DC vs KKR, IPL 2022 Match Prediction: আজ টিকে থাকার লড়াইয়ে মুখোমুখি দিল্লি ও কলকাতা

Delhi Capitals vs Kolkata Knight Riders Preview: আইপিএলের (IPL 2022) ফিরতি পর্বে আজ আবার দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। প্রথম পর্বে বড় ব্যবধানে হারতে হয়েছে শ্রেয়সের দলকে। আজ পাল্টা মার দেওয়ার চ্যালেঞ্জ আন্দ্রে রাসেলদের সামনে।

DC vs KKR, IPL 2022 Match Prediction: আজ টিকে থাকার লড়াইয়ে মুখোমুখি দিল্লি ও কলকাতা
আজ টিকে থাকার লড়াইয়ে মুখোমুখি দিল্লি ও কলকাতা
Follow Us:
| Edited By: | Updated on: Apr 28, 2022 | 8:00 AM

মুম্বই: শুরুর দিকে তিনটি ম্যাচ জিতে কলকাতার নাইটরা সমর্থকদের মনে আশার আলো জ্বালিয়েছিল। কিন্তু সেই আলো এখন নিভু নিভু পর্যায়ে এসে দাঁড়িয়েছে। আইপিএলের (IPL 2022) গ্রুপ পর্বে ১৪টা ম্যাচের মধ্যে ৮টা ম্যাচ খেলা হয়ে গিয়েছে শ্রেয়স আইয়ারের দলের। কিন্তু এখনও ছয় পয়েন্টেই আটকে আছে কেকেআর (Kolkata Knight Riders)। এর মধ্যে আবার টানা চার ম্যাচ হারের ধাক্কা সামলাতে হয়েছে। শেষ ছ’টা ম্যাচের সব ক’টাই এখন কলকাতার কাছে ‘ডুর অর ডাই’। লিগ টেবিলের বর্তমান অবস্থা বলছে, একটা ম্যাচ হারে মানেই প্লে-অফের দৌড় থেকে কার্যত ছিটকে যাবে কিং খানের দল। খাদের ধারে দাঁড়িয়ে থেকে আজ দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) বিরুদ্ধে নামবে কলকাতা। চলতি মাসের ১০ তারিখ যাদের কাছে ৪৪ রানে হারতে হয়েছিল। আজ তাই বদলার ম্যাচ। কিন্তু বদলার কথা ভুলে নাইটদের এখন অনেক বেশি লড়াই করতে হবে নিজেদের বাঁচাতে।

এমন গুরুত্বপূর্ণ ম্যাচের আগে নাইট নেতা শ্রেয়স আইয়ার জানিয়েছেন একটা জয় চাই। একটা জয় পেলেই তাঁর দলকে আর আটকানো যাবে না। দলকে পেপ টক দিতে শ্রেয়স এই কথাটা বলছেন ঠিকই, কিন্তু সত্যিই কি তাঁর দল এতটাই ভালো? ক্রিকেটমহল বলছে অন্য কথা। লিগ যত এগিয়েছে ততই সব দল নিজেদের প্রয়োজনীয় ব্যালান্সটা খুঁজে নিয়েছে। বাছাই করা হয়ে গিয়েছে ম্যাচ উইনার কারা। কিন্তু কলকাতা সেটা এখনও পারেনি। প্রতি ম্যাচেই চলছে একের পর এক পরীক্ষা। ওপেনিং কম্বিনেশন এখনও চূড়ান্ত হয়নি। মিডল অর্ডারে ক্যাপ্টেন শ্রেয়স ছাড়া অন্যকেই সেই ভরসা দিতে পারছেন না। বোলিং বিভাগে উমেশ যাদব দুরন্ত ছন্দে শুরু করলেও তা ধরে রাখতে পারেননি। বরুণ-নারিনের স্পিনে আর রহস্য নেই। আর সব থেকে বেশি করে যেটা নজরে আসছে, সেটা রাসেল নির্ভরতা। এখনও ক্যারিবিয়ান অলরাউন্ডারের পারফরম্যান্সের ওপরই দাঁড়িয়ে থাকছে নাইটদের ভাগ্য। দলের এমন অবস্থা নিয়ে কি প্রতিপক্ষকে চ্যালেঞ্জ ছুঁড়ে দেওয়া সম্ভব? আশঙ্কায় আছে ক্রিকেট মহল।

বিষয়টা একই রকম আজকের ম্যাচে কলকাতার প্রতিপক্ষ দিল্লি ক্যাপিটালসের। তাদের শিবিরে আবার আছে করোনার ধাক্কাও। কোয়ারান্টিন পর্ব মিটিয়ে কোচ পন্টিং আবার দলের সঙ্গে যোগ দিয়েছেন। কিন্তু তাতে পারফরম্যান্সে বদল হবে কি? কোচ পরিকল্পনা করতে পারেন, কিন্তু সেই পরিকল্পনা বাস্তবায়িত করে তুলতে হবে ক্রিকেটারদের। ঋষভরা সেটা পারছেন কোথায়? ওয়ার্নার-পৃথ্বী জুটির পর মাঝের ওভারে দলের ব্যাটিংয়ের হাল ধরার মতো কাউকে পাওয়া যাচ্ছে না। অধিনায়ক ঋষভ নিজেও ছন্দে নেই। আগের ম্যাচে রোভম্যান পাওয়েল নিজের দম দেখাতে পেরেছেন, কিন্তু দলকে জেতাতে পারেননি। কোচ পন্টিং মনে করছেন, বাকি সাতটা ম্যাচের চারটিতেও যদিও রোভম্যান নিজের ছন্দে থাকতে পারেন, প্লে-অফে যাওয়ার সুযোগ থাকতে তাঁদের সামনে।

লিগ টেবিলে সাত ও আট নম্বরে আছে দিল্লি ক্যাপিটালস ও কলকাতা নাইট রাইডার্স। দুই দলেই দাঁড়িয়ে খাদের ধারে। ক্রিকেট মহলের মতে, যেহেতু প্লে-অফের লড়াইয়ে টিকে থাকার করতে হবে দুই দলকেই, তাই রোমাঞ্চকর একটা ম্যাচ অপেক্ষা করে রয়েছে আইপিএলে।

আরও পড়ুন: