Ravindra Jadeja: দুশমন থেকে দোস্ত! মঞ্জরেকরের ছবি পোস্ট করে কীসের ইঙ্গিত জাডেজার?

রবীন্দ্র জাডেজা ও সঞ্জয় মঞ্জরেকরের মধ্যে অতীত কলহ কারও অজানা নয়। প্রকাশ্যে একে অপরের বিরুদ্ধে উভয়েই বিষোদগার করেছেন। সম্পর্কের তিক্ততা কী শেষ হচ্ছে এবার? তেমনই ইঙ্গিত মিলল রবীন্দ্র জাডেজার টুইটে।

Ravindra Jadeja: দুশমন থেকে দোস্ত! মঞ্জরেকরের ছবি পোস্ট করে কীসের ইঙ্গিত জাডেজার?
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Sep 30, 2022 | 1:21 PM

নয়াদিল্লি: ভারতীয় দলের তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাডেজার (Ravindra Jadeja) মূল লক্ষ্য এখন দ্রুত সুস্থ হয়ে মাঠে ফেরা। হাঁটুর চোট সারিয়ে ধীরে ধীরে সুস্থ হচ্ছেন। মাঝে মধ্যে সেইসব ছবি, ভিডিয়ো পোস্ট করে অনুরাগীদের আশ্বস্ত করেন। কিন্তু বৃহস্পতিবার রাতে জাডেজার টুইট চমকে দিল সকলকে। জাড্ডুর এমন টুইটের আশা করেননি কেউ। টিভি থেকে প্রাক্তন ক্রিকেটার তথা ধারাভাষ্যকার সঞ্জয় মঞ্জরেকরের (Sanjay Manjrekar) ছবি স্ক্রিনশট নিয়ে টুইট করে জাডেজা লেখেন, “তোমাকে টিভি স্ক্রিনে দেখছি বন্ধু।” তার উত্তরও দিয়েছেন লেজেন্ড ক্রিকেট লিগে (LLC) ধারাভাষ্যে ব্যস্ত থাকা মঞ্জরেকর। লেখেন, “হা হা…তোমার প্রিয় বন্ধু তোমাকে মাঠে খুব দ্রুত দেখতে চাইছে।” এটা কী সম্পর্কের শীতলতা মেটানোর উদ্যোগ? নাকি মঞ্জরেকরকে ‘বন্ধু’ সম্বোধন করে তাঁকে ব্যঙ্গ করলেন ভারতীয় দলের ক্রিকেটার? উদ্দেশ্যটা ঠিক বোঝা না গেলেও জাড্ডুর পোস্ট বেশ ভাইরাল। এই প্রথম প্রকাশ্যে একে অপরের বিরুদ্ধে বিষোদগার না করে ভালো কথা বললেন তাঁরা।

সঞ্জয় মঞ্জরেকরের সঙ্গে রবীন্দ্র জাডেজার কোনও কালেই সু সম্পর্ক নেই। একটা সময় ছিল যখন প্রকাশ্যে একে অপরের সমালোচনা করেছেন। ২০১৯ সালের বিশ্বকাপের জাডেজাকে নিয়ে মঞ্জরেকরের মন্তব্য প্রবল বিতর্ক খাড়া করেছিল। জাডেজাকে ‘বিটস অ্যান্ড পিসেস’ অর্থাৎ খণ্ড বিখণ্ড ক্রিকেটার বলে কটাক্ষ করেন। তিনি বলেছিলেন, “একরম অর্ধেক ব্যাটার, অর্ধেক বোলার খেলোয়াড়দের নিয়ে কথা বলতে পছন্দ করি না।” তার পাল্টা উত্তর দিয়ে জাড্ডু বলেন, “আপনি ক্রিকেটীয় জীবনে যত না ম্যাচ খেলেছেন তার থেকে দ্বিগুণ ম্যাচে দেশের হয়ে প্রতিনিধিত্ব করেছি। যাঁরা আন্তর্জাতিক ক্ষেত্রে দেশের হয়ে খেলেন তাঁদের সম্মান করতে শিখুন। আপনার বাজে কথা অনেক সহ্য করেছি।” যদিও পরে বিতর্ক হওয়ায় ঢোঁক গিলতে বাধ্য হয়েছিলেন ধারাভাষ্যকার।

অতীতের তিক্ততা ভুলে তাহলে কী বন্ধুত্বের সূচনা হয়েছে দু’জনের মধ্যে। সাম্প্রতিক অতীতে এশিয়া কাপ চলাকালীন পোস্ট ম্যাচ প্রেজেন্টেশনে রবীন্দ্র জাডেজার সাক্ষাৎকার নিয়েছিলেন। পাকিস্তানের বিরুদ্ধে জাড্ডুর ম্যাচ জেতানো ইনিংসের পর জাডেজার মুখোমুখি হয়ে প্রথমেই বিতর্ক উসকে দেন প্রাক্তন ক্রিকেটার। তাঁর প্রথম প্রশ্ন ছিল, “আমি সাক্ষাৎকার নিলে সমস্যা নেই তো।” শুনে হেসে ফেলেন জাডেজা। জানিয়ে দেন তাঁর কোনও অসুবিধে নেই।