India vs England: বোর্ডের নিয়ম ভেঙে রেস্তোরাঁয় ডিনার, তীব্র বিতর্কে বিরাট থেকে ঋষভ, শ্রেয়স

ইংল্যান্ড সফরে গিয়েই করোনা আক্রান্ত হয়েছিলেন প্রাক্তন নেতা বিরাট। তিনি সুস্থ হয়ে মাঠে ফিরেছেন। কিন্তু সেই তিনিই আবার বার্মিংহ্যামের রেস্তোরাঁয় একঝাঁক তরুণকে নিয়ে গেলেন!

India vs England: বোর্ডের নিয়ম ভেঙে রেস্তোরাঁয় ডিনার, তীব্র বিতর্কে বিরাট থেকে ঋষভ, শ্রেয়স
রেস্তরাঁয় ডিনারে বিরাট-পন্থরাImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jun 28, 2022 | 7:27 PM

কলকাতা: গত সফরের ছায়া থেকে কি এখনও বেরিয়ে আসতে পারেননি বিরাট কোহলিরা? নতুন বিতর্ক কিন্তু সেই ইঙ্গিতই করছে। ভারতীয় টিমের ক্যাপ্টেন রোহিত শর্মার (Rohit Sharma) করোনার (Covid 19) কারণ কি নিয়মের তোয়াক্কা না করাই? এই প্রশ্নও ফালাফালা করে দিচ্ছে ভারতীয় টিমের ক্রিকেটারদের। কাঠগড়ায় বিরাট কোহলি (Virat Kohli) থেকে শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ, মহম্মদ সিরাজরা। প্রশ্ন উঠছে, কেন বারবার নিয়ম ভাঙছেন ক্রিকেটাররা? প্রশ্ন উঠছে, টিম ম্যানেজমেন্ট কি কোনও দায়ই নিচ্ছে না? প্রশ্নের মুখে পড়ে গিয়েছেন কোচ রাহুল দ্রাবিড়ও। সবচেয়ে বড় কথা হল, ইংল্যান্ড সফরে গিয়েই করোনা আক্রান্ত হয়েছিলেন প্রাক্তন নেতা বিরাট। তিনি সুস্থ হয়ে মাঠে ফিরেছেন। কিন্তু সেই তিনিই আবার বার্মিংহ্যামের রেস্তোরাঁয় একঝাঁক তরুণকে নিয়ে কেন গেলেন?

করোনা আগের মতো প্রাণঘাতী নয়। যে কারণে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা সিরিজের সময় থেকেই বায়ো বাবল তুলে দেওয়া হয়েছে। কিন্তু সাধারণের ভিড়ে মেলা মেশার ক্ষেত্রে রয়েছে নিষেধাক্ষা। আমজনতার মধ্যে গেলে মাস্ক পরাটা বাধ্যতামূলক। সেই সঙ্গে রয়েছে নিয়মমাফিক কোভিড টেস্ট। ইংল্যান্ডের বিরুদ্ধে ১ জুলাই শুরু হচ্ছে গত সফরের বাকি থাকা শেষ টেস্ট। রোহিতের করোনা মুক্তি না হলে কে নেতৃত্ব দেবেন টিমের, তা নিয়ে প্রশ্ন রয়েছে। এই সিরিজ জিতলে ইতিহাস তৈরি হবে ইংল্যান্ডে। সে সবের তোয়াক্কা না করে কেন বিরাট এবং তাঁর দলবল রেস্তোরাঁয় ছুটলেন নৈশভোজ করতে, তা নিয়ে বিতর্ক উঠে গিয়েছে। যা রীতিমতো চাপে ফেলে দিয়েছে বিসিসিআইকে (BCCI)।

বোর্ডের এক সিনিয়র কর্তা বলছেন, ‘এটা অত্যন্ত দায়িত্বজ্ঞানহীন কাণ্ড। টিমের পক্ষেও ক্ষতিকারক। টিমের বাইরে এ ভাবে মেলামেশায় যে ঝুঁকি রয়েছে, সে সম্পর্কে ওরা ভীষণ ভাবে ওয়াকিবহাল। যে কারণে বলে দেওয়া হয়েছে, টিমের কেউই বাইরে ঘুরে বেড়াতে পারবে না। কিন্তু দেখা যাচ্ছে, বিরাট, রোহিত থেকে শুরু করে কার্যত কেউই কোনও নিয়মের ধার ধারেনি। যাবতীয় পরামর্শ উপেক্ষা করেছে ওরা। রোহিতের করোনা সংক্রমিত হওয়ার ঘটনা যে কারণে ঘটেছে।’

বিরাটদের এই আচরণ যে কোনও ভাবেই গ্রহণযোগ্য নয়, তা একপ্রকার বুঝিয়ে দেওয়া হয়েছে বোর্ডের তরফে। কার্যত তিরস্কার করা হয়েছে টিমের সিনিয়রদের। প্রশ্ন হল, ভারতীয় টিমের অধিকাংশ ক্রিকেটারই দীর্ঘদিন ধরে নানা সফরে যাচ্ছেন। করোনারকালীন পরিস্থিতিতেও তাঁরা অস্ট্রেলিয়া, ইংল্যন্ড খেলতে গিয়েছেন। বহির্বিশ্বের কী হাল, তাঁরা খুব ভালো করেই জানেন। তার পরও কেন তাঁদের সতর্ক করতে হবে? এতটা দায়িত্বজ্ঞানহীন হওয়া যায়? বিরাটরা কি জবাব দেবেন?