Asad Rauf-Sehwag: ব্র্যান্ডেড জুতো-চশমা উপহার বীরুর, সেওয়াগকে আউটই দিলেন না পাক আম্পায়ার!

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Tithimala Maji

Updated on: Jun 27, 2022 | 9:00 AM

নিশ্চিত আউট ছিলেন বীরেন্দ্র সেওয়াগ। কিন্তু আঙুল তোলেননি আম্পায়ার আসাদ রউফ। পরে এক সাক্ষাৎকারে বীরু বলেন, রউফকে তিনি এর জন্য 'ঘুষ' দিয়েছিলেন!

Asad Rauf-Sehwag: ব্র্যান্ডেড জুতো-চশমা উপহার বীরুর, সেওয়াগকে আউটই দিলেন না পাক আম্পায়ার!
আসাদ রউফ ও বীরেন্দ্র সেওয়াগ
Image Credit source: Twitter

কলকাতা: প্রাক্তন পাক আম্পায়ার আসাদ রউফ (Asad Rauf) হঠাৎই শিরোনামে। আইসিসির এলিট প্যানেলে থাকা আম্পায়ার বর্তমানে লাহোরের বিখ্যাত লান্ডা বাজারে জুতো, জামাকাপড় বেচছেন। সংবাদমাধ্যমের দৌলতে সেই ছবি ভাইরাল হতেই রউফের নানারকম কিস্সা প্রকাশ্যে আসছে। আইপিএলে বুকিদের সঙ্গে যোগাযোগ রাখার অপরাধে বিসিসিআই (BCCI) তাঁকে পাঁচবছরের জন্য নিষিদ্ধ করে। এখানেই শেষ নয়। একবার নাকি ভারতীয় দলের প্রাক্তন বিধ্বংসী ওপেনার বীরেন্দ্র সেওয়াগের (Virender Sehwag) কাছে থেকে ‘ঘুষ’ নিয়েছিলেন রউফ। পরে এক সাক্ষাৎকারে সেই ঘটনার কথা জানিয়েছিলেন খোদ বীরু।

ঘটনাটি ২০০৮ সালে। অস্ট্রেলিয়া টিম তখন ভারত সফরে। চার ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্টের খেলা চলছে মোহালির মাঠে। মিচেল জনসনের শর্টপিচ ডেলিভারিতে আউট হয়ে গিয়েছিলেন সেওয়াগ। সেইসময় ডিআরএসের মতো প্রযুক্তির ব্যবহার শুরু হয়নি। কারণ ভারত এই প্রযুক্তির ব্যবহার করতে চাইত না। এদিকে আম্পায়ার আসাদ রউফ কিছুতেই আঙুল তোলেন না। অজি অধিনায়ক রিকি পন্টিংয়ের সঙ্গে তর্কাতর্কিও শুরু হয়ে যায়। কিন্তু আম্পায়ার নট আউটের সিদ্ধান্ত থেকে সরে আসেননি।

এই খবরটিও পড়ুন

পরে একটি ইন্টারভিউয়ে সেওয়াগ বিষয়টি খোলসা করেন। তাঁর কথায়, “আসাদ রউফকে ব্র্যান্ডেড টি-শার্ট, জুতো এবং চশমার শখ ছিল। সেইসময় আমি অ্যাডিডাসের ব্র্যান্ড অ্যাম্বাসাডর ছিলাম। তাই জুতো, চশমা. টি-শার্ট ওনাকে দিয়ে মজা করে বলেছিলাম, আমার ব্যাটিংয়ের সময় আউট দেবেন না। আশ্চর্যভাবে উনি সেটাই করেছিলেন।” মজা করে বললেও সেই ঘটনায় আসাদ রউফ যতটা দোষী ছিলেন, ততটাই দোষ ছিল সেওয়াগেরও।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla