Asia Cup 2022: মেয়েদের এশিয়া কাপে আজ ভারত-পাকিস্তান দ্বৈরথ

India vs Pakistan: পূর্ণশক্তির দলই নামাবে ভারত। ওপেনিংয়ে ফিরবেন শেফালি, স্মৃতি। একটি করে ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছিল তাঁদের। গত ম্যাচে বিশ্রাম নিয়েছিলেন হরমনপ্রীত কৌর। পাকিস্তানের বিরুদ্ধে ফিরছেন ভারত অধিনায়ক।

Asia Cup 2022: মেয়েদের এশিয়া কাপে আজ ভারত-পাকিস্তান দ্বৈরথ
Image Credit source: TWITTER
Follow Us:
| Edited By: | Updated on: Oct 07, 2022 | 7:00 AM

সিলেট : এ বারের এশিয়া কাপে (Asia Cup 2022) জয়ের হ্য়াটট্রিক করেছে ভারত। আজ, শুক্রবার পাকিস্তানের বিরুদ্ধে নামছে হরমনপ্রীত কৌরের (Harmanpreet Kaur) নেতৃত্বাধীন ভারতীয় দল। টুর্নামেন্ট যাই হোক, ভারত-পাকিস্তান (India vs Pakistan) ম্যাচ সবসময়ই বাড়তি আকর্ষণ। কমনওয়েলথ গেমসে পাকিস্তানের বিরুদ্ধে দাপুটে জয় ছিনিয়ে নিয়েছিল ভারত। এশিয়া কাপেও সে দিকেই নজর থাকবে। ভারতের সেমিফাইনাল কার্যত পাকা। পাকিস্তানের বিরুদ্ধে জয় সেমিফাইনাল পুরোপুরি নিশ্চিত করবে। শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম ম্যাচে পূর্ণশক্তির দল নামিয়েছিল ভারত। গত দুই ম্যাচে নজর ছিল নতুনদের সুযোগ দেওয়া। এর মধ্যে সাব্বিনেনি মেঘনা সুযোগ কাজে লাগিয়েছেন। পাকিস্তানের বিরুদ্ধে মূলত নজর থাকবে ওপেনার শেফালি বর্মার দিকে।

গত দুই ম্যাচে একাদশ এবং ব্যাটিং অর্ডারে ব্যপক রদবদল করেছিল ভারত। কমনওয়েলথ গেমসের ছন্দ ধরে রেখেছেন জেমিমা রডরিগজ। চোটের জন্য ইংল্যান্ড সফরে খেলতে পারেননি জেমিমা। প্রায় দেড় মাস পর ক্রিকেটে ফিরলেও ছন্দপতন হয়নি। দুটো অর্ধশতরানের ইনিংস খেলেছেন এ বারের এশিয়া কাপে। চিন্তা শেফালি বর্মা। প্রায় ২০ ইনিংস তাঁর ব্যাটে অর্ধশতরান নেই। পাকিস্তানের মতো হাইভোল্টেজ ম্যাচে তাঁর ছন্দে থাকা জরুরি। শুধু তাই নয়, আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ রয়েছে। তার আগে এশিয়া কাপের মতো বহুদেশীয় প্রতিযোগিতায় খেলার সুযোগ, বিশ্বকাপের প্রস্তুতিও। জয়ের হ্য়াটট্রিক করায় আত্মবিশ্বাসের দিক থেকে অনেকটাই এগিয়ে থাকবে ভারত।

হাইভোল্টেজ ম্যাচের আগে জোর ধাক্কা খেয়েছে পাকিস্তান। থাইল্যান্ডের কাছে হেরেছে তারা। কাগজে কলমে অনেক পিছিয়ে থাইল্যান্ড। মাঠে অনবদ্য পারফর্ম করে পাকিস্তানের মতো শক্তিশালী দলকে হারিয়েছে তারা। বিশেষ করে বলতে হয় নথকন চন্তমের কথা। ম্যাচ জেতানো ইনিংস খেলেন চন্তম। মেয়েদের মিনি আইপিএলে খেলেছেন তিনি। বিশ্বের সেরা ক্রিকেটারদের সঙ্গে ড্রেসিংরুম ভাগ করে নেওয়ার অভিজ্ঞতা কাজে লাগিয়েছেন। পাকিস্তানের বিরুদ্ধে শেষ পাঁচ ম্যাচে সহজেই জিতেছে ভারত। নতুন ম্যাচ। পূর্ণশক্তির দলই নামাবে ভারত। ওপেনিংয়ে ফিরবেন শেফালি, স্মৃতি। একটি করে ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছিল তাঁদের। গত ম্যাচে বিশ্রাম নিয়েছিলেন হরমনপ্রীত কৌর। পাকিস্তানের বিরুদ্ধে ফিরছেন ভারত অধিনায়ক।

ভারত বনাম পাকিস্তান, ম্যাচ শুরু দুপুর ১টায়, ডিজনি প্লাস হটস্টারে দেখা যাবে ম্যাচ