Virat Kohli: ফর্মে ফিরতে চান, এশিয়া কাপের প্রস্তুতি শুরু বিরাট কোহলির

ইংল্যান্ড সিরিজের পর বিশ্রাম নিয়েছিলেন ভিকে। তবে এ বার বিশ্রামের পালা শেষ।

Virat Kohli: ফর্মে ফিরতে চান, এশিয়া কাপের প্রস্তুতি শুরু বিরাট কোহলির
Image Credit source: Virat Kohli Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Aug 12, 2022 | 12:56 PM

নয়াদিল্লি: চলতি মাসের শেষের দিকেই দুবাইতে বসতে চলেছে এশিয়া কাপের (Asia Cup 2022) আসর। দীর্ঘদিন নিজের পুরনো ছন্দ হাতড়ে বেড়াচ্ছেন ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। ইংল্যান্ড সিরিজের পর বিশ্রাম নিয়েছিলেন ভিকে। তবে এ বার বিশ্রামের পালা শেষ। নয়া মিশনের জন্য জোরকদমে প্রস্তুতি শুরু করে দিলেন কোহলি। ওয়েস্ট ইন্ডিজ সফরে বিশ্রামে ছিলেন বিরাট। আসন্ন জিম্বাবোয়ে সফরেও থাকছেন না বিরাট। ১৭ জুলাই শেষ ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের ম্যাচে খেলেছিলেন বিরাট। এশিয়া কাপে এ বার কোহলি ফের মাঠে ফিরছেন। তারই প্রস্তুতি শুরু করে দিলেন বিরাট।

ইংল্যান্ড সফরে কোহলি এজবাস্টন টেস্টে দুই ইনিংস মিলিয়ে করেছিলেন ১১ ও ২০ রান। তারপর দুটি টি-টোয়েন্টি ম্যাচে কোহলি করেন যথাক্রমে ১ ও ১১ রান। এরপর ২টি ওয়ান ডে ম্যাচে বিরাট করেন ১৬ ও ১৭ রান। ফর্মে না থাকলেও কোহলিকে আসন্ন এশিয়া কাপে ভারতীয় দলে রেখেছে বিসিসিআই। এ বার কোহলিও চাইছেন ছন্দ ফিরে পেতে। তাই একান্তেই এশিয়া কাপের অনুশীলন শুরু করে দিয়েছেন বিরাট। কষ্ট করলে কেষ্ট মেলে… এই কথা কোহলির জন্যও একইভাবে প্রযোজ্য। ইন্সটাগ্রাম স্টোরিতে কোহলি একটি ভিডিও ক্লিপ শেয়ার করে লিখেছেন, “রানিং ইনটু প্র্যাক্টিস উইক।”

Kohli on Thursday shared a clip of his training session

বিরাট কোহলির ইন্সটাগ্রাম স্টোরির স্ক্রিনশট

কোহলি ফর্মে না থাকলেও, ফর্মে ফেরার ইঙ্গিত দিয়েছিলেন ইংল্যান্ড সফরে। এই ব্যপারে ভারতের প্রাক্তন ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকর জানান, কোহলির যে ক্লাস সেটা ফেরার ইঙ্গিত মিলেছে ইংল্যান্ডে। তিনি বলেন, “বিরাট ইংল্যান্ড সফরে টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতের নতুন পদ্ধতির সঙ্গে মানিয়ে নেওয়ার চেষ্টা করেছে। ও সফল হয়নি কিন্তু তার সঙ্গে নিজেকে মানিয়ে নেওয়ার চেষ্টা করেছে। এর জন্য বিরাট কোহলিকে কৃত্বিত্ব দিতেই হবে।”

তিনি আরও বলেন, “ও রান পাচ্ছে কিনা বা ও আউট হচ্ছেন কিনা তা নিয়ে ও চিন্তা করেনা। কারণ ইংল্যান্ডে ওর ব্যাটে সত্যি রানের প্রয়োজন ছিল। এবং ও আন্তর্জাতিক রানের খোঁজ করছে। তবে ও এখন ভারতীয় দলের নতুন দর্শনকে সমর্থন করছে। প্রথম বল থেকেই বাউন্ডারি মারার চেষ্টা করছিল ও।”