Indian Cricket: টি ২০ তে রোহিতের ডেপুটি কে হবেন? দেখুন দৌড়ে কে

দৌড় থেকে কি ছিটকে যাচ্ছেন লোকেশ রাহুল! ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে গত টি ২০ সিরিজে নেতৃত্ব দেওয়ার কথা ছিল লোকেশের। সিরিজ শুরুর আগে চোটের কারণে ছিটকে যান।

Indian Cricket: টি ২০ তে রোহিতের ডেপুটি কে হবেন? দেখুন দৌড়ে কে
Image Credit source: TWITTER
TV9 Bangla Digital

| Edited By: Abhishek Sengupta

Aug 05, 2022 | 7:15 PM

নয়াদিল্লি : ভারতীয় ক্রিকেট দলে সহ অধিনায়ক কে? খটমট প্রশ্ন। এ বছর অধিনায়ক এবং সহ অধিনায়ক নিয়ে মিউজিক্যাল চেয়ার চলছে যেন। সব মিলিয়ে সাত জন অধিনায়ক, সহ অধিনায়ক। সংখ্যাটা হয়তো আরও বেশি। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে রবীন্দ্র জাডেজাকে সহ অধিনায়ক করা হয়েছিল। চোটের কারণে জাডেজা খেলতে পারেননি। ধাওয়ানের ডেপুটি করা হয়েছিল শ্রেয়স আইয়ারকে। টি ২০ সিরিজে (India vs West Indies) রোহিতের ডেপুটি হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। তৃতীয় টি ২০ তে চোটে মাঠ ছাড়েন অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। এ মাসের শেষ দিকে এশিয়া কাপ রয়েছে। ফ্লোরিডায় রোহিত একান্তই না খেললে নেতৃত্ব দেবেন হার্দিক পান্ডিয়াই।

টি ২০ বিশ্বকাপেরও আর খুব বেশি দেরী নেই। এবার কি স্থায়ী ভাবে রোহিত শর্মার ডেপুটি নিয়ে ভাববে ভারতীয় বোর্ড? সম্ভাবনা তেমনই। হার্দিক পান্ডিয়াকেই হয়তো পাকাপাকি ভাবে সহ অধিনায়ক করা হবে। তাঁর ট্র্যাক রেকর্ড খুবি ভালো। চোট, অস্ত্রোপচারের পর ক্রিকেটে ফেরার পর থেকে ধারাবাহিক ভালো খেলছেন হার্দিক। আইপিএলে অভিষেককারী গুজরাত টাইটান্সকে নেতৃত্ব দিয়েছেন হার্দিক। প্রথম বারই চ্যাম্পিয়ন করেছেন হার্দিক। আয়ারল্যান্ডে দুই ম্যাচের টি ২০ সিরিজে দেশকে নেতৃত্ব দিয়েছেন। ২-০ জিতেছে ভারত। অলরাউন্ড পারফরম্যান্সে ভরসা দিয়েছেন।

দৌড় থেকে কি ছিটকে যাচ্ছেন লোকেশ রাহুল! ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে গত টি ২০ সিরিজে নেতৃত্ব দেওয়ার কথা ছিল লোকেশের। সিরিজ শুরুর আগে চোটের কারণে ছিটকে যান। জার্মানিতে গিয়ে অস্ত্রোপচারও করিয়ে আসেন। রিহ্যাব পর্ব শেষে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে অনুশীলন করছিলেন। ওয়েস্ট ইন্ডিজ সফরে টি ২০ সিরিজের স্কোয়াডে থাকলেও কোভিড আক্রান্ত হন রাহুল। শেষ দুই ম্যাচে তাঁর যাওয়ার কথা থাকলেও, যাননি। জিম্বাবোয়েতে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজের স্কোয়াডেও রাখা হয়নি তাঁকে। নতুন করে চোট পেয়েছেন কী না, সে বিষয়েও ধোঁয়াশা রয়েছে। এশিয়া কাপের দলে হয়তো ফিরতে পারেন লোকেশ রাহুল। তবে টি ২০ তে সহ অধিনায়কের পদে ফেরা কঠিন চোট প্রবণ লোকেশ রাহুলের। এগিয়ে হার্দিক পান্ডিয়াই। বোর্ডের এক কর্তার মতে, ‘হার্দিক পান্ডিয়া বিশ্বমানের ক্রিকেটার। পুরো ফিট হয়ে দলে ফেরার পর থেকে অনবদ্য খেলছেন। ওকেই সহ অধিনায়ক করা হবে কী না, তা নির্বাচকদের উপর নির্ভর করছে। দায়িত্ব পেলে হার্দিক ভালো করবে এটুকু বলা যায়।’

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla