Shreyas Iyer: শ্রেয়সের হাতে থাকা ‘K’ স্টিকারের রহস্য কী জানেন?

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Sanghamitra Chakraborty

Updated on: Jun 10, 2022 | 10:23 PM

সম্প্রতি ২২ গজে শ্রেয়সকে দেখা যাচ্ছে এক বিশেষ স্টিকার হাতে নিয়ে নামতে। শ্রেয়সকে খুব ভালো ভাবে লক্ষ্য করলে নজরে পড়বে ম্যাচ চলাকালীন তাঁর ডান হাতের ট্রাইসেপসে কালো রংয়ের একখানা 'K' লেখা স্টিকার দেখা যাচ্ছে।

Shreyas Iyer: শ্রেয়সের হাতে থাকা 'K' স্টিকারের রহস্য কী জানেন?
শ্রেয়সের হাতে থাকা 'K' স্টিকারের রহস্য কী জানেন?
Image Credit source: Twitter

নয়াদিল্লি: ভারতের তারকা ক্রিকেটার শ্রেয়স আইয়ার (Shreyas Iyer) বর্তমানে ব্যস্ত ভারত-দক্ষিণ আফ্রিকা (India vs South Africa) টি-২০ সিরিজে। সম্প্রতি ২২ গজে শ্রেয়সকে দেখা যাচ্ছে এক বিশেষ স্টিকার হাতে নিয়ে নামতে। শ্রেয়সকে খুব ভালো ভাবে লক্ষ্য করলে নজরে পড়বে ম্যাচ চলাকালীন তাঁর ডান হাতের ট্রাইসেপসে কালো রংয়ের একখানা ‘K’ লেখা স্টিকার দেখা যাচ্ছে। তবে এই ‘K’ স্টিকারের পিছনে যদি আপনি মনে করেন কলকাতা নাইট রাইডার্সের যোগ রয়েছে, তা হলে আপনি ভুল ভাবছেন। তিনি নাইটদের এই মরসুমে নেতৃত্ব দিয়েছেন ঠিকই, কেকেআরকে মনপ্রাণ দিয়ে তিনি ভালোওবাসেন। কিন্তু এই ‘K’ স্টিকার হাতে রাখার পিছনে নাইটপ্রেম নেই। এখানে রয়েছে এক অন্য গল্প। তবে এই প্রথম নয়, আইপিএল-২০২২ চলাকালীন ‘K’ লেখা স্টিকার শ্রেয়সের হাতে দেখা গিয়েছিল।

Shreyas Iyer Spotted Wearing 'K Sticker' On Arm

আইপিএল-২০২২ চলাকালীন ‘K’ লেখা স্টিকার শ্রেয়সের হাতে দেখা গিয়েছিল।

জেনে নিন শ্রেয়সের হাতে থাকা ‘K’ লেখা স্টিকারটি আসলে কী?

আসলে ২২ গজে একখানা ফিটনেস গ্যাজেট হাতে নিয়ে আজকাল নামেন শ্রেয়স। সেই গ্যাজেটটি (Gadget) হল ‘K’- লেখা একটি স্টিকার। বেঙ্গালুরুর স্টার্টআপ আলট্রাহিউম্যান (Ultrahuman) নামে ওই ডিভাইসটি তৈরি করেছে। যার নাম দেওয়া হয়েছে Ultrahuman M1। সম্প্রতি বেঙ্গালুরুর স্টার্টআপের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন শ্রেয়স। সেই জন্য তিনি ওই ডিভাইসটি ব্যবহার করা শুরু করেছেন।

View this post on Instagram

A post shared by Ultrahuman (@ultrahumanhq)

Ultrahuman M1 ডিভাইসটির আসল কাজ কী?

এটি হল একটি রিয়েল টাইম ব্লাড গ্লুকোজ মনিটর। ডিভাইসটি যুক্ত থাকে iPhone এর সঙ্গে। তার জন্য iPhone এ Ultrahuman নামের একখানা অ্যাপ ডাউনলোড করতে হয়। এই ডিভাইসটি মূলত মেটাবলিক ফিটনেস ট্র্যাক করবে। পাশাপাশি রক্তে থাকা গ্লুকোজ এবং অন্য উপাদানের সব অনুপাত দেখে ফিটনেস লেভেল জানান দেবে এই গ্যাজেট। এই স্টিকারে বায়োসেন্সর রয়েছে। পাশাপাশি অ্যাডভান্স বায়োমার্কারের ওপরও নজর রাখতে পারবে এই ডিভাইসটি।

শ্রেয়স এই স্টার্টআপের সঙ্গে সদ্য যুক্ত হওয়ার জন্য এটির প্রচার করছেন তিনি। তবে শুধু শ্রেয়স নয়, টুইটার, ইনস্টাগ্রাম, লিঙ্কডিনের মাধ্যমেও এই সংস্থাটি তাদের প্রোডাক্টের প্রচার শুরু করবে।

এই খবরটিও পড়ুন

আলট্রাহিউম্যানের কো-ফাউন্ডার বৎসল সিঙ্ঘল বলেন, ‘এটাতে এমন একটা ছোট সেন্সর রয়েছে যা আপনার শরীরের সঙ্গে সবসময় যুক্ত থাকে। এবং আপনাকে ঠিক জানান দেয়, কখন আপনার শরীরে খাবারের প্রয়োজন। কখন ব্যায়াম করার সেরা সময় এবং ফিট থাকার জন্য আপনাকে কোন জীবনধারা গ্রহণ করা উচিত, সেটাও আপনাকে জানায় এই গ্যাজেট। এটা আপনার রক্তে গ্লুকোজের মাত্রাও জানায়।’

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla