Rishabh Pant: সামনেই টি-২০ বিশ্বকাপ, স্নায়ুর চাপে ভুগছে টিম ইন্ডিয়া

২০২১ সালের ব্যর্থতা ভুলে এই শো পিস ইভেন্টে ফেভারিট দল হিসেবে সেরাটা দেওয়ার জন্য মুখিয়ে রোহিত শর্মা অ্যান্ড কোং। গতবারের থেকে এবারের টিমে অনেক পরিবর্তন থাকছে।

Rishabh Pant: সামনেই টি-২০ বিশ্বকাপ, স্নায়ুর চাপে ভুগছে টিম ইন্ডিয়া
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Aug 18, 2022 | 10:00 AM

নয়াদিল্লি: কয়েকদিনের মধ্যেই সংযুক্ত আরব আমিরশাহিতে এশিয়া কাপ (Asia Cup) টি-২০ টুর্নামেন্টে নেমে পড়বে টিম ইন্ডিয়া। ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা খেতাব ধরে রাখার মরিয়া প্রচেষ্টা চালাবে তাতে সন্দেহ নেই। তার উপর ২৮ অগাস্ট রয়েছে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ। সব মিলিয়ে মাসের শেষে এশিয়া কাপ নিয়ে সমর্থকদের উৎসাহ তুঙ্গে। এরপর অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপ (T20 World Cup) শুরু হচ্ছে অক্টোবর-নভেম্বর মাসে। বড় টুর্নামেন্ট ঘিরে ক্রিকেটপ্রেমীদের উত্তেজনার পারদ চড়তে শুরু করেছে এখন থেকেই। গতবছর টি-২০ বিশ্বকাপের গ্রুপ স্টেজ থেকে বিদায় নিতে হয়েছিল। বাবর আজমের পাকিস্তানের বিরুদ্ধে ঐতিহাসিক হার এবং নিউজিল্যান্ডের কাছে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়া। ২০২১ সালের ব্যর্থতা ভুলে এই শো পিস ইভেন্টে ফেভারিট দল হিসেবে সেরাটা দেওয়ার জন্য মুখিয়ে রোহিত শর্মার (Rohit Sharma) দল। গতবারের থেকে এবারের টিমে অনেক পরিবর্তন থাকছে। নেতা বদলেছে। দলে তরুণ মুখের আধিক্য বেশি থাকার কথা।

হাতে আর দু’মাসও সময় নেই। বিশ্বকাপ যত এগিয়ে আসছে, স্নায়ুর চাপ বাড়ছে। বলেছেন ভারতীয় দলের তারকা কিপার-ব্যাটার ঋষভ পন্থ। শুধু ঋষভই নন, দলের সকলেরই অবস্থাটা এক। বিশ্বকাপ নিয়ে চারিদিকে যত আলোচনা। এক একটা দিন যত এগোচ্ছে টিম ইন্ডিয়ার সদস্যরা নার্ভাসনেস অনুভব করছেন। পন্থের কথায়, “চাপ তো থাকেই। আসন্ন বিশ্বকাপ ঘিরে পুরো টিম অল্প হলেও নার্ভাস। একইসঙ্গে টিম হিসেবে আমরা একশো শতাংশ উজাড় করে দিতে পছন্দ করি। ব্যক্তিগতভাবে এবং টিম হিসেবে একশো শতাংশ দেওয়াই লক্ষ্য। আশা করি, ফাইনাল পর্যন্ত পৌঁছাব এবং দলের জন্য যেটা করা প্রয়োজন সেটুকু করতে পারব।”

২৩ অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ দিয়ে টি-২০ বিশ্বকাপে অভিযান শুরু করবে ভারত। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের ভারত-পাক ম্যাচ ঘিরে উত্তেজনা তুঙ্গে। টুর্নামেন্ট যতই অস্ট্রেলিয়াতে হোক সেদিন অর্ধেকের বেশি সমর্থক রোহিতদের জন্য গলা ফাটাতে উপস্থিত থাকবে তা বলাই বাহুল্য। আইকনিক এমসিজিতে সমর্থকদের সামনে ব্যাটে ঝড় তোলার প্রস্তুতি শুরু করে দিয়েছেন ঋষভ। গাব্বায় ঐতিহাসিক টেস্ট জয়ের স্মৃতি উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে দলের জয়ে ব্যাট হাতে ফের অবদান রাখতে চান ঋষভ।