:45 PM

মেলবোর্ন: খারাপ সময়ে কী ভাবে মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni) তাঁর পাশে দাঁড়িয়েছিলেন, তা আগেই জানিয়েছিলেন। এ বার টেস্ট দলের অধিনায়কত্ব ছাড়ার পর তাঁকে কী বার্তা পাঠিয়েছিলেন ধোনি, তা প্রকাশ্যে আনলেন বিরাট কোহলি (Virat Kohli)। যে বার্তা তাঁর মন ছুঁয়ে গিয়েছিল বলেও জানান প্রাক্তন ভারত অধিনায়ক। কী বলেছিলেন ধোনি, তুলে ধরল TV9Bangla

বিরাটের কেরিয়ারে ধোনির অবদান অজানা নয়। যখনই দরকার পড়েছে, প্রাক্তন অধিনায়ককে ঠিক পাশে পেয়েছেন। এই দুই তারকা ক্রিকেটারের মধ্যে কোনও দিন ইগোর লড়াই হয়নি। উল্টে দু’জন খারাপ সময়ে পাশে থেকেছেন একে অপরের। আরসিবির পডকাস্টে খোলামেলা কোহলি জানান, টেস্ট অধিনায়কত্ব থেকে সরে যাওয়ার পর মানসিক ভাবে তাঁর সাথে যোগাযোগ রেখেছিলেন ধোনি। এত সিনিয়র খেলোয়াড়ের সাথে তাঁর এই বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বিরাটের কাছে আশীর্বাদের চেয়ে কম কিছু নয়।

২০১৯ সালের নভেম্বরের পর আর আন্তর্জাতিক ক্রিকেটে সেঞ্চুরি করতে পারেননি কোহলি। বড় রান না পেলেও ফর্মে ছিলেন না বিরাট, তা অবশ্য বলা যাবে না। তবে কোহলির ওপর ভক্তদের যে ধরনের প্রত্যাশা ছিল, সেই অনুযায়ী খেলতে পারেননি তিনি। ঠিক সেই সময়ই টি-টোয়েন্টি ও টেস্ট ম্যাচের অধিনায়কত্ব ছাড়া নিয়ে বিতর্কের ঝড় ওঠে। সেই সময়ও তাঁর পাশে ছিলেন মাহি, বক্তব্য বিরাটের। তখন কী বার্তা দিয়েছিলেন মাহি, সেটা অবশ্য প্রকাশ্যে আনেননি কোহলি।

এ বার মাহির পাঠানো বার্তাটি তিনি প্রকাশ্যে আনেন। যাতে লেখা ছিল, “যখন তুমি দৃঢ় চরিত্রের হও, তোমাকে দৃঢ় চরিত্রের মানুষ হিসেবে দেখা হয়, তখন তুমি কেমন আছো, সেটা জানতে ভুলে যায় অন্যরা।” বিরাট বলেছেন, ‘ওর এই কথাটা আমার মন ছুঁয়ে গিয়েছিল। আমি ভেবেছিলাম, ঠিক এটাই হল আসল বিষয়।’ বিরাট আরও বলেন, “খারাপ সময়ে ধোনিই আমাকে সাহস জুগিয়েছিল। আমি যে পারব, সেই আত্মবিশ্বাসও দিয়েছিল। আমি সবসময় একজন আত্মবিশ্বাসী, মানসিক ভাবে শক্তিশালী কাউকে পাশে চেয়েছিলাম। আমি ভাগ্যবান যে ধোনির মতো কাউকে পাশে পেয়েছিলাম”, দাবি প্রাক্তন ভারত অধিনায়কের।